এইচএসসি হিসাববিজ্ঞান ১ম পত্র গাইড বই পিডিএফ ২০২৩

 

এইচএসসি হিসাববিজ্ঞান  ১ম পত্র গাইড বই পিডিএফ
এইচএসসি হিসাববিজ্ঞান  ১ম পত্র গাইড বই পিডিএফ

এইচএসসি হিসাববিজ্ঞান  ১ম পত্র গাইড বই পিডিএফ / HSC Accounting 1st Paper Guide Book PDF Download

আসসালামু আলাইকুম, প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আশা করি তোমরা সকলেই ভালো আছো। আজকে আমরা আরও একটি নতুন পিডিএফ ফাইল নিয়ে আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হলাম। তোমরা নিশ্চয়ই বুঝে গেছো আজকের পোস্টে এইচএসসি হিসাববিজ্ঞান প্রথম পত্র গাইড বই পিডিএফ টি শেয়ার করবো। 

অনেকেই আমাকে মেইলে এবং ফেসবুকে জানিয়েছো তোমাদের এইচএসসি হিসাববিজ্ঞান  ১ম পত্র গাইড বই পিডিএফ ফাইলটির প্রয়োজন। আবার অনেকেই গুগলে HSC Accounting 1st Paper Guide Book PDF Download লিখে সার্চ করে তাই আজকের এই পোস্টে গাইড বইয়ের পিডিএফ ফাইলটি পেয়ে যাবে। 

আরেকটি কথা জানিয়ে রাখি আমাদের ওয়েবসাইটে কিন্তু এরকম আরও ইম্পরট্যান্ট পোস্ট শেয়ার করা হয়। তাই আমাদের সাথে নিরিবিচ্ছিন্ন ভাবে যোগাযোগ রাখতে আমাদের ফেইসবুকে যুক্ত হতে পারো। ইতিমদ্ধেই আমাদের ওয়েবসাইটে এইচএসসি হিসাববিজ্ঞান  ২য় পত্র গাইড বই পিডিএফ ফাইলটি শেয়ার করা হয়েছে। তোমরা চাইলে নিচের নীল রঙের লেখায় ক্লিক করে ২য় পত্রের গাইড পিডিএফ টি সংরক্ষন করে নিতে পারো। 

আরও পড়ুন ঃ হিসাববিজ্ঞান  ২য় পত্র গাইড বই পিডিএফ


এইচএসসি হিসাববিজ্ঞান  ১ম পত্র গাইড বই পিডিএফ বইয়ের অধ্যায় সমূহ

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আমরা পিডিএফ ফাইলটি এর পরে শেয়ার করবো কিন্তু তার আগে আমরা একটু জেনে নিবো এই পিডিএফ ফাইলে কোন কোন অধ্যায় গুলো রয়েছে। অধ্যায় ১ঃ হিসাব বিজ্ঞানের পরিচিতি ।

অধ্যায় ২ঃ আর্থিক হিসাবের বইসমূহ।

অধ্যায় ২ঃ হিসাবের বইসমূহ।

অধ্যায় ৩ঃ ব্যাংক সমন্বয় বিবরণী।

অধ্যায় ৪ঃ রেওয়ামিল।

অধ্যায় ৫ঃ হিসাববিজ্ঞানের নীতিমালা।

অধ্যায় ৬ঃ প্রাপ্ত হিসাবসূহের হিসাবরক্ষন।

অধ্যায় ৭ঃ কার্যপত্র।

অধ্যায় ৮ঃ দৃশ্যমান ও অদৃশ্যমান হিসাবরক্ষন।

অধ্যায় ৯ঃ আর্থিক বিবরণী ।

অধ্যায় ১০ঃ এক-তরফা দাখিলা পদ্ধতি।


তাহলে তোমরা জানতে পারলে যে এই এইচএসসি হিসাববিজ্ঞান  ১ম পত্র গাইড বই পিডিএফ এর মধ্যে এই অধ্যায় বা বিষয় গুলো থাকছে। আশা করি তোমাদের উপকারে আসবে পিডিএফ টি।


HSC Accounting 1st Paper PDF Book Free Download

অনেক অপেক্ষার পরে আমরা পেয়েছি এইচএসসি হিসাববিজ্ঞান ১ম পত্রের গাইড পিডিএফ বই। আমি জানি আপনারা হিসাববিজ্ঞান ১ম পত্রের এই পিডিএফ টির জন্যই অপেক্ষা করে আছেন, তো অবশেষে আমি নিচে পিডিএফ ফাইলটি দিয়ে দিলাম। আপনারা সরাসরি গুগল ড্রাইভ থেকে নামিয়ে নিতে  পারবেন।


Book NameHSC Accounting 1st paper
Class11-12
Size4.00 MB
Free download

উপরের টেবিলের ভিতরে দেওয়া ডাওনলোড বাটনে ক্লিক করে সরাসরি পিডিএফ ফাইল টি নামিয়ে নিন। ফাইল সেভ করতে কোন অসুবিধা হলে আমাদেরকে কমেন্ট করে জানাতে ভুলবেন না।


আরও পড়ুনঃ 

এইচএসসি হিসাববিজ্ঞান  ১ম পত্র সাজেশন

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা তোমাদের মধ্যে যাদের হিসাববিজ্ঞান বিষয় রয়েছে তাদের কে বলছি অর্থাৎ যারা ব্যাবসায় বিভাগে আছো তোমরা শুধু একচাপা পড়ে গেলেই হবে না। তোমাদের বুঝে বুঝে প্রত্যেকটি বিষয় একদম ভালো করে পড়তে হবে। এই কারনে তোমাদের হিসাববিজ্ঞান প্রথম পত্রের জন্য কিছু গুরুত্বপূর্ণ টপিক সাজেশন দেওয়া হলোঃ 

  • আর্থিক বিবরণী।
  • হিসাবের পরিচিত।
  • প্রারম্ভিক মূলধনী নির্ণয়।
  • হিসাব শ্রেনী / মালিকানা সত্ত্ব নির্ণয়।
  • টেবুলার ছক / বিবরণী ছক।
  • হিসাবের বই সমূহ।
  • যে লেনদেন গুলো নগদান বইতে আসবেনা তার সাধারন জাবেদা।
  • নগদ প্রাপ্তি ,নগদ প্রদান জাবেদা প্রস্তত ।
  • তিন খরা নগদান বই,খুচরা নগদান বই।
  • এছাড়াও জাবেদা দাখিলা ও খাতিয়ান প্রস্তুত।
  • ব্যাংক সমন্বয় বিবরণী।
  • DM, CM
  • জাবেদা দাখিল প্রস্তত।
  • প্রচলিত পদ্ধতিতে ব্যাংক সমন্বয় বিবরণ।
  • রেওয়ামিল
  • সমন্বিত ক্রয় থেকে যে দফাগুলো আসবে তার পরিমান নির্ণয় করা।
  • চলতি সম্পদ ও চলতি দায়ের পরিমান।
  • রেওয়ামিল প্রস্তুত কর।

তো তোমরা এই সম্পর্কিত বিষয়গুলো বেশি বেশি করে পড়ে নিও। কারন এখান থেকে প্রতিবারই বেশি প্রশ্ন এসে থাকে।


এইচএসসি হিসাববিজ্ঞান ২য় পত্র গাইড বই পিডিএফ / HSC Accounting 2nd paper book pdf free download

অনেক অপেক্ষার পরে আমরা পেয়েছি এইচএসসি হিসাববিজ্ঞান ২য় পত্রের গাইড পিডিএফ বই। আমি জানি আপনারা হিসাববিজ্ঞান এর এই পিডিএফ টির জন্যই অপেক্ষা করে আছেন তো অবশেষে আমি নিচে পিডিএফ ফাইলটি দিয়ে দিলাম। আপনারা সরাসরি গুগল ড্রাইভ থেকে নামিয়ে নিতে  পারবেন।

Book NameHSC Accounting 2nd paper
Class11-12
Size4.00 MB
Free download

উপরের টেবিলের ভিতরে দেওয়া ডাওনলোড বাটনে ক্লিক করে সরাসরি পিডিএফ ফাইল নামিয়ে নিন। ফাইল সেভ করতে কোন অসুবিধা হলে আমাদেরকে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

আমাদের শেষ কথা

আজকের পোস্টে আমরা এইচএসসি হিসাববিজ্ঞান  ১ম পত্র গাইড বই পিডিএফ ফাইলটি তোমাদের সাথে শেয়ার করেছি। আশা করছি এইচএসসি হিসাববিজ্ঞান  ১ম পত্র গাইড বই পিডিএফ ফাইলটি নামাতে কোন প্রকার অসুবিধা হয়নি। যদি কোন অসুবিধা হয় অবশ্যই আমাদের জানাবে। আর তোমার কোন পিডিএফ ফাইল দরকার সেটিও আমাদের জানাতে ভুলবে না। আজ আর নয়, সকলের সুস্থতা কামনা করে বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ।

ট্যাগঃ এইচএসসি হিসাববিজ্ঞান  ১ম পত্র গাইড , এইচএসসি হিসাববিজ্ঞান  ১ম পত্র গাইড PDF , পিডিএফ , এইচএসসি বই পিডিএফ , হিসাববিজ্ঞান বই পিডিএফ , HSC Accounting 1st Paper Guide Book PDF , হিসাব বিজ্ঞান বই , হিসাব বিজ্ঞান ২য় পত্র বই , হিসাব বিজ্ঞান বই ১১-১২ pdf , হিসাব বিজ্ঞান বই ১১ ১২ pdf , হিসাব বিজ্ঞান বই pdf , হিসাব বিজ্ঞান ১ম পত্র বই pdf , হিসাব বিজ্ঞান বই একাদশ , একাদশ শ্রেণির হিসাব বিজ্ঞান বই।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন