২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে বিস্তারিত (সময়সূচী সহ)

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে
২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে
২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবেঃ আপনি একজন ক্রিকেট প্রেমি আমি মনে করি। কারন আপনি এই পোস্ট টি বাছাই করেছেন। আর তাই আপনার জানা উচিত ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে এবং কোন কোন দল এবারের আইসিসি ২০২৩ পুরুষ ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহন করবে। 

আপনি কি জানতে চান ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে? হ্যা, তাহলে এই পোস্ট টি আপনার জন্যই প্রযোজ্য। কেননা আজকের পোস্টে আমরা ২০২৩ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ নিয়ে কথা বলবো। 

তাই আপনি যদি কোন গুরুত্বপূর্ণ তথ্য মিস করতে না চান তাহলে সম্পূর্ণ পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন এবং আমাদের সঙ্গে মত বিনিময় করুন।

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে জেনে নিন

প্রতি চার বছর অন্তর আইসিসি ওয়ার্ল্ড কাপ খেলার আয়োজন করা হয়। এর আগের ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ সালে আয়োজিত হয়েছিল। ২০১৯ সালের দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপ টি ইংল্যান্ড এবং ওয়েলসে যৌথভাবে অনুষ্ঠিত হয়েছিল। 

এরই ধারাবাহিকতায় এবারে ২০২৩ সালে, ১৩ তম আসর হিসেবে ক্রিকেট বিশ্বকাপ খেলার আয়োজন করা হয়েছে। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হবে। দল ও দিন ভেদে ভারতের বিভিন্ন মাঠে এবারের ক্রিকেট বিশ্বকাপ খেলার আয়োজন করা হবে। 

আগামি ৫ই অক্টোবর ২০২৩ তারিখে ভারতের আহমেদাবাদে প্রথম ম্যাচের খেলার মাধ্যমে এবারের ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ খেলা আরম্ভ হবে এবং আগামি ১৯ নভেম্বর ২০২৩ তারিখে ফাইনাল ম্যাচের মাধ্যমে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ খেলার সমাপ্তি ঘটবে।

ইতিমধ্যেই আমরা ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপের সময়সূচী পিডিএফ আকারে এবং ছবি আকারে আমাদের ওয়েবসাইটে পোস্ট করেছি। আপনারা চাইলে দেখে আসুন - ক্রিকেট বিশ্বকাপ সময়সূচী ২০২৩


আপনারা যদি ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ এর সময়সূচী দেখেন তাহলে সকল দলের খেলার সময় এবং স্থান সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। ওয়ানডে বিশ্বকাপ কবে তাও জানতে পারবেন। তাই আশা করবো আপনি সম্যসুচি সংরক্ষন করবেন এবং সেটি জানবেন। 

আমরা কথা বলছিলাম ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে সেই সম্পর্কে। আশা করি আপনারা এতক্ষনে জানতে পেরে গেছেন যে ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হতে চলেছে। 

২০২৩ ক্রিকেট বিশ্বকাপে কয়টি দল খেলবে জেনে নিন

অনেকেই প্রশ্ন করেন যে, এবারের ক্রিকেট বিশ্বকাপে কতটি দল খেলবে। আপনারা জানেন যে, পূর্বে ২০১১ এবং ২০১৫ সালের ক্রিকেট ওয়ার্ল্ড কাপে ১৪ টি দল নিয়ে খেলা অনুষ্ঠিত হলেও এবার ১০ টি দল ক্রিকেট বিশ্বকাপ খেলায় অংশগ্রহণ করতে পারবে। 

এবারের বিশ্বকাপে ভারত আয়োজক দল হিসেবে অংসগ্রহন করবে। আর তাই ভারত আয়োজক হিসেবে সরাসরি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করবে। ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপে কোন কোন দল বা দেশ অংশগ্রহন করবে দেখে নিনঃ 

  • বাংলাদেশ
  • অস্ট্রেলিয়া
  • নিউজিল্যান্ড
  • পাকিস্তান
  • ভারত
  • আফগানিস্তান
  • নেদারল্যান্ডস
  • ইংল্যান্ড
  • দক্ষিন আফ্রিকা
  • শ্রীলংকা

উপরোক্ত ১০ টি দল এবারের আইসিসি ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহন করবে। আপনারা যদি খেলা লাইভ দেখতে চান, তাহলে আপনাদের টেলিভিশন বা মোবাইল থেকে স্পোর্টস চ্যানেল গুলো ফলো করতে পারেন। খেলা শুরু হবে আগামি ৫ অক্টোবর বাংলাদেশ সময় ২ টা ৩০ মিনিটে। 

২০২৩ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড

বাংলাদেশ থেকে এবার শক্তিশালী দল ২০২৩ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ খেলায় অংশ নিবে। বাংলাদেশ টিমের অধিনায়ক বা ক্যাপ্টেন হিসেবে ভুমিকা পালন করবেন অলরাউন্ডার সাকিব আল হাসান। সহ অধিনায়ক হিসেবে থাকবে নাজমুল হোসেন শান্ত। 

এছাড়াও লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব এবারের বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড থেকে ক্রিকেট বিশ্বকাপ খেলায় অংশগ্রহন করবে। 

উপসংহারে 

প্রিয় পাঠক আশা করি এই পোস্ট টি থেকে আপনারা ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে সেই সম্পর্কে জানতে পেরেছেন। এবারের আইসিসি বিশ্বকাপে আপনার প্রিয় দল কোনটি এবং আপনি কোন জেলা থেকে দেখছেন আমাদের মাধ্যমে জানিয়ে দিতে পারেন। 

আজকের পোস্ট সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে আমাদের কে কমেন্ট সেকশনে জানাতে পারেন। আশা করি আজকের পোস্ট টি আপনার ভালো লেগেছে কারন আমরা ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে এবং বাংলাদেশ থেকে কারা কারা বিশ্বকাপ খেলবে, বিশ্বকাপ খেলা কবে শুরু হবে এইসকল বিষয়ে আমরা জানতে পেরেছি। 

তাই পোস্ট টি আপনার ফেসবুক প্রফাইলে শেয়ার করে দিতে পারেন। বিশ্বকাপের সকল আপডেট পেতে আমাদের ওয়েবসাইট টি নোট করে রাখুন এবং নিয়মিত ভিজিট করে আপডেট থাকুন, খোদা হাফেজ।

লোকেরা সাধারণত যা জানতে চায়

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে

অনেকেই গুগোলে সার্চ করে যে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে? উত্তরঃ ২০২৩ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হবে। ক্রিকেট বিশ্বকাপ ভারতের কয়েকটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

২০২৩ সালের বিশ্বকাপে কয়টি দল অংশগ্রহণ করবে?

২০২৩ সালের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহন করবে। এর মধ্যে ভারত আয়োজক দল হিসেবে বিবেচিত হবে। ১০ টি দল হলঃ 

বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, ভারত, আফগানিস্তান, নেদারল্যান্ডস, ইংল্যান্ড, দক্ষিন আফ্রিকা ও শ্রীলংকা

বিশ্বকাপ ক্রিকেট কত বছর পর পর অনুষ্ঠিত হয়?

বিশ্বকাপ ক্রিকেট প্রতি চার বছর অন্তর অনুষ্ঠিত হয়ে থাকে। এবারের ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ ১৩ তম আসর বিশ্বকাপ হতে চলেছে। এর আগে ২০১৯ সালে বিশ্বকাপ অনুষ্ঠিত হয় এবং এর পরে ২০২৩ সালেই ক্রিকেট বিশ্বকাপ হতে চলেছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন