এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ (সকল বোর্ডের ১০০% সঠিক সমাধান) | SSC Bangla 2nd Paper Question Solve 2024

এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, আপনারা কি এসএসসি বাংলা ২য় পত্রের সকল বোর্ডের সমাধান পেতে চাচ্ছেন? তাহলে এই পোস্ট টি আপনাদের জন্যই লেখা হয়েছে। আশা করি আপনার উপকারে আসবে।

গত ১৫ ই ফেব্রুয়ারি ২০২৪ তারিখে একযোগে সারা বাংলাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা আরম্ভ হয়। এসএসসি পরীক্ষার প্রথম দিনেই অনুপস্থিত ছিল ১৯,৩৫৯ জন শিক্ষার্থী। এসএসসি ২০২৪ পরীক্ষা শুরু হয় বাংলা ১ম পত্র বিষয়ে পরীক্ষা নেওয়ার মাধ্যমে। 

এরপর ১৮ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ এসএসসি ও সমমানের বাংলা ২য় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। আমাদের ওয়েবসাইট থেকে বাংলা ১ম পত্রের সকল বোর্ডের সঠিক সমাধান পোস্ট করা হয়। এতে অনেক শিক্ষার্থী আমাদের কে ধন্যবাদ জানিয়েছে।

বরাবরের মতো এবারো টেপলাইভ ডট কম ওয়েবসাইটে এসএসসি বাংলা ২য় পত্রের সমাধান পোস্ট করা হয়েছে। যাতে করে আপনারা সহজেই পরীক্ষায় কি দিয়ে আসলেন, কয়টা সঠিক হয়েছে বা কয়টা ভুল হয়েছে সেই সম্পর্কে ধারণা নিতে পারেন।

এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ - সকল বোর্ডের সমাধান পিডিএফ

বাংলা ২য় পত্রের পরীক্ষা হয় ৩ ঘণ্টায়। প্রথম ১ ঘণ্টা ব্যাকরণ ও নির্মিত অংশের পরীক্ষা হয় এবং পরের দুই ঘন্টা বাংলা দ্বিতীয় পত্রের লিখিত অংশের পরীক্ষা নেওয়া হয়। আজকের বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা শুরু হয় সকাল ১০:০০ টায় এবং পরীক্ষা শেষ হয় দুপুর ১:০০ টায়।

বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা দিয়ে এসে অনেক শিক্ষার্থী এসএসসি বাংলা দ্বিতীয় পত্রের সমাধান পিডিএফ খুজবে। তাই আজকের পোস্টে আমরা এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ PDF শেয়ার করেছি।


এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ পিডিএফ ডাউনলোড

এসএসসি বাংলা ২য় পত্র পরীক্ষার সমাধান পেতে নিচের দেওয়া টেবিল থেকে আপনার বোর্ডের নামের পাশে দেওয়া পিডিএফ ডাউনলোড বাটনে ক্লিক করুন। 

আপনার বোর্ডের সমাধান পেতে ফেসবুক পেইজে যুক্ত হওন। লিঙ্কে সমাধান না পেলে টেবিলের নিচে দেওয়া রিফ্রেশ বাটনে ক্লিক করুন লিঙ্ক আপডেট করে দেওয়া হবে প্রশ্ন সল্ভ করা হলেই, ধন্যবাদ।

শিক্ষা বোর্ডসমাধান পিডিএফ

1. ঢাকা বোর্ড

PDF

2. ময়মনসিংহ বোর্ড

PDF

3. সিলেট বোর্ড

PDF

4. রাজশাহী বোর্ড

PDF

5. দিনাজপুর বোর্ড

PDF

6. বরিশাল বোর্ড

PDF

7. চট্টগ্রাম বোর্ড

PDF

8. যশোর বোর্ড

PDF

9. মাদ্রাসা বোর্ড

PDF

10. কারিগরি বোর্ড

PDF

11. কুমিল্লা বোর্ড

PDF


চট্টগ্রাম বোর্ড এসএসসি বাংলা ২য় পত্র এমসিকিউ সমাধান



অন্যান্য সকল বোর্ডের সমাধান গ্রুপে দেওয়া হয়েছে, উপরের পিডিএফ লেখায় ক্লিক করে গ্রুপ থেকে দেখে নিন।

পরিশেষে আমাদের কথা

প্রিয় পাঠক ও শিক্ষার্থী বন্ধুরা, আশা করি আজকের পোস্টটি আপনার উপকারে লেগেছে। আজকের পোস্টে আমরা এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ সকল বোর্ডের সমাধান পিডিএফ শেয়ার করেছি। তাই আশা করব, এই গুরুত্বপূর্ণ পোস্টটি আপনার প্রোফাইলে শেয়ার করে অন্যান্য সকল পরীক্ষার্থীদের দেখার সুযোগ করে দিবেন। এসএসসি ২০২৪ সালের সকল বিষয়ের সমাধান পেতে আমাদের সঙ্গেই থাকুন। আল্লাহ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন