ডিগ্রি ভর্তি ২০২৪ বিজ্ঞপ্তি সহ সকল তথ্য | জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তি (Degree Admission 2024 PDF)


২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ডিগ্রি ভর্তি ২০২৪: বিস্তারিত তথ্য ও নির্দেশিকাঃ বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যারা ডিগ্রি (নিয়মিত) প্রোগ্রামে ভর্তি হতে ইচ্ছুক, তাদের জন্য এই সময়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে ভর্তি প্রক্রিয়া ও অন্যান্য তথ্য বিস্তারিতভাবে তুলে ধরা হলো:

অনলাইন আবেদন সময়সীমা | app11.nu.edu.bd/

আবেদন শুরুর তারিখ: ৫ জুন, বিকাল ৪টা থেকে
আবেদন শেষের তারিখ: ৩০ জুন

ডিগ্রি ভর্তি ২০২৪ আবেদন ফি

অনেকেই জানতে চেয়েছেন ডিগ্রি ভর্তি ২০২৪ এর আবেদন ফি কত টাকা। এবারের ডিগ্রি ভর্তি ২০২৪ এ আবেদন ফি: ৩০০/- টাকা মাত্র। আশা করি ডিগ্রি ভর্তির সম্পূর্ণ তথ্য বুঝতে পেরেছেন।

আবেদন প্রক্রিয়া

অনলাইনে ঘরে বসেই আমাদের দিয়ে আবেদন করাতে পারবেন। নির্ভুলভাবে ঘরে বসে অল্প টাকায় আবেদন সম্পন্ন করতে আমাদের পেইজে মেসেজ করুন। শিক্ষার্থীরা শুধুমাত্র একটি কলেজে আবেদন করতে পারবেন। এই নিয়ম মেনে চলা আবশ্যক।

আবেদন করতে পারবে যারা | ডিগ্রি ভর্তি ২০২৪ আবেদনের যোগ্যতা

  • SSC পাসের বছরঃ ২০১৯, ২০২০, ২০২১
  • HSC পাসের বছরঃ ২০২১, ২০২২, ২০২৩
  • ন্যূনতম জিপিএঃ আলাদা করে ২.০০ (SSC এবং HSC উভয় ক্ষেত্রে)

ক্লাস শুরুর তারিখ

ডিগ্রি ২০২৪ এ ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে আগামী ২৫ জুলাই ২০২৪ তারিখ হতে। এই বিষয়ে আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজ অ টেলিগ্রাম গ্রুপের সাথে যুক্ত থাকুন। ক্লাস শুরু হবেঃ ২৫ জুলাই

ডিগ্রি ভর্তি ২০২৪ কিছু গুরুত্বপূর্ণ নির্দেশিকা

  • আবেদন প্রক্রিয়া যেন নির্ভুলভাবে সম্পন্ন হয় তা নিশ্চিত করতে হবে।
  • আবেদন সংক্রান্ত কোনো প্রশ্ন থাকলে কমেন্টের মাধ্যমে বা ইনবক্সে যোগাযোগ করতে পারেন।
  • এই ভর্তি প্রক্রিয়ার জন্য শিক্ষার্থীরা একটি নির্দিষ্ট সময়ের মধ্যে সকল প্রয়োজনীয় তথ্য ও নথি প্রস্তুত করে রাখতে হবে। যথাযথ জিপিএ থাকলেই আবেদন করতে পারবেন।

ডিগ্রি ভর্তির নোটিশ ২০২৪




পরিশেষে আমাদের কথা

ডিগ্রি ভর্তি ২০২৪ শিক্ষার্থীদের জন্য একটি স্বপ্ন পূরণের সুযোগ, কারণ ডিগ্রি প্রোগ্রাম তাদের উচ্চশিক্ষার পথে একটি গুরুত্বপূর্ণ ধাপ। আশা করা যায়, এই প্রক্রিয়া থেকে আপনারা সকলেই যথাযথ তথ্য পেয়ে থাকবেন এবং ভর্তি প্রক্রিয়াটি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবেন।

আশা করছি, এই ব্লগ পোস্টটি আপনাদের জন্য সহায়ক হবে। ডিগ্রি ভর্তি ২০২৪ সম্পর্কিত আরও তথ্য পেতে আমাদের সাইটের সাথে থাকুন এবং কোনো প্রশ্ন থাকলে নির্দ্বিধায় যোগাযোগ করুন। 

Tag: ডিগ্রি ভর্তি আবেদন ২০২৪, ডিগ্রি ১ম বর্ষের ভর্তি কখন শুরু ২০২৪, ডিগ্রি ভর্তি ২০২৪ তারিখ, ডিগ্রি ভর্তি ২০২৪ শেষ তারিখ, ডিগ্রি ১ম বর্ষের ভর্তি আবেদন, ডিগ্রি ভর্তি ২০২৪ যোগ্যতা, জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তি ২০২৪, ডিগ্রি ভর্তি শেষ তারিখ কবে

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন