এসএসসি বাংলা সাজেশন ২০২৪ (১০০% কমন পড়বে) | SSC Bangla Suggestion 2024


আসসালামুয়ালাইকুম প্রিয় এসএসসি ২০২৪ পরীক্ষার্থী, আশা করি সবাই ভাল আছেন। আপনারা অনেকেই অনুরোধ করেছেন বাংলা সাজেশন দেওয়ার জন্য। তাই আজকের এই পোস্টে আমরা ১০০% কমন বাংলা সাজেশন এসএসসি ২০২৪ দিয়েছি। আশা করব সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। চলুন আর কথা না বাড়িয়ে শুরু করি আলোচ্য বিষয়।

বাংলা ১ম পত্র গদ্য সাজেশন এসএসসি ২০২৪

বাংলা প্রথম পত্র গদ্য থেকে সৃজনশীল ও বহুনির্বাচনী উভয় প্রশ্নই থাকবে বোর্ড পরীক্ষাতে। সৃজনশীল প্রশ্নের জন্য নিচের দেওয়া গদ্য গুলোর বিগত বছরের সকল বোর্ডের সৃজনশীল প্রশ্ন গুলো পড়ে নিবেন। তাহলে ইনশাল্লাহ ১০০% কমন পাবেন পরীক্ষাতে। তাহলে চলুন জেনে নেই কোন গদ্য গুলো থেকে পড়তে হবে।













বাংলা ১ম পত্র পদ্য সাজেশন এসএসসি ২০২৪

এসএসসি ২০২৪ পরীক্ষায় বাংলা প্রথম পত্রের গদ্য থেকে যেমন সৃজনশীল ও বহুনির্বাচনী প্রশ্ন এসে থাকে তেমন পদ্য থেকেও প্রশ্ন এসে থাকে। তাই নিচের দেওয়া পদ্য গুলো থেকে বিগত বছরের সৃজনশীল প্রশ্ন গুলো পড়ে নিন।

বাংলা ১ম পত্রের আনন্দপাঠ অংশ থেকে নাটক সিরাজউদ্দৌলা এবং বহিপির থেকে বিগত সালের শুধু বোর্ড প্রশ্নের সৃজনশীল এবং বহুনির্বাচনী প্রশ্ন গুলো দেখলেই চলবে।


বাংলা ২য় পত্রের সাজেশন এসএসসি পরীক্ষা ২০২৪

বাংলা দ্বিতীয় পত্রের ব্যাকরণ অংশ থেকে যদি বেশি চাপ নিতে না চান তাহলে বিগত সালে আসা সকল বোর্ডের ব্যাকরণ অংশের প্রশ্ন গুলো পড়ে নিবেন। আর লিখিত অংশের জন্য নিচের সাজেশন ফলো করলেই হবে।







পরিশেষে আমাদের কথা

প্রিয় পাঠক ও এসএসসি পরীক্ষার্থী, আশা করি আজকের পোস্ট থেকে আপনারা এসএসসি ২০২৪ পরীক্ষার বাংলা সাজেশন পেয়ে গেছেন। এসএসসি পরীক্ষা সম্পর্কিত সকল আপডেট পেতে এখনি জয়েন হয়ে যান আমাদের ফেসবুক পেইজ এবং গ্রুপে। 

আজকের পোস্টে দেওয়া সাজেশন ফলো করে বাংলা প্রথম পত্র ও দ্বিতীয় পত্র পড়া শেষ করলে আমি আশাবাদী আপনি ভালো রেজাল্ট করবেন ইনশাল্লাহ। যেকোনো সমস্যায় কমেন্ট করুন অথবা ফেসবুক মেসেজ করুন। নিয়মিত আপডেট পেতে আমাদের ওয়েবসাইট এবং ফেসবুক পেইজের সঙ্গেই থাকুন। আল্লাহ্ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন