HSC English 2nd Paper Question with Solution 2023 [All Board]

HSC English 2nd Paper Question 2023
HSC English 2nd Paper Question 2023

HSC English 2nd Paper Question নিয়ে কিছু কথা

আসসালামু আলাইকুম, প্রিয় এইচএসসি ২০২৩ ব্যাচ, আসা করি ভালো আছো সবাই। তোমরা নিশ্চয়ই আজকের পরীক্ষার সমাধান খুঁজছো? আর চিন্তা নেই আজকের ইংরেজি দ্বিতীয় পত্রের সকল বোর্ডের প্রশ্ন এবং সমাধান পেয়ে যাবে এই একটি পোস্টেই। প্রতিদিন পরীক্ষা দিয়ে এসে তোমরা এই ওয়েবসাইটেই সবার আগে এবং সঠিক উত্তর পেয়ে যাবে। আমরা একেক করে সকল বোর্ডের ইংরেজি ২য় পত্রের প্রশ্ন এবং উত্তর এখানে আপলোড করে দিবো, তাই তুমি যদি তোমার বোর্ডের প্রশ্ন এবং উত্তর না পাও তাহলে কমেন্ট করে জানিয়ে দিবে। আর কিছুক্ষণ পরে আবার এসে দেখবে তোমার বোর্ডের প্রশ্ন এবং সমাধান আপলোড করা হয়েছে। 

দেশজুড়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অনুষ্ঠিত হচ্ছে দেশের এইচএসসি ও সমমানের পরীক্ষা ২০২৩। এবারের পরীক্ষায় অংশগ্রহণ করেছে লাখ লাখ এইচএসসি পরীক্ষার্থী। গত ১৭/০৮/২০২৩ তারিখ বাংলা ১ম পত্র পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয় এইচএসসি পরীক্ষা ২০২৩। এবং সেই ধারাবাহিকতায় আজ ২৪/০৮/২০২৩ তারিখে ইংরেজি ২য় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৭/০৮/২০২৩ তারিখে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেই সাথে ২৭/০৮/২০২৩ তারিখে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

দুঃখের সংবাদ যে গত ২২/০৮/২০২৩ তারিখে ইংরেজি পরীক্ষায় সারা দেশ থেকে মোট ৮১ জন শিক্ষার্থী এবং ৩ জন কর্মরত শিক্ষক শিক্ষিকাকে বহিষ্কার করা হয়। এবং এইচএসসি পরীক্ষার প্রক্সি দিতে গিয়ে ইতিমধ্যে একজন আটক হয়েছে। এছাড়াও আরো অনেক খবরাখবর রয়েছে এইচএসসি পরীক্ষা নিয়ে। 

পরীক্ষার বিষয় : এইচএসসি ইংরেজি দ্বিতীয় পত্র 

পরীক্ষার তারিখ : ২৪/০৮/২০২৩

মোট নম্বর : ১০০ মার্ক

পরীক্ষার সময় : ০৩ ঘন্টা

পাশ নম্বর : ইংরেজি প্রথম এবং দ্বিতীয় পত্র মিলে মত ৬৬ নম্বর পেলেই পাশ।

প্রশ্ন ও সমাধান সকল বোর্ড : নিচে দেওয়া হয়েছে।


আজ ২৪ আগস্ট ২০২৩ তারিখ দুপুর ১ টায় এইচএসসি ইংরেজি ২য় পত্রের পরীক্ষা শেষ হয়েছে এবং আমরা শীঘ্রই সকল বোর্ডের ইংরেজি ২য় পত্রের সমাধান দিয়েছি।


আগামি ২৭ আগস্ট ২০২৩ তারিখে এইচএসসি পরীক্ষার্থীদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তোমরা দেখতে পারো আমাদের ওয়েবসাইট এ আজকেই HSC ICT এর সিওর সাজেশন প্রকাশিত হয়েছে। সাজেশনটি দেখতে নিচের লিঙ্কে ক্লিক করো। তবে এই পোস্ট টি দেখা শেষ করে সাজেশন দেখলে ভালো হবে। 




HSC English 2nd Paper Question সকল বোর্ড ২০২৩

তোমরা অনেকেই HSC English 2nd Paper Question দেখতে চেয়েছো এবং অনেকেই উত্তর দেখছে চেয়েছো তাই নিচে আমরা সক শিক্ষা বোর্ডের HSC English 2nd Paper Question এবং সমাধান দিয়ে দিয়েছেন তোমরা প্রশ্নের সঙ্গে উত্তর গুলো মিলিয়ে নিও। আর দেখে নিও কারণ পরবর্তীতে তোমাদের এডমিশনে কাজে লাগবে। 

HSC English 2nd Paper Question with Answer সকল বোর্ড ২০২৩  

নিচে সকল বোর্ডের ইংরেজি দ্বিতীয় পত্রের প্রশ্ন এবং সমাধান দেওয়া হয়েছে। সবাই মিলিয়ে নাও। আর কার কেমন পরীক্ষা হলো কমেন্ট করে জানাতে পারো। তোমার বোর্ড এর প্রশ্ন না পেলে বা কোন সমস্যা থাকলে কমেন্ট করে জানিও। 


HSC English 2nd Paper Dhaka Board








HSC English 2nd Paper Jessore Board








HSC English 2nd Paper Mymensingh Board








HSC English 2nd Paper Comilla Board








HSC English 2nd Paper Dinajpur Board







HSC English 2nd Paper Barisal Board




HSC English 2nd Paper Sylhet Board




HSC English 2nd Paper Rajsahi Board









আমাদের শেষ কথা

আমাদের ওয়েবসাইট এ নিয়মিত পরীক্ষার প্রশ্ন এবং সাথে সমাধান দিয়ে দেই, তোমরা আমাদের ওয়েবসাইট টি তোমরা নিয়মিত ভিজিট করতে পারো। আর আমাদের ওয়েবসাইট এ তুমি লেখা প্রকাশ করতে চাইলে আমাদের ফেসবুক পেইজে মেসেজ দিও। আজকের "HSC English 2nd Paper Question with Solution 2023 [All Board]" পোস্ট সম্পর্কে কোন প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারো। দেখা হবে নতুন কোন পোস্টে আল্লাহ হাফেজ।


Tags:HSC English 2nd Paper Dhaka Board,HSC English 2nd Paper Jessore Board,HSC English 2nd Paper Mymensingh Board,HSC English 2nd Paper Comilla Board,HSC English 2nd Paper Dinajpur Board,HSC English 2nd Paper Barisal Board,HSC English 2nd Paper Sylhet Board,HSC English 2nd Paper Rajsahi Board
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন