অনার্স ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৪ | জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তি ২০২৪

অনার্স ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৪

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক, আশা করছি ভাল আছেন। আপনি কি অনার্স ভর্তি হতে কত পয়েন্ট লাগবে সে সম্পর্কে জানতে চান? তাহলে একদম সঠিক জায়গায় এসেছেন। 

২০২৪ সালের অনার্স ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে, অনার্স ভর্তি হতে কত পয়েন্ট লাগবে সেই সম্পর্কে পূর্ণাঙ্গ আলোচনা করা হয়েছে এই পোস্টটিতে। 

তাই আশা করব সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন এবং পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করে তাদেরকেও জানার ব্যবস্থা করে দিবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির যোগ্যতা ২০২৩-২০২৪

অনেকেই প্রশ্ন করে থাকেন যে, ২০২৪ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে। আজকের পোস্টটি পড়ার মাধ্যমে আপনাদের সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। ২০২৩-২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির অফিশিয়াল বিজ্ঞপ্তি থেকে জানা যায় যে, অনার্সে ভর্তি হতে এসএসসি বা মাধ্যমিক পরীক্ষার ফলাফলে ন্যূনতম জিপিএ ৩.০০ থাকতে হবে। এছাড়াও এইচএসসি বা উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফলে জিপিএ ন্যূনতম ৩.০০ থাকতে হবে। 

অর্থাৎ, যদি কোন শিক্ষার্থীর এসএসসি এবং এইচএসসি পরীক্ষার ফলাফল পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.০০ থাকে এবং সর্বমোট জিপিএ ৭.০০ থাকে তাহলে সে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স কোর্সে ভর্তির আবেদন করতে পারবে। 


অনার্স ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩-২০২৪ (জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভর্তির বিজ্ঞপ্তি টি অফিসিয়াল ওয়েবসাইট থেকে নামিয়ে নিতে পারবেন। এছাড়াও নিচে বিজ্ঞপ্তি টি দেওয়া হলো। 

অনার্স ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩-২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪ (সম্পূর্ণ বিজ্ঞপ্তি)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪ । প্রকাশিত হয়েছে নিচের দেওয়া বিজ্ঞপ্তি ছবি থেকে আপনারা দেখে নিতে পারেন। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪


জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সেরা কলেজ কোনগুলো জেনে নিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বাংলাদেশ অনেকগুলো অনার্স সরকারি কলেজ রয়েছে। সবগুলো কলেজের তালিকা এই মুহূর্তে দেওয়া সম্ভব না। 

তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সেরা কয়েকটি কলেজের তালিকা দেওয়া যেতে পারে। ২০২৪ সালের হিসাব মতে বাংলাদেশের সেরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ হচ্ছে রাজশাহী কলেজ, রাজশাহী।

পজিশননাম

১ম

রাজশাহী কলেজ, রাজশাহী

২য়

সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা

৩য়

সরকারি আজিজুল হোক কলেজ, বগুরা

৪র্থ

আনন্দ মোহন কলেজ, ময়মনসিংহ

৫ম

কারমাইকেল কলেজ, রংপুর


বাংলাদেশের সেরা মহিলা কলেজ হিসেবে প্রথম স্থান অধিকার করেছে লালমাটিয়া মহিলা কলেজ, ঢাকা। 

তাই আপনারা যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেরা কলেজগুলোতে ভর্তি হতে চান, তাহলে অবশ্যই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির যোগ্যতা অনুসারে ভর্তির আবেদন করতে পারবেন। 

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২৪ আবেদন শুরু হবে আগামী ২২ জানুয়ারি বিকাল ৪ ঘটিকা থেকে। এই আবেদন শেষ হবে আগামী ১১ ই ফেব্রুয়ারি ২০২৪ সালের রাত ১২ঃ০০ ঘটিকায়। জাতীয় বিশ্ববিদ্যালয় আবেদন সম্পর্কে বিস্তারিত জানতে নিজের চোখে দেওয়া বিজ্ঞপ্তি পিডিএফ এ ক্লিক করুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

সকল ইউনিট

২২ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি এর মধ্যে

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

সর্বশেষ কথা

প্রিয় পাঠক, আশা করি অনার্স ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৪ সেই সম্পর্কে আপনারা পেয়েছেন।জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তি অথবা বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কিত যদি কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন। 

এছাড়াও আমাদের ওয়েবসাইটে আপনারা বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কিত পোস্টগুলো পেতে পারেন। আজকের পোস্ট এখানেই শেষ করছি, দেখা হবে নতুন পোস্টে। খোদা হাফেজ। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন