ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় কি জেনে নিন

ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায়
ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায়

ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় কি জেনে নিন।

ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় বা হারানো নাম্বার ফিরে পাওয়ার উপায় জানতে চাচ্ছেন? তাহলে এই পোস্টটি আপনার জন্যই। অনেকসময় আমাদের প্রয়োজনীয় কারো নাম্বার বা কন্ট্যাক্ট হারিয়ে গেলে বা ভুলে  ডিলিট হয়ে গেলে প্রয়োজনের সময় তা পাওয়া যায় না।

তখন আমাদের ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার প্রয়োজন পরে, আপনি কি ডিলিট হওয়া নাম্বার ফিরে পেতে চাচ্ছেন কিন্তু আপনি জানেন না যে কিভাবে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়া যায়, তাহলে এই পোস্টটি পড়ুন, এই পোস্ট টি পড়লে আপনি জানতে পারবেন ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় সম্পর্কে। আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়া কি সম্ভব?

হ্যাঁ, বর্তমানে প্রযুক্তির উন্নয়নে এখন হারিয়ে যাওয়া বা ডিলিট হয়ে যাওয়া নাম্বার ও ফিরে পাওয়া সম্ভব। 

আপনি যদি এই সুবিধা ভোগ করতে চান তাহলে আপনাকে এই বিষয় সম্পর্কে আগে জ্ঞান অর্জন করতে হবে। 

গুগল তার ব্যবহারকারীদের এই সুবিধা দেওয়ায় হারিয়ে যাওয়া নাম্বার ফিরে পাওয়া সম্ভব হয়েছে। 


ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় কি জেনে নিন

ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় জানতে হলে আপনাকে আগে জানতে হবে গুগল কন্ট্যাক্ট ( Google Contacts ) কি। 

Google Contacts হলো এমন একটি সুবিধা যেখানে আপনি আপনার সিমের কিংবা মোবাইল ফোনের সকল নাম্বার বিনামূল্যে সংগ্রহ করে রাখতে পারবেন এবং যেকোনো সময় যেকোনো জায়গায় আপনি তা দেখতে পারবেন এবং ব্যবহার করতে পারবেন। 

তাহলে বুঝতেই পারছেন বিনামূল্যে গুগল আপনাকে এই সেবাটি দিচ্ছে। আমরা যেমন আমাদের প্রিয়জনদের বা লোকেদের নাম্বার সিম কার্ডে কিংবা মোবাইল ফোনে সেভ করে রাখি ঠিক তেমনি গুগল কন্ট্যাক্ট এ ও আমাদের প্রয়োজনীয় নাম্বার গুলো সেভ করে রাখা যায়। 

যার ফলে প্রয়োজনের সময় আমরা সেখান থেকে কাজে লাগাতে পারি। তারপর আমাদের জানতে হবে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায়। এর জন্য আপনাকে গুগল কন্ট্যাক্ট এ লগইন করতে হবে। 

আপনার ডিভাইস টি যদি গুগল কন্ট্যাক্ট এ লগইন করা থাকে তাহলে আপনার ডিভাইসে থাকা সকল নাম্বার এবং সিমে থাকা সকল নাম্বার আপনি গুগল কন্ট্যাক্ট এ সংরক্ষণ করে রাখতে পারবেন। 

এর জন্য আপনাকে অটো ব্যাকআপ অপশনটি চালু রাখতে হবে। কারণ আপনি যখন অটো ব্যাকআপ অপশনটি চালু রাখবেন তখন আপনার ফোন থেকে গুগল কন্ট্যাক্ট অটোমেটিক নাম্বার সংরক্ষণ করে রাখবে। 

আবার আপনি যদি নিদ্রিষ্ট কিছু নাম্বার সংরক্ষণ করতে চান তাহলে অটোমেটিক ব্যাকআপ অপশনটি বন্ধ রাখুন। আপনি যেই যেই নাম্বার গুলো গুগল কন্ট্যাক্ট এ সংরক্ষণ করতে চান সেগুলো ম্যানুয়ালি Gmail account এ সেভ করুন তবেই আপনার নাম্বার গুগোল কন্ট্যাক্ট এ সংরক্ষিত হবে। 

এখন যদি আপনার মোবাইল থেকে আপনার প্রয়োজনীয় কারো নাম্বার ডিলিট যায় বা হারিয়ে যায় তাহলে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার জন্য আপনি গুগল কন্ট্যাক্ট ওয়েবসাইটে গিয়ে রিস্টোর কন্ট্যাক্ট করলেই সেই ডিলিট হয়ে যাওয়া বা হারিয়ে যাওয়া নাম্বার গুলো ফিরিয়ে আনতে পারবেন। 

ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় গুলো কি কি জানুন

ডিলিট হওয়া নাম্বার ফিরে পেতে হলে আপনার ডিভাইস টি গুগল কন্ট্যাক্টলগইন করা থাকতে হবে। এরপর আপনি নিম্নোক্ত পদ্ধতি আপনার হারিয়ে যাওয়া নাম্বার টি ফিরে পেতে পারবেন।

  • প্রথমে আপনার ফোন থেকে যেকোনো একটি ব্রাউজারে যাবেন। 
  • এরপর contacts.google.com এখানে দেওয়া এই লিংকটি টাইপ করুন এবং ব্রাউজ করুন।
  • ব্রাউজারে আপনার যে Gmail account টি লগইন করা সেই Gmail accountসেইভ/ব্যাকআপ করা নাম্বার গুলো আপনি দেখতে পাবেন।
  • আপনার নাম্বারটি যদি ডিলিট হয়ে যায় কোনো কারণে তাহলে আপনি তা ট্র্যাশ বিনে পাবেন। 
  • ট্র্যাশ বিনে আপনি ৩০ দিনের মধ্যে ডিলিট হয়ে যাওয়া নাম্বার গুলো দেখতে পারবেন। 
  • এখন আপনি ট্র্যাশ বিন থেকে নাম্বারটি রিস্টোর করে নিতে পারবেন এবং ফোন সেইভ করতে করবেন।

উপসংহার

আশা করছি আপনারা সকলে পোস্টটি মনোযোগ সহকারে পড়েছেন। আপনারা জানতে পারলেন ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় গুলো কি। 

আপনাদের কাছে সাজেশন থাকবে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার জন্য আপনারা আপনাদের কন্ট্যাক্ট গুলো গুগল কন্ট্যাক্ট এ সেইভ করে রাখবেন।

তাহলে আপনার নাম্বার যদি কখনো হারিয়েও যায় তাহলে আপনি পুনরায় তা ফিরে পেতে পারেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন