১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস ও এসএমএস ২০২৩

১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা
১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা

আসসালামু আলাইকুম, আপনি কি বিজয় দিবসের জন্য শুভেচ্ছা বার্তা, এসএমএস বা স্ট্যাটাস খুঁজছেন? তাহলে এই পোস্ট টি আপনার উপকারে লাগতে পারে। আজকের পোস্টে আমরা ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা এবং অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করেছি। আজকের পোস্ট থেকে আপনি বিজয় দিবসের জন্য স্ট্যাটাস এবং এসএমএস ও পেয়ে যাবেন শুভেচ্ছা জানানোর জন্য। তাই সম্পূর্ণ পোস্ট টি পড়ুন। 

১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা ২০২৩

অনেক প্রতীক্ষার পর প্রতি বছরের ন্যায় আবারও ফিরে এল ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। এই দিনে আমরা আমাদের বিজয় দিবস উদ্‌যাপন করে থাকি। এই দিনে আমরা বিজয় দিবসের কবিতা, শুভেচ্ছা বার্তা, ইত্যাদি পোস্টার বা ব্যানারে লিখে মিছিল বা আনন্দ র‍্যালি দিয়ে সবার মাঝে বিজয় দিবসের আনন্দ ছড়িয়ে দেই। আর এ জন্য আমাদের বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা জানতে হয়। তাই আজকের পোস্টে আমরা সেরা সেরা কতকগুলো ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা দিয়ে দিয়েছি। 

১৬ ডিসেম্বর নিয়ে কিছু কথা জেনে নেই

১৬ ডিসেম্বর বাঙালি জাতির জন্য এক বিশেষ তাৎপর্যপূর্ণ দিন। এই দিনে আমরা পাকিস্তানি হানাদার বাহিনীর হাত থেকে আমাদের এই মাতৃভূমিকে ছাড়িয়ে আনতে সক্ষম হই। ৩০ লক্ষ শহিদের বিনিময়ে আমরা পেয়েছি এক স্বাধীন ভূখণ্ড। আর তাই প্রতি বছর আমরা ডিসেম্বরের ১৬ তারিখে মহান বিজয় দিবস পালন করে থাকি। 

অনেকে প্রশ্ন করেন যে, ১৬ ডিসেম্বর বিজয় দিবস কেন পালন করা হয়? কারণ দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে পেয়েছি এই বাংলাদেশ। অর্জন করেছি স্বাধীনতা। সেই স্বাধীনতার কথা,ইতিহাস নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে এবং হৃদয়ে ধারণ করাতে প্রতি বছর ১৬ ডিসেম্বর বিজয় দিবস উদ্‌যাপন করা হয়।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা ২০২৩

১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা ০১
১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা ০১

বিজয় দিবসে আমাদের পরিচিতজনদের কে বিজয় দিবসের শুভেচ্ছা জানানোর জন্য আমরা বিজয় দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস এবং এসএমএস পাঠিয়ে থাকি। নিচে আপনাদের জন্য কতকগুলো বাছাই করা ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা দেওয়া হলঃ









উপরের এই ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বার্তাগুলোর মাধ্যমে আমরা পরিচিতজনদের নিকট ১৬ ডিসেম্বর, বিজয় দিবসের শুভেচ্ছা প্রকাশ করতে পারি। সঙ্গে আমরা বিজয় দিবসের ছবি দিয়ে দিলে আরও বেশি ভালো হয়।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের স্ট্যাটাস

১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছার পাশাপাশি আমাদের ফেসবুক, ইনস্টাগ্রামে পোস্ট আপলোড করার জন্য ১৬ ডিসেম্বর বিজয় দিবসের স্ট্যাটাস এর প্রয়োজন হয়। তাই নিচে বিজয় দিবসের কয়েকটি স্ট্যাটাস দেওয়া হল সংগ্রহ করে নিতে পারেন।






ফেসবুক কিংবা ইনস্টাগ্রাম স্ট্যাটাস দেওয়ার জন্য এই সেরা স্ট্যাটাস লাইন গুলো ব্যবহার করতে পারেন। সাথে বিজয় দিবসের ছবি জুড়ে দিতে পারেন আরও ভালো লাগবে। এই লাইন গুলো আপনারা বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা কিংবা স্ট্যাটাস হিসেবে ব্যবহার করতে পারেন। পাশাপাশি আপনি চাইলে এসএমএস এর ক্ষেত্রেও ব্যবহার করতে পারেন। 

সর্বশেষ কথা

প্রিয় পাঠক, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ছিল বৃহস্পতিবার। সেদিন বাংলাদেশ দীর্ঘ ৯ মাস যুদ্ধের পড়ে বিজয় অর্জিত হয়। এই যুদ্ধে কত মানুষ আমরা হারিয়েছি তা অজানা। কত মায়ের বুক খালি হয়েছে তা সঠিকভাবে বলা যায় না। 

এই বিজয় এই বিজয়ের ইতিহাস ধরে রাখা আমাদের দায়িত্ব। তাই নতুন প্রজন্মের নিকট ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস বা এসএমএস এর মাধ্যমে তাদেরকে বিজয় দিবস সম্পর্কে জানানো এবং শুভেচ্ছা বিনিময় করা উচিত। সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা...
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন