মনোবিজ্ঞান ২য় পত্র গাইড PDF (একাদশ-দ্বাদশ)

মনোবিজ্ঞান ২য় পত্র গাইড PDF
মনোবিজ্ঞান ২য় পত্র গাইড PDF

মনোবিজ্ঞান ২য় পত্র গাইড PDF একাদশ-দ্বাদশ শ্রেণির

প্রিয় পাঠক, আপনি কি একাদশ-দ্বাদশ শ্রেণির মনোবিজ্ঞান ২য় পত্র গাইড PDF খুঁজছেন? তাহলে এই নিবন্ধটি আপনার জন্যই। আজকের নিবন্ধে আমরা মনোবিজ্ঞান ২য় পত্র গাইড PDF সম্পর্কে পূর্ণাঙ্গ আলচনা করেছি। আপনি যদি মনোবিজ্ঞান ২য় পত্রের গাইড টি পেতে চান তাহলে সম্পূর্ণ পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন।

একাদ-দ্বাদশ শ্রেণির মনোবিজ্ঞান ২য় পত্রের অধ্যায়সমূহ

একাদশ-দ্বাদশ শ্রেণির মনোবিজ্ঞান ২য় পত্রের উপর অনেকেই বেশি গুরুত্ব দেয় না, কিন্তু এই বিষয়ে ভালো মার্কস না পেলে আপনার সার্বিক ফলাফল ভালো হবে না। তাই অন্য সকল বিষয়ের পাশাপাশি মনোবিজ্ঞান ২য় পত্র বিষয়টিও মনোযোগ সহকারে পড়তে হবে। অনেকেই জানতে চান যে, একাদশ-দ্বাদশ শ্রেণির মনোবিজ্ঞান ২য় পত্রে কি কি অধ্যায় রয়েছে বা একাদশ দ্বাদশ শ্রেণির অধ্যায় গুলোর নাম কি? নিচে একাদশ-দ্বাদশ শ্রেণির মনোবিজ্ঞান ২য় পত্র গাইড PDF এর সূচিপত্র দেওয়া হয়েছে দেখে নিতে পারেনঃ

  • অধ্যায়ঃ বুদ্ধি
  • অধ্যায়ঃ ব্যক্তিত্ব
  • অধ্যায়ঃ মনোভাব
  • অধ্যায়ঃ আচরনের উপর পরিবেশের প্রভাব
  • অধ্যায়ঃ মানসিক চাপ এবং চাপ মােকাবিলা
  • অধ্যায়ঃ মূল্যবােধ
  • অধ্যায়ঃ মনােবিজ্ঞানে গবেষণা পদ্ধতিসমূহ
  • অধ্যায়ঃ পরিসংখ্যান

উপরের সকল অধ্যায়ের সৃজনশীল এবং বহুনির্বাচনী প্রশ্ন পাবেন মনোবিজ্ঞান ২য় পত্র গাইড PDF এর মধ্যে। বিগত সকল বছরে আশা প্রশ্ন গুলো এবং বিভিন্ন নামি দামি কলেজে আসা প্রশ্ন গুলো এনালাইসিস করে আপনাদের পূর্ণাঙ্গ প্রস্তুতির সয়াহায়ক হিসেবে মনোবিজ্ঞান ২য় পত্র গাইড PDF টি সহায়তা করবে।

মনোবিজ্ঞান ২য় পত্র গাইড PDF ডাউনলোড করুন এখান থেকে

আপনি হয়তো মনোবিজ্ঞান ২য় পত্র গাইড PDF বইটি খুঁজছেন। এখানে একটি পিডিএফ বই শেয়ার করা হয়েছে, এই বইটি আপনি পড়তে পারেন। নিচের দেওয়া খয়রি রঙের ডাউনলোড বাটনে ক্লিক করে বইটি এখুনি ডাউনলোড করে নিন। 

Book NameHSC Psychology 2nd Paper PDF
Class11-12
Last Update2023
Free download

আশা করি আপনি সহজেই ডাউনলোড করতে পেরেছেন, আপনার যদি ডাউনলোড করতে অসুবিধা হয় কিংবা পিডিএফ ফাইল না পান তাহলে আপনি ভুল ডাউনলোড বাটনে ক্লিক করেছেন। ডাউনলোড করার সঠিক নিয়ম দেখতে এখানে ক্লিক করুন

মনোবিজ্ঞান ২য় পত্র টেস্ট পেপার পিডিএফ ডাউনলোড করুন

আপনি যদি আপনার পরীক্ষার সেরা প্রস্তুতি নিতে চান তাহলে মনোবিজ্ঞান ২য় পত্র HSC PDF এর পাশাপাশি আপনি মনোবিজ্ঞান ২য় পত্রের টেস্ট পেপার পড়তে পারেন। বিগত বছরের ধারাবাহিকতায় প্রতি বছর প্রশ্ন করা হয় তাই বিগত বছরের প্রশ্ন গুলো চর্চা করলে আপনার প্রস্তুতি অনেক ভালো হবে।

Book NameHSC Psychology 2nd Test Paper PDF
Class11-12
Last Update2023
Free download

আশা করি আপনি ঠিকঠাক ভাবে মনোবিজ্ঞান ২য় পত্রের টেস্ট পেপার পিডিএফ ডাউনলোড করতে পেরেছেন। আজকের পোস্টে আমরা মনোবিজ্ঞান ২য় পত্র গাইড PDF এবং মনোবিজ্ঞান ২য় পত্রের টেস্ট পেপার দিয়েছি আপনাদের। 

আমাদের শেষ কথা

প্রিয় পাঠক, সবশেষে আপনাদের বলতে চাই যে, মূল বইয়ের পাশাপাশি গাইড থেকে আপনারা সৃজনশীল এবং বহুনির্বাচনী প্রশ্ন পড়বেন। এতে আপনাদের পরীক্ষার প্রস্তুতি আরও এক ধাপ এগিয়ে থাকবে। আজকের পোস্ট সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে আমাদেকে কমেন্ট করে জানাতে পারেন। আমরা আপনাদের সকল সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করবো। আমাদের ওয়েবসাইট এর মধ্যে আরও অনেক বিষয়ের পিডিএফ রয়েছে আপনারা সার্চ দিয়ে দেখতে পারেন। অথবা আমাদের জিমেইল এ মেইল করতে পারেন আপনার যে বিষয়ের পিডিএফ প্রয়োজন। আজকে এই পর্যন্তই দেখা হবে নতুন পোস্টে। আল্লাহ হাফেয।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন