২০২৪ মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান (এমবিবিএস ভর্তি পরীক্ষা ২০২৪) | MBBS Admission Question Solve 2024


MBBS Admission Question Solve 2024: আসসালামু আলাইকুম প্রিয় পাঠক, আপনারা অনেকেই মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৩-২০২৪ এর প্রশ্ন দেখতে চান তাই টেপলাইভ এর পক্ষ থেকে আজকের পোস্টে ১০০% সঠিক সমাধান সহ এমবিবিএস ভর্তি পরীক্ষা ২০২৪ এর সমাধান সহ প্রশ্ন দেওয়া হয়েছে। 

আপনারা যারা আজকের মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৩-২০২৪ দিয়ে এসেছেন তারা সহজেই এখান থেকে মিলিয়ে নিতে পারবেন। যার ফলে আপনারা বুঝতে পারবেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক মেডিকেল ভর্তি পরীক্ষার সমাধান। 

মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৩-২০২৪ প্রশ্নপত্র

আজকের মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন নিচে দেওয়া হয়েছে। পরীক্ষার তারিখ ০৯ ফেব্রুয়ারি ২০২৪। মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ২৪ ঘণ্টার মধ্যেই প্রকাশিত হয়। এটা শুধু প্রশ্ন, উত্তর শীঘ্রই এখানে পোস্টের শেষের দিকে অ্যাড করে দেওয়া হবে।



মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

সংগৃহীত উত্তর সমূহ










সমাধান শীঘ্রই সবার আগে এই সাইটে পেয়ে যাবেন। তাই কিছুক্ষণ পর আবার আসুন বা নোটিফিকেশন পেতে ফেসবুক পেইজ এর সঙ্গে থাকুন।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল দেখুন ২০২৪ 

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল বা রেজাল্ট প্রকাশিত হয়েছে dgme.teletalk.com.bd ওয়েবসাইটে। ২০২৪ মেডিকেল ভর্তি পরীক্ষায় পাশ করছে ৪৮৯৭৫ জন। এবারের ভর্তি পরীক্ষার ফলাফল নিজেই দেখে নিতে পারবেন শিক্ষার্থীরা। MBBS result 2023-24 দেখতে নিচের লিংকে জান। অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল দেখে নিন।


মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নে কত মার্কস পেলে চান্স হবে জেনে নিন কাট মার্কস ২০২৪ 

২০২৩-২০২৪ মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেয় ১ লাখ ৪ হাজার জন শিক্ষার্থী। কিন্তু মেডিকেল কলেজ গুলোতে মোট আসনসংখ্যা মাত্র ৫ হাজার ৩৮০ টি। তাই সবাই মেডিকেল ভর্তির জন্য নির্বাচিত হবে না। এর জন্য যারা বেশি মার্কস পেয়েছে তারাই কেবল মেডিকেল ভর্তিতে সুযোগ পাবে। 

অনেকেই প্রশ্ন করেন, এবারের মেডিকেল ভর্তি পরীক্ষার কাট মার্কস কত? এবারের ভর্তি পরীক্ষাতে সর্বোচ্চ মার্কের উপর নির্ভর করছে কাট মার্কস কতো থাকবে। তাই সুনির্দিষ্ট করে বলা যাচ্ছে না। তবে একটা ধারণা দেওয়া যেতে পারে। 

সেটা হলো, গতবার অর্থাৎ ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ঢাকা মেডিকেল ভর্তি পরীক্ষায় কাট মার্কস ছিল টোটাল ২৭৯.৫০ মার্ক। এবং মেডিকেল কলেজ গুলোতে কাট মার্কস ছিল ২৬৮.৭৫ মার্ক। আশা করি ধারণা পেয়েছেন। এবারের কাট মার্কস কত হতে পারে কমেন্টস করে জানাতে পারেন আপনার ধারণা।

পরিশেষে আমাদের কথা

প্রিয় পাঠক, আশা করি আজকের পোস্ট টি আপনার উপকারে এসেছে। আজকের পোস্টে আপনারা মেডিকেল ভর্তি পরীক্ষা 2024 এর প্রশ্ন এবং সঠিক সমাধান পেয়ে গেছেন। 

এরকম গুরুত্বপূর্ন সকল পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন এবং ফেইসবুকে যুক্ত থাকুন। আজ এই পর্যন্তই, সকলের জন্য শুভকামনা। আল্লাহ্ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন