ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF Download (একাদশ-দ্বাদশ)

ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF
ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF

ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF - ভূমিকা

আসসালামু আলাইকুম, প্রিয় পাঠক আশা করি ভালো আছেন। প্রতিদিনের ন্যায় আজকেও আমরা আপনাদের জন্য নিয়ে আসলাম নতুন আরেকটি পোস্ট। আপনি কি একাদশ-দ্বাদশ শ্রেণীর ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF খুঁজছেন? তাহলে এই পোষ্ট টি আপনার জন্যই লেখা হয়েছে। আশা করি আপনার উপকারে আসবে পোস্টটি। তাই আপনার নিকট বিনীত অনুরোধ রইলো সম্পূর্ন পোস্টটি মনোযোগ সহকারে পড়ার। 

ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF কেনো পড়তে হবে

অনেকেই আমাকে প্রশ্ন করেছেন ভাইয়া শুধুমাত্র মুল বই পড়লে ভালো রেজাল্ট করা যাবে না? হ্যা যাবে, কিন্তু ভালোর শেষ নেই। আপনি যদি শুধু মাত্র মুল বই এর মধ্যে সীমাবদ্ধ থাকেন তাহলে আপনি সেরা হতে পারবেন না। আর আপনি যদি সেরা না হতে পারেন তাহলে ভালো কোথাও চান্স পাওয়াও কঠিন হয়ে যাবে আপনার জন্য। আমাদের মূল বই এর মধ্যে সব কিছু বিশ্লেষণ করা থাকে না। 

শুধু মূল মূল বিষয় গুলো দেওয়া থাকে, আর সেই বিষয় গুলো সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা পেতে আমাদেরকে ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড পড়তে হবে। কেননা, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড এর মধ্যে বিগত সালের বোর্ডে আসা সকল প্রশ্ন সমাধান সহ পাবেন। আর এই প্রশ্ন গুলো চর্চা করলে আপনার অনেক ভালো প্রস্তুতি নেস হয়ে যাবে। 

এইজন্য আমাদের কে অবশ্যই মূল বইয়ের পাশাপাশি গাইড বই পড়তে হবে। অনেকেরই গাইড কেনার সামর্থ্য থাকে না। তাদের জন্য রয়েছে ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF ভার্সন। এই পোস্টের থেকে আপনি খুব সহজেই ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF বইটি ডাউনলোড করে নিতে পারবেন। তাহলে চলুন আমরা দেখে নেই কিভাবে ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF ডাউনলোড করবো। 

ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF এর মধ্যে যা যা থাকছে

আপনার মূল বইয়ের মধ্যে যে যে অধ্যায় গুলো রয়েছে আপনারা সেই অধ্যায় গুলোর সকল বহুনির্বাচনী প্রশ্ন এবং সৃজনশীল প্রশ্ন উত্তরসহ থাকবে। নিচে ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF এর মধ্যে যা যা আছে তার সূচিপত্র দেওয়া হলো। 

  • অধ্যায়-১ঃ ব্যবস্থাপনার ধারণা
  • অধ্যায়-২ঃ ব্যবস্থাপনা নীতি
  • অধ্যায়-৩ঃ পরিকল্পনা প্রণয়ন ও সিদ্ধান্ত গ্রহণ
  • অধ্যায়-৪ঃ সংগঠিতকরণ
  • অধ্যায়-৫ঃ কর্মীসংস্থান
  • অধ্যায়-৬ঃ নেতৃত্ব
  • অধ্যায়-৭ঃ প্রেষণা
  • অধ্যায়-৮ঃ যোগাযোগ
  • অধ্যায়-৯ঃ সমন্বয়সাধন
  • অধ্যায়-১০ঃ নিয়ন্ত্রন

উপরোক্ত সকল অধ্যায় সমূহের বিগত কয়েক বছরের বিভিন্ন নামি-দামি কলেজের প্রশ্ন এবং সকল বোর্ডের প্রশ্ন সামাধান সহ দেওয়া হয়েছে। 

ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF কিভাবে ডাউনলোড করবেন দেখে নিন

প্রিয় পাঠক, আপনারা নিশ্চয়ই ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF বইটি ডাউনলোড করতে চান। এর জন্য নিচের দেওয়া ডাউনলোড বাটনে ক্লিক করে সরাসরি গুগল ড্রাইভ থেকে পিডিএফ বইটি ডাউনলোড করে নিতে পারবেন। 

Book NameBusiness Organization and Management 2nd Paper Guide
Class11-12
Last Update2023
Free download
প্রিয় পাঠক, আশ করি আপনি সফলভাবে ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF ডাউনলোড করতে পেরেছেন। যদি ডাউনলোড করতে কোনো অসুবিধা হয় তাহলে অবশ্যই আমাদের কে জানাবেন। আমাদের কনট্যাক্ট ইমেইলে অথবা এই পোস্টের কমেন্টে। 

ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র টেস্ট পেপার PDF ডাউনলোড ২০২৩

আপনাদের প্রস্তুতির জন্য আপনারা গাইড বই এর সাথে ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র PDF সাজেশন টেস্ট পেপার টিও ডাউনলোড করে পড়তে পারেন। 

Book NameBusiness Organization and Management 2nd Paper Test Paper
Class11-12
Last Update2023
Free download
ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র টেস্ট পেপার ডাউনলোড করতে উপরের দেওয়া ডাউনলোড বাটনে ক্লিক করে সরাসরি গুগল ড্রাইভ থেকে পিডিএফ বই টি ডাউনলোড করে নিন। 

আমাদের শেষ কথা

আজকের পোস্টের আলোচনার বিষয় ছিল "ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF" সম্পর্কে। আমরা আপনাদের কে আলোচনার পাশাপাশি ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২য় পত্র গাইড PDF বইটির ডাউনলোড ফাইল ও প্রদান করেছি। আজকের পোস্ট সম্পর্কে আপনার যদি কোনো মতামত বা পরামর্শ থাকলে তাও জানতে পারেন কমেন্টের মাধ্যমে। আপনাদের ভালো সার্ভিস, এবং সহযোগিতা করাই আমাদের লক্ষ্য। আজ এই পর্যন্তই দেখা হবে নতুন কোনো পোস্টে। আল্লাহ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন