কৃষি গুচ্ছ প্রশ্নব্যাংক ২০২৪ | Agriculture Question Bank PDF (নেটওয়ার্ক কৃষি গুচ্ছ বই PDF)


আসসালামু আলাইকুম প্রিয় পাঠক ও শিক্ষার্থী বন্ধুরা, আশা করি সবাই ভালো আছেন। আপনারা অনেকেই সামনে কৃষি গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দিবেন। 

তাই পূর্ণাঙ্গ প্রস্তুতি নেওয়ার জন্য অনেকেই গুচ্ছ কৃষি ভর্তি পরীক্ষার জন্য ভর্তি সহায়ক বই খুঁজে থাকেন। এখন অনলাইনে কৃষি গুচ্ছ প্রশ্ন ব্যাংক ২০২৪ পাওয়া যাচ্ছে। 

আজকের এই পোস্ট থেকে আপনারা জানতে পারবেন কিভাবে ২০২৪ সালের কৃষি গুচ্ছ প্রশ্ন ব্যাংক পিডিএফ বই ডাউনলোড করতে পারেন। তাই আশা করব সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন।

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২৪ বিজ্ঞপ্তি সম্পর্কে তথ্য

২০২৪ সালের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য পেতে নিচের দেওয়া পোস্ট টি পড়তে পারেন। প্রতিবছরের ন্যায় এবারও কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

তবে গতবারের চেয়ে এবার একটি বিশ্ববিদ্যালয় অতিরিক্ত যুক্ত হয়েছে। কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি ও বিস্তারিত জানতে নিচের দেওয়া লিংকে ক্লিক করুন।


কৃষি গুচ্ছ প্রশ্নব্যাংক ২০২৪ সকল বিষয়ের পিডিএফ প্রশ্নব্যাংক ডাউনলোড করুন

আপনার কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিতে নিচের দেওয়া পিডিএফ ডাউনলোড বাটনে ক্লিক করে সকল বিষয়ের পিডিএফ প্রশ্ন ব্যাংক ডাউনলোড করে রাখুন আপনার মুঠোফোনে। 

যাতে করে আপনি যেকোনো সময়ে যেকোন স্থানে আপনার হাতে থাকা মোবাইল থেকেই সহজেই পিডিএফ প্রশ্ন ব্যাংক পড়তে পারেন।

বিষয়পিডিএফ

1. গণিত ১ম পত্র

PDF

2. গণিত ২য় পত্র

PDF

3. পদার্থবিজ্ঞান ১ম পত্র

PDF

4. পদার্থবিজ্ঞান ২য় পত্র

PDF

5. রসায়ন ১ম পত্র

PDF

6. রসায়ন ২য় পত্র

PDF

7. বোটানি

PDF

8. Zoology

PDF

9. বিগত সালের প্রশ্নব্যাংক

PDF

10. কৃষি ভর্তি সহায়িকা ইংরেজি

PDF

উপরের দেওয়া পিডিএফ লিংক থেকে যদি কোন বিষয়ের প্রশ্ন ব্যাংক ডাউনলোড করতে অসুবিধা হয় তাহলে অবশ্যই আমাদের সঙ্গে যোগাযোগ করে আমাদেরকে জানাবেন আমরা আপনাকে সহযোগিতা করব।

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য নেটওয়ার্ক পাবলিকেশনের নেটওয়ার্ক গুচ্ছ প্রশ্ন ব্যাংকটি খুবই উপকারী। বিগত বছরগুলোতে দেখা গেছে নেটওয়ার্ক কৃষি গুচ্ছ সহায়ক বই থেকে প্রচুর পরিমাণে কমন পরেছে।

এছাড়াও বাজারে জয়কলির কৃষিগুচ্ছ প্রশ্ন ব্যাংক পাওয়া যায় সেটাও খুবই উপকারী। সেখান থেকেও প্রচুর প্রশ্ন কমন থাকতে দেখা গেছে। আশা করি উপরের দেওয়া প্রশ্ন ব্যাংক পিডিএফ গুলো আপনার উপকারে আসবে।

পরিশেষে আমাদের কথা

প্রিয় শিক্ষার্থী ও পাঠক বন্ধুরা, আশা করি আজকের পোস্ট থেকে আপনারা কৃষি করছো প্রশ্ন ব্যাংক এবং কৃষি গুচ্ছ ভর্তি সহায়ক বইয়ের পিডিএফ ডাউনলোড করতে পেরেছেন। 

পোস্টটি আপনার উপকারে লেগে থাকলে বা আপনার ভালো লেগে থাকলে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করে তাদের দেখার সুযোগ করে দিবেন। আল্লাহ্‌ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন