এইচএসসি ২০২৪ পরীক্ষা কবে হবে জানালেন শিক্ষা বোর্ড | HSC 2024 Exam Date

 
আসসালামু আলাইকুম প্রিয় টেপলাইভ এর পাঠক, আশা করি ভালো আছেন। আপনারা অনেকেই অপেক্ষায় ছিলেন এইচএসসি ২০২৪ পরীক্ষা কবে হবে সেটা জানার জন্য। 

অবশেষে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে। আপনি যদি এইচএসসি ২০২৪ পরীক্ষা কবে হবে সেটা জানতে চান এবং এইচএসসি ২০২৪ পরীক্ষার সাজেশনসহ সকল আপডেট সবার আগে পেতে চান তাহলে অবশ্যই আপনাকে আমাদের সঙ্গে থাকতে হবে। 

কেননা সকল আপডেট আমরা আপনাদের সঙ্গে শেয়ার করে থাকি। বিগত কয়েক বছর ধরে এই সেবা চলমান রয়েছে। এইচএসসি ২০২৪ পরীক্ষার তারিখ জানতে আজকের এই আর্টিকেল টি সম্পূর্ণ পড়ুন তাহলে জানতে পারবেন ইনশাহআল্লাহ্‌।

এইচএসসি ২০২৪ পরীক্ষা কবে হবে জেনে নিন

আগামী ৩০ জুন ২০২৪ তারিখে এইচএসসি ২০২৪ পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে বলে সম্ভাব্য তারিখ জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, বাংলাদেশ। 

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আবুল বাশার এক নোটিশে জানিয়েছেন আগামী ৩০ জুন এইচএসসি ২০২৪ পরীক্ষা সারাদেশে একযোগে অনুষ্ঠিত হতে পারে। 

এক নজরেঃ এইচএসসি ২০২৪ পরীক্ষা হবে আগামী জুন মাসের ৩০ তারিখে। বাংলাদেশের সকল বোর্ডে একযোগে ৩০/০৬/২০২৪ তারিখে এইচএসসি ২০২৪ পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছে শিক্ষা বোর্ড।

যদি প্রাকৃতিক দুর্যোগ বা এই ধরনের কোনো সমস্যা না হয় তাহলে পরীক্ষার তারিখ বা সময়সূচি পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

শিক্ষা বোর্ড প্রদত্ত উক্ত নোটিশে জানানো হয়েছে, ৩০ জুন এইচএসসি ২০২৪ পরীক্ষা অনুষ্ঠিত হবে, সেই লক্ষ্যে এইচএসসি পরীক্ষা ২০২৪ পরীক্ষার রুটিন প্রস্তুত করা হচ্ছে। শীঘ্রই এইচএসসি ২০২৪ পরীক্ষার রুটিন প্রকাশিত হবে আমাদের ওয়েবসাইটে এবং ফেসবুক পেইজে। 



এইচএসসি ২০২৪ পরীক্ষা ইমপ্রুভমেন্ট বা জিপিএ উন্নয়ন

২০২৩ সালের যে সকল শিক্ষার্থী পুনরায় এইচএসসি পরীক্ষা দিতে ইচ্ছুক তাদেরকে নিজ কলেজের অধ্যক্ষ বরাবর সাদা কাগজে এই বিষয়ে আবেদন করতে অনুরোধ করা হচ্ছে। আগামী এইচএসসি ২০২৪ পরীক্ষায় এই সকল শিক্ষার্থীরাও পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। 

২০২৩ সালের জিপিএ ৫.০০ এর কম পয়েন্ট পাওয়া শিক্ষার্থীরা জিপিএ উন্নয়নের সুযোগ পাবে।ইমপ্রুভমেন্ট দিতে ইচ্ছুক শিক্ষার্থীদের সকল বিষয়ে পরীক্ষা দিতে হবে।

২০২৪ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ বা ফর্ম ফিলাপ সম্পর্কে জানিয়েছে শিক্ষা বোর্ড

এ বছর এইচএসসি পরীক্ষার ফরম ফিলাপ শুরু হবে আগামী ১৬ এপ্রিল ২০২৪ তারিখ থেকে। এবার এইচএসসি পরীক্ষায় মানবিক বিভাগ, বিজ্ঞান বিভাগ ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করবেন। 

সেক্ষেত্রে বিভাগ অনুযায়ী পরীক্ষার ফি আলাদা নির্ধারণ করে দিয়েছে শিক্ষা বোর্ড। শীঘ্রই এই বিষয়ে বিস্তারিত পোস্ট জানতে পারবেন। তাই আমাদের টেলিগ্রাম গ্রুপ বা ফেসবুক পেইজে যুক্ত থাকুন।

পরিশেষে আমাদের কথা

প্রিয় পাঠক ও শিক্ষার্থী বন্ধু, আশা করি আজকের পোস্ট টি পড়ে আপনি এইচএসসি ২০২৪ পরীক্ষা কবে হবে জানতে পেরেছেন। 

পাশাপাশি এইচএসসি পরীক্ষার ফরম ফিলাপ সম্পর্কে জানতে পেরেছেন। আজকের পোস্ট সম্পর্কিত যদি আপনার কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই জানাবেন। আজ এই পর্যন্তই, আল্লাহ্ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন