পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF Download (একাদশ-দ্বাদশ শ্রেনি)

পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF
পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF

একাদশ দ্বাদশ শ্রেনির পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF

আসসালামু আলাইকুম, প্রিয় শিক্ষার্থী, আপনি কি একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী কিংবা এইচএসসি পরীক্ষার্থী? আপনি কি পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF খুঁজছেন? তাহলে আর কোথাও যেতে হবে না। এখান থেকে আপনি সহজেই একাদশ-দ্বাদশ শ্রেণির পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF বইটি পেয়ে যাবেন। উচ্চমাধ্যমিক এর শিক্ষার্থীদের জন্য এই গাইড বইটি অনেক প্রয়োজনীয়। আপনারা জানেন যে এইচএসসি পরীক্ষায় পৌরনীতি ও সুশাসন ১ম পত্রে ১০০ মার্কের পরীক্ষা হয়। তাই আমাদের কে এই বিষয়টি খুব ভালো করে অধ্যায়ন করতে হবে। 

পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF বইটিতে যা যা থাকছে

আজকে আপনাদের কে পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF বইটির গুগল ড্রাইভ ফাইল দিবো যেটি থেকে আপনারা অফলাইনে পিডিএফ নামিয়ে পড়তে পারবেন। এই পিডিএফ গাইড বইটিতে যা যা রয়েছে নিচে দেওয়া হলোঃ 

  • অধ্যায়-১ঃ পৌরনীতি ও সুশাসন পরিচিতি 
  • অধ্যায়-২ঃ সুশাসন   
  • অধ্যায়-৩ঃ মূল্যবোধ, আইন, স্বাধীনতা ও সাম্য   
  • অধ্যায়-৪ঃ ই-গভর্নেন্স ও সুশাসন   
  • অধ্যায়-৫ঃ নাগরিক অধিকার, কর্তব্য ও মানবাধিকার
  • অধ্যায়-৬ঃ রাজনৈতিক দল, নেতৃত্ব ও সুশাসন   
  • অধ্যায়-৭ঃ সরকার কাঠামো ও সরকারের অঙ্গসমূহ
  • অধ্যায়-৮ঃ জনমত ও রাজনৈতিক সংস্কৃতি 
  • অধ্যায়-৯ঃ জনসেবা ও আমলাতন্ত্র 
  • অধ্যায়-১০ঃ দেশ প্রেম ও জাতীয়তা

বইটি তে মোট ৩০৭ টি পৃষ্ঠা রয়েছে। তারমানে বুঝতেই পারছেন কতো তথ্য রয়েছে। হ্যা আপনাদের সকল প্রশ্নের ব্যাখ্যা সহ গুরুত্বপূর্ণ টপিক রয়েছে যেগুলো পড়লে আপনাদের পরীক্ষায় সর্বাধিক কমন আসবে। বইটি আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করতে এই পোস্টের লিঙ্ক কপি করে তাদের সাথে শেয়ার করুন। 

পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF Download

আপনি নিশ্চয়ই পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF Download করতে চাচ্ছেন! পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF বইটি ডাউনলোড করতে প্রথমে নিচের দেওয়া ডাউনলোড বাটনে ক্লিক করুন। এরপর কিচ্ছুক্ষণ পড়ে আপনার বইটি ডাউনলোড করতে পারবেন। 

পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF স্ক্রিনশট
পৌরনীতি ও সুশাসন ১ম পত্র গাইড PDF স্ক্রিনশট

Book NameHSC Civics 1st Paper PDF
Class11-12
Update2023
Free download

আশা করি আপনি আপনার কাঙ্খিত বইটি ডাউনলোড করতে পেরেছেন। আপনার যদি ডাউনলোড করতে সমস্যা হয় তাহলে আমাদের কে জানাতে পারেন কমেন্ট করে আমরা আপনাকে সহযোগিতা করবো। 

এখানে শুধুমাত্র সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের কে সুবিধা প্রদানের লক্ষে বইয়ের পিডিএফ শেয়ার করা হয়েছে। তাছারা আপনার যদি বই কেনার সামর্থ্য থাকে তাহলে অবশ্যই দোকান থেকে বা অফিসিয়াল ভাবে বইটি ক্রয় করতে পারেন।

আজকের এই পোস্ট সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে আপনি কমেন্টে তা জানাতে পারবেন। আপনার যদি কোন সাজেশন কিংবা বইয়ের পিডিএফ প্রয়োজন হয় আমাদের জানালে আমরা পোস্ট করে দিবো। আজ আর নয়, আমাদের ওয়েবসাইট টি দৈনিক ভিজিট করে সকল আপডেট উপভোগ করুন। খোদা হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন