উচ্চতর গণিত ২য় পত্র বই PDF Download (একাদশ-দ্বাদশ)

উচ্চতর গণিত ২য় পত্র বই PDF
উচ্চতর গণিত ২য় পত্র বই PDF

উচ্চতর গণিত ২য় পত্র বই PDF - ভূমিকা 

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক, আশা করি ভালো আছেন। আপনি কি উচ্চতর গণিত ২য় পত্র বই PDF খুঁজছেন? তাহলে আপনি সঠিক জায়গায়ই এসেছেন। আজকের পোস্ট থেকে আপনারা জানতে পারবেন উচ্চতর গণিত ২য় পত্র বই PDF সম্পর্কে এবং আপনি আপনার কাঙ্খিত পিডিএফ ফাইল টি এখান থেকে নামিয়ে নিতে পারবেন। আশা করি সম্পূর্ণ পোস্ট টি মনোযোগ সহকারে পড়বেন। তো, তাহলে আর কথা না বাড়িয়ে চলুন আমরা মূল আলোচনায় চলে যাই। 

উচ্চতর গণিত ২য় পত্র বই PDF বইটি তে যা যা পাবেন

প্রিয় পাঠক একাদশ-দ্বাদশ শ্রেণির উচ্চতর গণিত ২য় পত্র বই PDF এর মধ্যে আপনার মূল গণিত বইয়ের সকল সমাধান দেওয়া হয়েছে। আপনারা এখানে আপনার মূল বইয়ের প্রত্যেকটা অধ্যায়ের অঙ্কের সমাধান পেয়ে যাবেন। নিচে অধ্যায় গুলোর নাম তুলে ধরা হয়েছেঃ

  • অধ্যায়-১ঃ বাস্তব সংখ্যা ও অসমতা (নোট)
  • অধ্যায়-২ঃ যোগাশ্রয়ী প্রোগ্রাম
  • অধ্যায়-৩ঃ জটিল সংখ্যা
  • অধ্যায়-৪ঃ বহুপদী ও বহুপদী সমীকরণ
  • অধ্যায়-৫ঃ দ্বিপদী বিস্তৃতি
  • অধ্যায়-৬ঃ কণিক
  • অধ্যায়-৭ঃ বিপরীত ত্রিকোণমিতিক ফাংশন ও ত্রিকোণমিতিক সমীকরণ
  • অধ্যায়-৮ঃ স্থিতিবিদ্যা (নোট)
  • অধ্যায়-৯ঃ সমতলে বস্তুকণার গতি
  • অধ্যায়-১০ঃ বিস্তার পরিমাপ ও সম্ভাবনা
উপরোক্ত অধ্যায় সমুহের সকল অঙ্কের সমাধান এবং কিছু অতিরিক্ত সাজেশনমূলক প্রশ্ন থাকবে উচ্চতর গণিত বই এবং গাইড পিডিএফ এর মধ্যে। আশা করি মডেল টেস্ট প্রশ্ন ও থাকবে আপনাদের পরীক্ষা দেওয়ার জন্য।


উচ্চতর গণিত ২য় পত্র বই PDF ডাউনলোড করুন

প্রিয় শিক্ষার্থী আপনি নিশ্চয়ই উচ্চতর গণিত ২য় পত্র বই PDF ডাউনলোড করতে চাচ্ছেন। তাহলে নিচের দেওয়া খয়রি রঙের ডাউনলোড বাটনে ক্লিক করে আপনার কাঙ্খিত পিডিএফ ফাইল টি নামিয়ে নিন এখনি। সঠিক ভাবে ডাউনলোড করতে এই পোস্ট টি পড়তে পারেন। - How To Download From Teplive

Book NameHSC Higher Math 2nd Paper PDF
Class11-12
Last Update2023
Free download

আশা করি আপনি আপনার পিডিএফ ফাইল টি সংগ্রহ করতে পেরেছেন। আপনার মূল বইয়ের যে সমস্ত অঙ্কের সমাধান আপনি জানেন না সেগুলো গাইড থেকে দেখে সমাধান করতে পারবেন। এতে আপনার পরীক্ষার প্রস্তুতি আরও ভালো হবে। 

উচ্চতর গণিত ২য় পত্র টেস্ট পেপার পিডিএফ ২০২৩

প্রিয় শিক্ষার্থী, আমরা উপরের আলোচনায় উচ্চতর গণিত ২য় পত্র বই PDF সম্পর্কে কথা বলেছি। আপনি আপনার মূল বইয়ের সকল অঙ্কের সমাধান পাবেন উচ্চতর গণিত ২য় পত্র বই PDF এর মধ্যে। 

কিন্তু আপনি যদি সৃজনশীল প্র্যাকটিস করতে চান তাহলে আপনাকে অবশ্যই গাইড এর পাশাপাশি টেস্ট পেপার ও পড়তে হবে। নিচের দেওয়া বাটনে ক্লিক করে একাদশ-দ্বাদশ শ্রেণির উচ্চতর গণিত টেস্ট পেপার ডাউনলোড করে নিন। 

Book NameHSC Higher Math 2nd Paper Test Paper PDF
Class11-12
Last Update2023
Free download

আশা করি আপনি সফলভাবে উচ্চতর গণিত ২য় পত্র টেস্ট পেপার পিডিএফ ফাইল টি ডাউনলোড করতে পেরেছেন। আপনাকে এই টেস্ট পেপার টি অবশ্যই অনুশীলন করতে হবে যদি আপনি পরীক্ষায় আরও ভালো মার্কস পেতে চান। 

কেননা এখানে রয়েছে বিগত সালের সকল বোর্ড প্রশ্ন এবং তার সমাধান। আবার বিভিন্ন কলেজে আসা গুরুত্বপূর্ণ প্রশ্ন ও এখানে দেওয়া আছে। তাই একটি ভালো প্রস্তুতি তৈরি করতে আপনার এই বইগুলো পড়া উচিত। 

আমাদের শেষ কথা

প্রিয় শিক্ষার্থী, আশা করি আজকের পোস্ট টি আপনার ভালো লেগেছে। আজকের পোস্টে আমরা উচ্চতর গণিত ২য় পত্র বই PDF সম্পর্কে আলোচনা করেছি। আসলে উচ্চতর গণিত হলো চর্চার বিষয়। যে যত বেশি পরিমানে চর্চা করবে সে ততো ভালো ফলাফল অর্জন করবে। 

তাই সুত্র গুলো মুখস্ত করে নিয়ে টেস্ট পেপার এবং গাইড বই থেকে প্রত্যেক অধ্যায়ের প্রশ্ন গুলো সমাধান করার চেষ্টা করুন। আজকের পোস্ট টি এই পর্যন্তই। আমাদের ওয়েবসাইট এ ইতিমধ্যে অনেক পোস্ট করা হয়েছে হয়তো কোন একটা পোস্ট আপনার উপকারে আসবে অন্তত। 

আশা করি নিয়মিত আমাদের পোস্ট গুলো পড়বেন। আজকের পোস্ট নিয়ে কোন মন্তব্য বা পরামর্শ থাকলে কমেন্ট করে জানাতে পারেন। দেখা হবে নতুন পোস্টে, আল্লাহ হাফেয। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন