এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ (সকল বিভাগ) | HSC Exam Routine 2024

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক, আশা করি ভালো আছেন। আপনি কি এইচএসসি ২০২৪ সালের পরীক্ষার রুটিন পিডিএফ ডাউনলোড করতে চাচ্ছেন? 

তাহলে এই পোস্টটি আপনার জন্যই। আজকের পোস্টে আমরা এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ পিডিএফ সহ শেয়ার করেছি। আপনি সহজেই এইচএসসি ও সমমান পরীক্ষার সকল বিভাগের রুটিন দেখতে পারবেন। 

এইচএসসি ২০২৪ পরীক্ষা কবে জেনে নিন

বাংলাদেশ শিক্ষা বোর্ড থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ বছর এইচএসসি ও সমমান পরীক্ষা আগামী ৩০/০৬/২০২৪ তারিখে। এইচএসসি পরীক্ষার প্রথম দিন বাংলা ১ম পত্রের পরীক্ষা দিয়ে শুরু হবে। সারা দেশে একযোগে দুপুর ২:০০ টা হতে ৩:০০ টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। 


সকল বোর্ডের এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা, রাজশাহী, যশোর, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর ও ময়মনসিংহ বোর্ডের ২০২৪ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। সংশ্লিষ্ট সকল শিক্ষার্থী ও শিক্ষকদের কে জানানো যাচ্ছে যে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা ২০২৪ নিম্ন বর্ণিত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে। বিশেষ প্রয়োজনে বোর্ড কর্তৃপক্ষ এই সময়সূচি পরিবর্তন করতে পারবে।

২০২৪ সালের এইচএসসি পরীক্ষা কবে শুরু হচ্ছে?

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রকাশিত এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ থেকে জানা গেছে, আগামী ৩০ জুন, ২০২৪ (রোববার) থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে।

২০২৪ সালের এইচএসসি পরীক্ষা কবে শেষ হবে?

লিখিত পরীক্ষা শেষ হবে ১১ আগস্ট, ২০২৪ (রোববার)।  ব্যবহারিক পরীক্ষা ১২ আগস্ট থেকে ২১ আগস্টের মধ্যে (সম্ভবত) শেষ হবে (এই তথ্যটি পরিবর্তন হতে পারে)।

২০১৪ সালের এইচএসসি পরীক্ষার রুটিন কোথায় পাব?

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে এইচএসসি পরীক্ষার রুটিন পাওয়া যাবে।  ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে রুটিনটি ডাউনলোড করা যাবে।  

অন্যান্য শিক্ষা বোর্ডের ওয়েবসাইটেও রুটিন পাওয়া যাবে বলে আশা করা যায়। নিচে আমরা এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ পিডিএফ ফাইল শেয়ার করেছি।





আপনি যদি অতিরিক্ত নিশ্চয়তা চান তাহলে আপনার নিজের শিক্ষা বোর্ডের ওয়েবসাইটটি পরীক্ষা করে দেখুন অথবা নিশ্চিত হওয়ার জন্য আপনার শিক্ষা প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করুন।

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ পিডিএফ ডাউনলোড

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারবেন সরাসরি ব্রাউজার থেকে। নিচের দেওয়ার ডাউনলোড বাটনে ক্লিক করে সহজেই এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিন।

File Nameএইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ 
Classএকাদশ-দ্বাদশ শ্রেণির জন্য
Last Update2024
Free downloadDownload

এইচএসসি পরীক্ষার রুটিন বিজ্ঞান বিভাগ ২০২৪

HSC Exam Routine 2024 Science Group



২০২৪ সালের এইচএসসি পরীক্ষার রুটিন (HSC Exam Routine 2024) - পরীক্ষার সময়সূচি সম্পর্কে জরুরী তথ্য

  • পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষার্থীদেরকে অবশ্যই পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে।
  • পরীক্ষা রুটিনে পরিবর্তন হতে পারে, তাই আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ অথবা টেলিগ্রাম গ্রুপে যুক্ত থাকুন।
  • এইচএসসি পরীক্ষা ২০২৪ হবে মোট তিন ঘন্টা। দুপুর ২ঃ০০ টা থেকে বিকাল ৫ঃ০০ টা পর্যন্ত।
আশা করি আজকের পোস্ট থেকে আপনারা এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ সম্পর্কে জানতে পেরেছেন। এইচএসসি পরীক্ষার সময়সূচি ২০২৪ সম্পর্কে জানতে পেরেছেন।

পরিশেষে আমাদের কথা

প্রিয় পাঠক, আশা করি আজকের পোস্ট থেকে আপনারা এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ পিডিএফ ডাউনলোড করতে পেরেছেন। আজকের পোস্ট সম্পর্কিত যদি কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই আমাদেরকে জানাবেন। আমরা আপনার প্রশ্নের উত্তর দিয়ে সহযোগিতা করবো। আজ এই পর্যন্তই, ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন