জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ভর্তি নোটিশ ২০২৪ (বিজ্ঞপ্তি প্রকাশিত)

জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ভর্তি নোটিশ ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন ক্যাম্পাস ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের মেইন ক্যাম্পাস ঢাকার গাজীপুরে। অনেকেই অপেক্ষা করছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে ভর্তির তথ্য জানার জন্য। অবশেষে অপেক্ষার পালা শেষ হলো। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর মেইন ক্যাম্পাসে ভর্তি হওয়ার সকল তথ্য এবং ভর্তি বিজ্ঞপ্তি আজকের পোস্টে আপনারা পেয়ে যাবন। তাই আশা করব সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন ক্যাম্পাসে যে বিষয়ে স্নাতক কোর্স করা যাবে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মেইন ক্যাম্পাসে এল এল বি, বি বি এ, ট্যুরিজম অ্যান্ড হসপিটাল ম্যানেজমেন্ট, নিউট্রেশন এন্ড ফুড সায়েন্স বিষয়ে স্নাতক কোর্স করার সুযোগ রয়েছে। নিচে এ সকল বিষয়ের জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ক্যাম্পাসে ভর্তি হওয়ার জন্য আবেদনযোগ্যতা দেওয়া হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে ভর্তি হওয়ার আবেদন যোগ্যতা

  • ক) মানবিক শাখা থেকে ২০২২/২০২৩ সালের HSC/সমমান পরীক্ষা (৪র্থ বিষয়সহ) ও ২০২০/২০২১ সালের SSC/সমমান পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.০০ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।
  • খ) বিজ্ঞান শাখা থেকে ২০২২/২০২৩ সালের HSC/সমমান পরীক্ষা (৪র্থ বিষয়সহ) এবং ২০২০/২০২১ সালের SSC/সমমান পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.৫০ সহ উভয় পরীক্ষা মিলে কমপক্ষে জিপিএ ৮.০ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।
  • গ) ব্যবসায় শিক্ষা শাখা থেকে ২০২২/২০২৩ সালের HSC/সমমান পরীক্ষা (৪র্থ বিষয়সহ) এবং ২০২০/২০২১ সালের SSC/সমমান পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.০০ সহ উভয় পরীক্ষা মিলে কমপক্ষে জিপিএ ৬.৫ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।
  • ঘ) বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে শুধুমাত্র i) এইচ.এস.সি. (ভোকেশনাল) ii) এইচ.এস.সি. (বিজনেস্ ম্যানেজমেন্ট) iii) ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা সংশ্লিষ্ট শাখার শর্তপূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে।
  • ঙ) ২০২০/২০২১ সালের O-Levelপরীক্ষায় তিনটি বিষয়ে 'বি' গ্রেডসহ অন্তত চারটি বিষয়ে উত্তীর্ণ এবং ২০২২/২০২৩ সালের A-Levelপরীক্ষায় একটি বিষয়ে 'বি' গ্রেডসহ অন্তত দুইটি বিষয়ে উত্তীর্ণ শিক্ষার্থীরা এ ভর্তি কার্যক্রমে অন্যান্য শর্তপূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে। এ সকল শিক্ষার্থী অনলাইনে আবেদন না করে নির্ধারিত সময়ের মধ্যে ডিন, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল, জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর সরাসরি/ই-মেইলে (nuoncampushonoursprogram@gmail.com) আবেদন পত্র প্রেরণ করবে। সাদা কাগজে লিখিত আবেদন পত্রে আবেদনকারীর নাম, পিতা-মাতার নাম, ভর্তিচ্ছু বিষয়, প্রতিষ্ঠানের নাম ও নিবন্ধিত ব্যক্তিগত মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। এছাড়া আবেদন পত্রের সঙ্গে আবেদনকারীর O-Level ও A- Level পরীক্ষার ট্রান্সক্রিপ্ট ও পাসপোর্ট সাইজের দুই কপি সত্যায়িত ছবি সংযুক্ত করতে হবে।
  • চ) বিদেশী সার্টিফিকেটধারী শিক্ষার্থীদের ক্ষেত্রে বাংলাদেশে স্বীকৃত যে কোন শিক্ষা বোর্ড কর্তৃক তাদের অর্জিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের নম্বর পত্রের সমতা নিরূপণ করা হলে তারাও এ ভর্তি কার্যক্রমে অন্যান্য সকল শর্তপূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে। এ সকল শিক্ষার্থী অনলাইনে আবেদন না করে নির্ধারিত সময়ের মধ্যে ডিন, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল, জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর সরাসরি/ই-মেইল এ্যাড্রেসে (nuoncampushonoursprogram@gmail.com)আবেদন পত্র প্রেরণ করবে। সাদা কাগজে লিখিত আবেদন পত্রে আবেদনকারীর নাম, পিতা-মাতার নাম, ভর্তিচ্ছু বিষয়, প্রতিষ্ঠানের নাম ও নিবন্ধিত ব্যক্তিগত মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। এছাড়া আবেদন পত্রের সঙ্গে আবেদনকারীর সকল পরীক্ষার ট্রান্সক্রিপ্ট, শিক্ষা বোর্ড কর্তৃক সমতা নিরুপণের কপি ও পাসপোর্ট সাইজের দুই কপি সত্যায়িত ছবি সংযুক্ত করতে হবে।
  • ছ) ২০২২-২০২৩ ও ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ বা অন্য কোন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কোন শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রোগ্রাম/বিষয়ে ভর্তির জন্য নির্বাচিত হলে, উক্ত ভর্তি বাতিল করে ২০২৩- ২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রোগ্রাম/বিষয়ে ভর্তি হতে পারবে। একই শিক্ষাবর্ষে অথবা দুটি ভিন্ন শিক্ষাবর্ষে কোন শিক্ষার্থী দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ভর্তি নোটিশ ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ভর্তি নোটিশ ২০২৪ সম্পর্কে সকল তথ্য পাবেন এই সার্কুলারে। নিচে সার্কুলার টি দেওয়া হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ভর্তি সম্পর্কে সকল তথ্য জানতে মনোযোগ সহকারে নিচের বিজ্ঞপ্তিটি পড়ুন।





পরিশেষে আমাদের কথা

প্রিয় পাঠক, আশা করি আজকের পোস্ট থেকে আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ভর্তি নোটিশ ২০২৪ সম্পর্কে জানতে পেরেছেন। আজকের পোস্ট সম্পর্কে যদি কোন প্রশ্ন বা মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে আমাদেরকে জানাবেন। বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা এবং শিক্ষা সম্পর্কিত সকল আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ওয়েবসাইটের সঙ্গে সংযুক্ত থাকুন। আল্লাহ্‌ হাফেজ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন