২০২৪ সালের ৮ম শ্রেণির সকল বই পিডিএফ | Class 8 All Book PDF 2024 (Latest Version)

২০২৪ সালের ৮ম শ্রেণির সকল বই পিডিএফ

আসসালামু আলাইকুম প্রিয় ৮ম শ্রেণির শিক্ষার্থীরা, আশা করি ভালো আছো। তোমরা কি জানো তোমাদের ২০২৪ সালের নতুন কারিকুলামের বই তৈরি হয়ে গেছে! যা তোমাদের হাতে আসবে ১ জানুয়ারি বা তারও পরে। 

অনেকেই বড় ভাইয়া বা বোনদের থেকে বই গাইড নিয়ে পড়া শুরু করেছে কিন্তু তারা জানেনা ২০২৪ সালের ৮ম শ্রেণির সকল বই তে কি কি আছে। তাই তোমাদের জন্য আজকের পোস্টে নিয়ে এসেছি, ২০২৪ সালের ৮ম শ্রেণির সকল বইয়ের পিডিএফ। 

সহজেই পিডিএফ ডাউনলোড করে তোমরা শুরু করতে পারবে ২০২৪ সালের ৮ম শ্রেণির পড়াশোনা। তাহলে চলো আর দেরি না করে ৮ম শ্রেণির বই ২০২৪ দেখে নেওয়া যাক।

২০২৪ সালের ৮ম শ্রেণির বইয়ের তালিকায় কোন কোন বিষয় রয়েছে দেখে নাও

তোমরা জানো যে, নতুন কারিকুলামে অনেক কিছু পরিবর্তন করা হয়েছে। তেমনই তোমাদের ৮ম শ্রেণির পড়াশোনায় ও পরিবর্তন এসেছে। ৮ম শ্রেণীতে ২০২৪ সাল থেকে যে যে বিষয় গুলো থাকবে সেগুলো তোমাদের জেনে রাখা উচিত। 

নিচে ২০২৪ সালের ৮ম শ্রেণির সকল বইয়ের তালিকা দেওয়া হয়েছে। তারপর আমরা বই গুলো ডাউনলোড করবো। ২০২৪ সালের অষ্টম শ্রেণির বইয়ের তালিকাঃ

  1. বাংলা 
  2. ইংরেজি
  3. বিজ্ঞান অনুশীলনী
  4. বিজ্ঞান অনুসন্ধানী
  5. ডিজিটাল প্রযুক্তি 
  6. জীবন জীবিকা
  7. গণিত
  8. স্বাস্থ্য সুরক্ষা
  9. শিল্প ও সংস্কৃতি
  10. ইসলাম শিক্ষা
  11. ইতিহাস ও সামাজিক বিজ্ঞান

উপরের এই সকল বিষয় গুলো তোমাদের নতুন কারিকুলাম অনুযায়ী নির্ধারণ করা হয়েছে, অর্থাৎ ২০২৪ সাল থেকে তোমাদের এই বিষয় গুলো পড়তে হবে ক্লাস ৮ এ। 

২০২৪ সালের ৮ম শ্রেণির সকল বই পিডিএফ লিস্ট

২০২৪ সালের অষ্টম শ্রেণির সকল বইয়ের পিডিএফ ডাউনলোড

নিচের দেওয়া টেবিল থেকে তোমরা ২০২৪ সালের অষ্টম শ্রেণির সকল বিষয়ের পিডিএফ ডাউনলোড করে নিতে পারবে। ৮ম শ্রেণির বই ২০২৪ পিডিএফ লিঙ্ক।

Subject Download Link
বাংলা PDF
ইংরেজি PDF
বিজ্ঞান অনুশীলনী PDF
বিজ্ঞান অনুসন্ধানী PDF
ডিজিটাল প্রযুক্তি PDF
জীবন জীবিকা PDF
গণিত PDF
স্বাস্থ্য সুরক্ষা PDF
শিল্প ও সংস্কৃতি PDF
ইসলাম শিক্ষা PDF
ইতিহাস ও সামাজিক বিজ্ঞান PDF

উপরের দেওয়া টেবিল থেকে ৮ম শ্রেণির বই ২০২৪ সকল বিষয়ের পিডিএফ নামাতে যদি কোন সমস্যা হয় তাহলে কমেন্ট করে অবশ্যই জানাবে আমাদেরকে। কোন লিঙ্ক মিসিং হলে আমাদের পেইজে মেসেজ দিবেন। আশা করি এখানে সকল পিডিএফ পেয়ে যাবেন।

৮ম শ্রেণীর সকল বই ২০২৪ এর নতুন কারিকুলাম

হ্যা প্রিয় শিক্ষার্থীরা, ২০২৪ সাল থেকে এই বইগুলোই তোমাদের পড়তে হবে। নির্বাচনী প্রক্রিয়ার কারনে এবার ১ লা জানুয়ারি বই উৎসব হবে না। আর তোমরা বই হাতে পেতেও একটু দেরি হবে, তাই এখান থেকে তোমরা বই গুলো পড়তে পারবে। এগিয়ে থাকতে পারবে অন্যদের থেকে। তোমার যদি কোন সহযোগিতার প্রয়োজন হয় তাহলে আমাদেরকে জানাবে অবশ্যই।

সর্বশেষ কথা

প্রিয় পাঠক আজকের পোস্টে আপনাদের সঙ্গে ২০২৪ সালের ৮ম শ্রেণির সকল বই এবং বইয়ের পিডিএফ শেয়ার করেছি। যদি আপনাদের অন্য কোন বিষয়ের পিডিএফ এর প্রয়োজন হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। 

আজকের পোস্ট সম্পর্কে কোন মতামত বা প্রশ্ন থাকলেও তাও লিখে জানাবেন আমাদের। আজকের পোস্ট টি এখানেই শেষ করছি, সবাই ভালো থাকবেন, আল্লাহ্‌ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন