এইচএসসি পদার্থবিজ্ঞান ১ম পত্র সাজেশন ২০২৩ (সকল বোর্ডের)

এইচএসসি পদার্থবিজ্ঞান ১ম পত্র সাজেশন ২০২৩
এইচএসসি পদার্থবিজ্ঞান ১ম পত্র সাজেশন ২০২৩

এইচএসসি পদার্থবিজ্ঞান ১ম পত্র সাজেশন ২০২৩

প্রিয় এইচএসসি ২০২৩ ব্যাচ, আশা  করি সবাই ভালো আছো। তোমরা কি এইচএসসি পদার্থবিজ্ঞান ১ম পত্র সাজেশন ২০২৩ খুজছো? তাহলে তোমরা সঠিক জায়গায়ই এসেছো। আজকের এই পোস্টে তোমরা পদার্থবিজ্ঞান ১ম পত্রের জন্য ১০০% সিউর সাজেশন পেয়ে যাবে যেগুলো চর্চা করলে তোমার পরীক্ষা ভালো হবে। তাহলে চলো আমরা HSC Physics Suggestion 2023 কি আছে দেখে নেই। 

এইচএসসি পদার্থবিজ্ঞান ১ম পত্র পরীক্ষা ২০২৩

প্রতিবছর এইচএসসি পদার্থবিজ্ঞান ১ম পত্রের পরীক্ষা হতো সম্পূর্ন সিলেবাস এর উপরে। কিন্তু করোনার কারণে এখন শিক্ষার্থীরা সম্পূর্ন সিলেবাস এর প্রস্তুতি নিতে না পারায় বাংলাদেশ শিক্ষাবোর্ড এইচএসসি ও সমমানের সকল পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাস পরীক্ষা নিচ্ছে। সেই ধারাবাহিকতায় আগামী ২৯/০৮/২০২৩ মঙ্গলবারে অনুষ্ঠিত হবে পদার্থবিজ্ঞান ১ম পত্র পরীক্ষা। এবং এই পরীক্ষায় সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী প্রশ্ন থাকবে। পদার্থবিজ্ঞান পরীক্ষা হবে দুই পত্রে, আলাদা আলাদা দুই দিনে পদার্থবিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হবে। পদার্থবিজ্ঞান ২য় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩১/০৮/২০২৩ রবিবার দিনে। তোমরা অনেকেই গুগলে সার্চ করো পদার্থবিজ্ঞান সাজেশন ২০২৩ লিখে। তোমাদের আর এতো ঘুরতে হবে না। প্রতি দিন পরীক্ষার পূর্বে আমরা সাজেশন পোস্ট করে থাকি এবং পরীক্ষা শেষ আমরা সেই পরীক্ষার প্রশ্ন সহ সমাধান দিয়ে থাকি। তাই আমাদের ওয়েবসাইট টি বারবার দেখলেই তোমরা সব কিছু একজায়গায় পেয়ে যাবে। আমরা পদার্থবিজ্ঞান ১ম পত্রের পরীক্ষা সম্পর্কে আরো কিছু জেনে নেই -

পরীক্ষার বিষয় : পদার্থবিজ্ঞান ১ম পত্র

বিষয় কোড : ১৭৪

পরীক্ষার তারিখ : ২৯/০৮/২০২৩

পরীক্ষার সময় : ৩ ঘন্টা

পরীক্ষা পদ্ধতি : বহুনির্বাচনী এবং সৃজনশীল

পরীক্ষার মোট নম্বর : ১০০ নম্বর

পাশ নম্বর : ৩০

ফলাফল প্রকাশের তারিখ : নভেম্বরের প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহ! (সম্ভাব্য)

আমরা এখন পদার্থবিজ্ঞান প্রথম পত্রের চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার জন্য সিউর সাজেশন দেখে নিবো। সবাই মনোযোগ সহকারে সম্পূর্ন পোস্ট টি পড়বেন তাহলে বুঝতে পারবেন। 

HSC Physics 1st Paper Suggestion 2023 PDF Download

প্রিয় শিক্ষার্থীরা, তোমাদের জন্য আজকে থাকছে HSC পদার্থবিজ্ঞান সাজেশন এবং সাথে পিডিএফ ফাইল ডাউনলোড করার সুবিধা। তোমরা সাজেশন পিডিএফ ফাইল ডাউনলোড করে অফলাইনেও পড়তে পারবে। তাই আর দেরি না করে চলো আমরা দেখে নেই কি কি আছে পদার্থবিজ্ঞান ১ম পত্রের সাজেশনটিতে। আমরা প্রথমে পিডিএফ ফাইল টি শেয়ার করবো এরপর আমরা কিছু সাজেশন ছবি এখানে দিয়ে দিবো। তোমরা পিডিএফ ফাইল টি নামিয়ে নিতে পারো আবার এখান থেকে পড়তে পারো। 

HSC Physics 1st Paper Suggestion PDF Download

HSC Physics 1st Paper Test Paper PDF Download

তোমাদের অনেকেরই এইচএসসি পদার্থবিজ্ঞান বিষয়ের টেস্ট পেপার টি নাই। তার জন্য আমরা এখানে একটি পদার্থবিজ্ঞান ১ম পত্র টেস্ট পেপার এর পিডিএফ ফাইল দিয়ে দিয়েছি। এখান থেকে তোমরা বিগত সালের সকল বোর্ড পরীক্ষার প্রশ্ন এবং উত্তর পেয়ে যাবে। যেগুলো চর্চা করা অত্যন্ত জরুরি তোমার আসন্ন বোর্ড পরীক্ষায় কমন পাওয়ার জন্য। 

HSC Physics 1st Paper Test Paper PDF Download

HSC Physics 1st Paper MCQ Suggestion 2023

তোমাদের পদার্থবিজ্ঞান পরীক্ষায় MCQ এবং CQ দুটোই থাকবে। তাই তোমরা উভয় প্রশ্নই ভালোমত পড়বে। আমরা এখানে কয়েকটি গুরুত্বপূর্ন বহুনির্বাচনী প্রশ্ন এবং সমাধান দিয়ে দিলাম। 



HSC Physics 1st Paper MCQ Suggestion 2023


HSC Physics 1st Paper CQ Suggestion 2023 - পদার্থবিজ্ঞান ১ম পত্র সৃজনশীল সাজেশন ২০২৩

প্রিয় শিক্ষার্থীরা, তোমাদের পদার্থবিজ্ঞান পরীক্ষায় কমন উপযোগী বহুনির্বাচনী ইতিমধ্যেই আমরা উপরোক্ত পিডিএফ ফাইল এর মধ্যে দিয়ে দিয়েছি। তোমাদের অনুশীলনের জন্য আমরা আরো কয়েকটি ইম্পর্ট্যান্ট সৃজনশীল প্রশ্ন নিচে দিয়ে দিলাম।


আমাদের শেষ কথা

প্রিয় এইচএসসি ২০২৩ ব্যাচ, আশা করি তোমরা আজকের পোস্ট থেকে কাঙ্ক্ষিত পদার্থবিজ্ঞান সাজেশন পেয়ে গেছো। মনে রেখো আমাদের ওয়েবসাইট থেকে তোমরা আগামী সকল পরীক্ষার সিউর সাজেশন এবং পরীক্ষা শেষে বিকালের দিকে তোমরা পরীক্ষার প্রশ্ন এবং সমাধান সকল বোর্ডের জন্য পেয়ে যাবে। তাই আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত ভিজিট করে আপডেট থাকবে। আজ আর নয়, আজকের পোস্টের উপর যদি কোনো প্রশ্ন বা মতামত থাকে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবে। দেখা হবে নতুন কোনো পোস্টে। আল্লাহ হাফেজ। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন