এইচএসসি পদার্থবিজ্ঞান ১ম পত্রের প্রশ্নসহ সমাধান ২০২৩ (সকল বোর্ড পিডিএফ সহ)

এইচএসসি পদার্থবিজ্ঞান ১ম পত্রের প্রশ্নসহ সমাধান ২০২৩
এইচএসসি পদার্থবিজ্ঞান ১ম পত্রের প্রশ্নসহ সমাধান ২০২৩ 

এইচএসসি ২০২৩ পদার্থবিজ্ঞান ১ম পত্রের প্রশ্ন ও সমাধান সকল বোর্ড

আসসালামু আলাইকুম, প্রিয় শিক্ষার্থী আশা করি তোমরা সকলেই ভালো আছো। আজকে ২৯ আগস্ট ২০২৩ তারিখ মঙ্গলবার তোমাদের এইচএসসি পদার্থবিজ্ঞান ১ম পত্রের পরীক্ষা সম্পন্ন হয়ে গেল। আশা করি তোমাদের আজকের পরীক্ষা অনেক ভালো হয়েছে। আবার আমরা খোঁজ নিয়ে জানতে পেরেছি যে কিছু বোর্ড এর পরীক্ষা নাকি একটু কঠিন হয়েছে। যাইহোক আজকের এই পোস্টে তোমরা এইচএসসি পদার্থবিজ্ঞান ২০২৩ পরীক্ষার সকল বোর্ডের প্রশ্ন এবং সমাধান দেওয়া হয়েছে। এই সমাধান গুলো মিলিয়ে তোমরা ধারনা নিতে পারবে যে তোমাদের আজকের পরীক্ষা টি কেমন হয়েছে। তাহলে চলো আমরা সকল বোর্ডের HSC Physics 1st Paper Question 2023 দেখে নেই। 

এইচএসসি ২০২৩ পদার্থবিজ্ঞান ১ম পত্রের পরীক্ষা তথ্য

প্রিয় শিক্ষার্থী, তোমাদের এইচএসসি ২০২৩ পরীক্ষা প্রতিবছরের ন্যায় এবারও ধারাবাহিক ভাবে হয়ে যাচ্ছে। ইতিমধ্যে তোমাদের বাংলা প্রথম পত্র, বাংলা দ্বিতীয় পত্র, ইংরেজি প্রথম পত্র, ইংরেজি দ্বিতীয় পত্র এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এবং আজকে তোমাদের পদার্থবিজ্ঞান ১ম পত্র পরীক্ষা সম্পন্ন হলো। আগামি ৩১/০৮/২০২৩ তারিখ বৃহস্পতিবার দিনে পদার্থবিজ্ঞান দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আশা করি তোমাদের সকলের পরীক্ষা ভালো হবে। আমাদের এই teplive.com ওয়েবসাইট এ তোমরা প্রতিদিনের পরীক্ষার সাজেশন এবং পরীক্ষার পরপরই পরীক্ষার সমাধান পেয়ে যাবে। 

আজকের পোস্টের বিষয়ঃ পদার্থবিজ্ঞান প্রথম পত্র প্রশ্নের সমাধান

পরীক্ষার নামঃ পদার্থবিজ্ঞান প্রথম পত্র

পরীক্ষার তারিখঃ ২৯/০৮/২০২৩

মোট নম্বরঃ ১০০ মার্ক

পাশ নম্বরঃ ৩০ মার্ক

প্লাস মার্কঃ ৮০ মার্ক

তাহলে প্রিয় শিক্ষার্থী, এখন আমরা আজকের পদার্থবিজ্ঞান ১ম পত্রের সমাধান দেখে নিতে পারি এখান থেকে খুব সহজেই। তোমরা চাইলে জুম ইন বা জুম আউট করে দেখতে পারো সুবিধা মতো।



এইচএসসি ২০২৩ পরীক্ষার পদার্থবিজ্ঞান ১ম পত্রের সমাধান পিডিএফ

প্রিয় এইচএসসি ২০২৩ ব্যাচ, তোমাদের পদারথবিজ্ঞান পরীক্ষা সৃজনশীল এবং বহুনির্বাচনী দুই ভাগে হয়েছে। তোমরা আমাদের এই পোস্টে সকল বোর্ডের বহুনির্বাচনী প্রশ্নের উত্তর বা সমাধান পেয়ে যাবে। অবশ্যই বন্ধুদের সঙ্গে এই পোস্ট টি শেয়ার করে তাদেরকে দেখার সুযোগ করে দিবে। বোর্ড প্রশ্ন সৃজনশীল সমাধান পেলে আমরা নিচের ডাউনলোড বাটনে যুক্ত করে দিবো। 


আজকের এই পোস্টে যে যে বোর্ডের প্রশ্ন  এবং সমাধান পাবেঃ বাংলাদেশে মোট শিক্ষা বোর্ড হলো ১১ টি আমরা সকল বোর্ডের পদার্থবিজ্ঞান প্রশ্ন এবং উত্তর এই পোস্টে দিয়ে দিবো। তুমি যদি এখন সকল বোর্ড না পাও তাহলে পড়ে এসে চেক করবে। আমরা অবশ্যই সকল বোর্ড এখানে আপলোড করে দিবো।

1. HSC Jessor Board Physics 1st Paper Question Solve 2023





2. HSC Dhaka Board Physics 1st Paper Question Solve 2023





3. HSC Rajshahi Board Physics 1st Paper Question Solve 2023




4. HSC Chittagong Board Physics 1st Paper Question Solve 2023





5. HSC Sylhet Board Physics 1st Paper Question Solve 2023





6. HSC Barisal Board Physics 1st Paper Question Solve 2023





7. HSC Mymensingh Board Physics 1st Paper Question Solve 2023





8. HSC Madrasha Board Physics 1st Paper Question Solve 2023



9. HSC Dinajpur Board Physics 1st Paper Question Solve 2023





10. HSC Cumilla Board Physics 1st Paper Question Solve 2023









HSC ঢাকা বোর্ড পদার্থবিজ্ঞান ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩, HSC যশোর বোর্ড পদার্থবিজ্ঞান ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩, HSC রাজশাহী বোর্ড পদার্থবিজ্ঞান ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩, HSC চট্টগ্রাম বোর্ড পদার্থবিজ্ঞান ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩, HSC সিলেট বোর্ড পদার্থবিজ্ঞান ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩, HSC বরিশাল বোর্ড পদার্থবিজ্ঞান ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩, HSC ময়মনসিংহ বোর্ড পদার্থবিজ্ঞান ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩, HSC মাদ্রাসা বোর্ড পদার্থবিজ্ঞান ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩, HSC দিনাজপুর বোর্ড পদার্থবিজ্ঞান ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩, HSC কুমিল্লা বোর্ড পদার্থবিজ্ঞান ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৩ এসকল বোর্ড এর প্রশ্ন এবং সমাধান এখানে দেওয়া হলো। 


আমাদের এই ওয়েবসাইটে তোমরা এরকম উপকারি তথ্য উপাত্ত পাবে তাই আমাদের গুগল নিউজ প্রফাইল টি স্টার দিয়ে রাখতে পারো। অথবা আমাদের ফেইসবুক পেইজ লক্ষ রাখতে পারো। আজকের পোস্ট সম্পর্কে কোন প্রশ্ন অথবা মতামত থাকলে অবশ্যই কমেন্ট করা আমাদের জানাবে আমরা উত্তর দিয়ে দিবো। সকলের জন্য শুভকামনা। দেখা হবে নতুন পোস্টে।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন