বিশ্ব ইজতেমা ২০২৪: তারিখ, ম্যাপ, বিস্তারিত সকল নতুন তথ্য জেনে নিন এখনি

বিশ্ব ইজতেমা ২০২৪

আসসালামু আলাইকুম, আসছে ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসেই প্রতিবারের মতো এবারও ঐতিহাসিক বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

আপনি যদি বিশ্ব ইজতেমা সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জানতে চান তাহলে এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ে নিন।

অনেকেই বিশ্ব ইজতেমা ২০২৪ এর তারিখ জানতে চায় আবার অনেকেই জানতে চায় বিশ্ব ইজতেমা কোথায় হবে ম্যাপ লোকেশন সহ বিশ্ব ইজতেমা ২০২৪ কবে হবে সকল তথ্য পাবেন আজকের এই আর্টিকেলে।

 বিশ্ব ইজতেমা ২০২৩ কত তারিখে হবে জেনে নিন এখান থেকে

প্রিয় পাঠক বন্ধুরা, আসছে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে প্রতিবারের ন্যায় এবারও ঐতিহাসিক বিশ্ব ইজতেমা ২০২৪ বিদেশি মেহমান ও বাংলাদেশের ৬৪ জেলার মানুষদের নিয়ে একসাথে দুইটি মাঠে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে ইনশাল্লাহ।

এই বিষয়ে গত নভেম্বর মাসের বুধবার (১৫ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ২০২৪ সালের বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করছেন। তাই নিশ্চিত অর্থে বলা যায় আগামী ২,৩,৪ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আরো জানান যে, এবারের বিশ্ব ইজতেমা দুই ভাগে বা পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব ২ ফেব্রুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্ব ৯ ফেব্রুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

১ম পর্বে অর্থাৎ ২,৩,৪ ফেব্রুয়ারি তারিখে আলমি শূরার মাওলানা জুবায়েরপন্থী মুসল্লিরা ইজতেমায় অংশ নিবে এবং ৯,১০,১১ ফেব্রুয়ারি অর্থাৎ দ্বিতীয় পর্বে মাওলানা সাদের অনুসারীরা অংশ নিবেন।

বিশ্ব ইজতেমা ২০২৪ কোথায় হবে জেনে নিন ম্যাপ সহ

প্রিয় পাঠক, আপনারা অনেকেই জানেন না যে বিশ্ব ইজতেমা ২০২৪ কোথায় হবে এবং সেখানে কিভাবে যাবেন। তাই চলুন আগেই জেনে নেওয়া যাক বিশ্ব ইজতেমা ২০২৪ কোথায় হবে। 

বিশ্ব ইজতেমা ২০২৪ অনুষ্ঠিত হবে ২ টি মাঠে। ১. টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দান এবং ২. উত্তরা ১৫ নং সেক্টর দিয়াবাড়ি মাঠ; এই দুই স্থানে এবারের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

বিশ্ব ইজতেমা ২০২৪ এর ম্যাপ লোকেশনঃ আপনি আপনার মোবাইল ফোনে থাকা গুগল ম্যাপ এর মাধ্যমে খুব সহজেই বিশ্ব ইজতেমা ২০১৪ এর লোকেশন খুঁজে পেতে পারেন। এর জন্য নিজের দেওয়া স্থানের নামের উপর ক্লিক করুন। ক্লিক করলে আপনাকে গুগল ম্যাপের বিশ্ব ইজতেমা ২০২৪ এর লোকেশনে নিয়ে যাবে।


আশা করি আপনারা বিশ্ব ইজতেমা ২০২৪ এর সময়সূচি এবং বিশ্ব ইজতেমা ২০২৪ কোথায় হবে সেই সম্পর্কে জানতে পেরেছেন।

বিশ্ব ইজতেমা ২০২৪ ভিডিও ছবি বিস্তারিত


বিশ্ব ইজতেমা ২০২৪

বিশ্ব ইজতেমা ২০২৪ সম্পর্কে আরও কিছু তথ্য জানুন

২০২৪ সালের বিশ্ব ইজতেমায় বাংলাদেশের ৬৪ জেলা থেকে মানুষ আসবে এমনকি পৃথিবীর অন্যান্য দেশ থেকেও মুমিন মুসলিম বান্দারা উপস্থিত হবেন এই বিশাল জনসভায়।

এবারের বিশ্ব ইজতেমার বয়ানের মেম্বার থাকবে টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠে আধুনিক প্রযুক্তি মাইক সাউন্ড সিস্টেমের মাধ্যমে। টঙ্গী ময়দান ও দিয়াবাড়ি মাঠের সাথীরা একসাথে বয়ান শুনতে পারবে এবং অন্যান্য আমলে অংশগ্রহণ করতে পারবে।

শুধুমাত্র নামাজ পড়ার জন্য দুই ময়দা নেই আলাদা ভাবে পাঁচ ওয়াক্ত নামাজের আজান ও জামাত এবং জুমার নামাজে মুসল্লিরা অংশগ্রহণ করতে পারবে।

বেশি বেশি বিশ্ব ইজতেমা কামিয়াবির জন্য দোয়া করি এবং সকল মুসলিমদেরকে দাওয়াত দিতে থাকি এই পোস্টটি শেয়ার করি।

আবারও স্মরণ করিয়ে দিচ্ছি বিশ্ব ইজতেমা আগামী ২,৩,৪ ফেব্রুয়ারি ২০২৪ ইংরেজি তারিখে অনুষ্ঠিত হবে, ইনশাল্লাহ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন