পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বই পিডিএফ ২০২৩ (HSC) | Civics 1st Paper Book PDF

পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বই পিডিএফ ২০২৩
পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বই পিডিএফ ২০২৩
পৌরনীতি ও সুশাসন ১ম পত্রঃ আসসালামু আলাইকুম, আপনি কি এইচএসসি পরীক্ষার্থী? আপনি কি পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বইয়ের পিডিএফ খুঁজছেন? তাহলে আর কোন চিন্তা নেই কারন আজকের পোস্টে আপনি পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বইটি পেয়ে যাবেন।

পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বইটি কেন প্রয়োজন

আপনি যদি একজন একাদশ-দ্বাদশ শ্রেণির আর্টস বা মানবিক বিভাগের শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনাকে পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বইটি অবশ্যই পড়তে হবে। কারন বোর্ড থেকেই পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বইটিকে মূল বই বা আবশ্যিক বই হিসেবে স্বীকৃতি দিয়েছে। তাই এই বইটি আপনাকে পড়তে হবে। 

পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বইটির মধ্যে যে যে অধ্যায়গুলো আছে

পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বইয়ের অধ্যায়ের নাম বা অধ্যায় পরিচিতিঃ  পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বইয়ে আপনি যে যে অধ্যায়গুলো পাবেন পড়ার জন্য সেগুলো নিচে দেওয়া হল একবার দেখে নিতে পারেনঃ

  • প্রথম অধ্যায়ঃ পৌরনীতি ও সুশাসন পরিচিতি 
  • দ্বিতীয় অধ্যায়ঃ সুশাসন
  • তৃতীয় অধ্যায়ঃ মূল্যবোধ, আইন, স্বাধীনতা ও সাম্য
  • চতুর্থ অধ্যায়ঃ ই-গভর্নেন্স ও সুশাসন
  • পঞ্চম অধ্যায়ঃ নাগরিক অধিকার, কর্তব্য ও মানবাধিকার
  • ষষ্ঠ অধ্যায়ঃ রাজনৈতিক দল, নেতৃত্ব ও সুশাসন
  • সপ্তম অধ্যায়ঃ সরকার কাঠামো ও সরকারের অঙ্গসমূহ
  • অষ্টম অধ্যায়ঃ জনমত ও রাজনৈতিক সংস্কৃতি 
  • নবম অধ্যায়ঃ জনসেবা ও আমলাতন্ত্র 
  • দশম অধ্যায়ঃ দেশ প্রেম ও জাতীয়তা
আজকের পৌরনীতি ও সুশাসন ১ম পত্রে এই অধ্যায়গুলো সব থাকবে। আশা করি পৌরনীতি ও সুশাসন ১ম পত্র পিডিএফ টি আপনার কাজে দিবে। 

পৌরনীতি ও সুশাসন ১ম পত্র পিডিএফ ডাওনলোড করুন

যাদের পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বই নেই তারা এখান থেকে নামিয়ে পড়তে পারেন আপনার উপকার হবে। ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন। নিচের দেওয়া ডাওনলোড বাটনে ক্লিক করে পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বইটি নামিয়ে নিন এখনিঃ

পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বই পিডিএফ
HSC Civics 1st paper pdf

আশা করি আপনি আপনার কাঙ্খিত পৌরনীতি ও সুশাসন ১ম পত্র পিডিএফ টি এই পোস্টে পেয়ে গেছেন। পৌরনীতি ও সুশাসন ১ম পত্র বইটি আপনি অফলাইনে আপনার ফোন থেকে পড়তে পারবেন খুব সহজেই। তাই এইরকম আরও দরকারি পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন।

পৌরনীতি ও সুশাসন ১ম পত্র টেস্ট পেপার ২০২৩ পিডিএফ

আপনি কি পৌরনীতি ও সুশাসন ১ম পত্র টেস্ট পেপার পিডিএফ খুঁজছেন? তাহলে  নিচের দেওয়া ডাওনলোড বাটনে ক্লিক করে পৌরনীতি ও সুশাসন ১ম পত্র টেস্ট পেপার টি নিয়ে নিতে পারবেন। 

পৌরনীতি ও সুশাসন ১ম পত্র টেস্ট পেপার পিডিএফ
HSC Civics 1st test paper pdf

বিঃ দ্রঃ পৌরনীতি ও সুশাসন ১ম পত্র টেস্ট পেপার বইটি লেকচার কোম্পানির অফিসিয়াল সাইট থেকে নামিয়ে নিবেন কেননা থার্ড পার্টি ওয়েবসাইট এর ফাইলে ক্ষতিকর উপাদান থাকতে পারে। শিক্ষার্থীদের পড়ার সুযোগ প্রদান এবং সুধুমাত্র শিক্ষার কাজের জন্য আমরা অনলাইন থেকে পিডিএফ সংগ্রহ করে গুছিয়ে পোস্ট করি। আপনার এই পোস্ট সম্পর্কে কোন মতামত বা অভিযোগ থাকলে আমাদের যোগাযোগ পৃষ্ঠার মাধ্যমে অবগত করবেন। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন