HSC Biology 1st Paper Book PDF Download | জীববিজ্ঞান ১ম পত্র

HSC Biology 1st Paper
HSC Biology 1st Paper

HSC Biology 1st Paper Book PDF Download | জীববিজ্ঞান ১ম পত্র

আসসালামু আলাইকুম সুপ্রিয় শিক্ষার্থী আশা করি ভালো আছেন। আপনি কি একাদশ-দ্বাদশ শ্রেণির জীববিজ্ঞান ১ম পত্রের বই খুঁজছেন? অথবা আপনি কি HSC Biology 1st Paper বই পিডিএফ খুঁজছেন? তাহলে আর চিন্তা করবেন না, কেননা আপনি একদম সঠিক জায়গায়ই এসেছেন। 

আমাদের ওয়েবসাইটে প্রয়োজনীয় বইয়ের পিডিএফ পাওয়া যায়। আমরা আপনাদের কাছে শিক্ষা সেবা পৌছে দেওয়ার জন্য HSC Biology 1st Paper বই পিডিএফ অনলাইন থেকে সংগ্রহ করে আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি আপনি এতে উপকৃত হবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে দেখে নেওয়া যাক HSC Biology 1st Paper বইয়ের পিডিএফ ভার্সনে কি কি আছে।

HSC Biology 1st Paper বই পিডিএফ এর মধ্যে যা যা পাবেন

প্রিয় শিক্ষার্থী, একাদশ দ্বাদশ শ্রেণিতে আপনাদের HSC Biology 1st Paper বিষয়ে বিভিন্ন লেখকের বই পড়তে হয়। যেমনঃ গাজী আজমল স্যার এর লেখা জীববিজ্ঞান বই, আবুল হাসান স্যার এর জীববিজ্ঞান বই আরও অন্যান্য। আজকের পোস্টে আমরা এসকল লেখকের বই এর পিডিএফ ভার্সন শেয়ার করবো। 

তবে মনে রাখবেন, এসকল পিডিএফ সম্পূর্ণ ভাবে বৈধ নয়, শুধুমাত্র আপনাদের উপকারের জন্য শেয়ার করা আর ইতিমধ্যে অন্যান্য জায়গায় শেয়ার করা হয়েছে এবং আমরা সেখান থেকে রি শেয়ার করেছি। তাই বলতে চাচ্ছি আপনারা যদি আসল এবং আপডেট বই টি পেতে চান তাহলে অবশ্যই লেখকের নিকট থেকে কিনে নিবেন। আজকের HSC Biology 1st Paper পিডিএফ বইটির মধ্যে যা যা পাবেন নিচে দেওয়া হয়েছেঃ 

  • কোষ ও এর গঠন
  • কোষ বিভাজন
  • কোষ রসায়ন
  • অণুজীব
  • শৈবাল ও ছত্রাক
  • ব্রায়োফাইটা ও টেরিডোফাইটা
  • নগ্নবীজী ও আবৃতবীজী উদ্ভিদ
  • টিস্যু ও টিস্যুতন্ত্র
  • উদ্ভিদ শারীরতত্ত্ব
  • উদ্ভিদ প্রজনন
  • জীবপ্রযুক্তি
  • জীবের পরিবেশ, বিস্তার ও সংরক্ষণ

প্রিয় পাঠক HSC Biology 1st Paper এর এইসকল বিষয়ের সকল সৃজনশীল প্রশ্ন এবং বহুনির্বাচনী প্রশ্ন পেয়ে যাবেন এই বইটিতে। তবে সমাধান এখানে পাবেন না। সমাধান পাবেন HSC Biology 1st Paper Test Paper PDF এর মধ্যে। তাহলে চলুন এখন আমরা দেখে নেই কিভাবে HSC Biology 1st Paper বই ডাউনলোড করতে পারি। 

HSC Biology 1st Paper Book PDF Download

আপনি এতক্ষন হয়তো HSC Biology 1st Paper বইটির অপেক্ষায় রয়েছেন। আর অপেক্ষা করতে হবে না। নিচের দেওয়া ডাউনলোড বাটনে ক্লিক করে সরাসরি গুগোল ড্রাইভ এর থেকে HSC Biology 1st Paper পিডিএফ বইটি নামিয়ে নিন। 

Book NameHSC Biology 1st Paper PDF
Class11-12
Final Update2023
Free download

আশা করি HSC Biology 1st Paper বইটি সফলভাবে ডাউনলোড করতে পেরেছেন। যদি কোন সমস্যা হয়ে থাকে তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন, আমরা সমাধান দিয়ে দিবো। 

জীববিজ্ঞান ১ম পত্র টেস্ট পেপার PDF Download

প্রিয় শিক্ষার্থীরা, আমাদের সাইটে জীববিজ্ঞান বিষয়ের সকল বই, গাইড এবং টেস্ট পেপার শেয়ার করা হয়েছে, তোমরা সাইটের সার্চ বারে ক্লিক করে জীববিজ্ঞান লিখে সার্চ দি দেখতে পারো। এছাড়াও নীচের দেওয়া বাটনে ক্লিক করে তুমি সহজেই জীববিজ্ঞান ১ম পত্র টেস্ট পেপার PDF নামিয়ে রাখতে পারো।


Book NameHSC Biology 1st Paper Test Paper PDF
Class11-12
Last Update2023
Free download

আমাদের শেষ কথা 

প্রিয় পাঠক, আশা করি HSC Biology 1st Paper সম্পর্কিত আজকের পোস্ট টি আপনার কাছে ভালো লেগেছে। এই বইটি আপনার জীববিজ্ঞান প্রথম পত্রের উপর সকল ব্যাসিক ক্লিয়ার করতে সহযোগিতা করবে। এছাড়াও আপনারা জীববিজ্ঞান ১ম পত্র আবুল হাসান PDF Download করে পড়তে পারেন। 

পাশাপাশি মাজেদা বেগম এর লেখা বইটি এবং জীববিজ্ঞান ১ম পত্র গাজী আজমল PDF Download করে পড়তে পারেন। এতে করে আপনার প্রস্তুতি অনেক ভালো হবে। আজকের পোস্ট সম্পরিত কোন প্রশ্ন বা মতামত থাকলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন। খোদা হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন