উচ্চতর গণিত ব্যবহারিক PDF (১ম ও ২য় পত্র) | HSC higher math practical book PDF

উচ্চতর গণিত ব্যবহারিক PDF
উচ্চতর গণিত ব্যবহারিক PDF

উচ্চতর গণিত ব্যবহারিক (HSC 2023) | HSC higher math practical book PDF

উচ্চতর গণিত ব্যবহারিক PDF ভূমিকাঃ প্রিয় শিক্ষার্থী, আপনি কি HSC higher math practical book PDF খুঁজছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের পোস্টে আপনারা HSC higher math practical book PDF পেয়ে যাবেন। 

এছাড়াও আমাদের ওয়েবসাইট এ আরও অনেক পিডিএফ এবং তথ্যমূলক পোস্ট রয়েছে সেগুলো জানতে পারবেন। তাই আপনি যদি উচ্চতর গণিত ১ম পত্র ব্যাবহারিক পিডিএফ পেতে চান তাহলে এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন। 

HSC higher math practical book PDF এর মধ্যে যা যা পাবেন

প্রিয় শিক্ষার্থী, আপনারা যারা এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২৩ দিলেন তাদের উচ্চতর গণিত ব্যাবহারিক পরীক্ষার যে বিষয় গুলো রয়েছে সেই সে বিষয় গুলো এই পিডিএফ এর মধ্যে পেয়ে যাবেন। 

আপনাদের ব্যাবহারিক সহাহয়ক হিসেবে এই এই পিডিএফ টি অনেক ভূমিকা পালন করবে। তাই আপনার উচিত HSC higher math practical book PDF টি অনুরসরন করে আপনার সকল ব্যাবহারিক গুলো সম্পন্ন করে ফেলা। 

উচ্চতর গণিত ১ম পত্র এবং ২য় পত্র ব্যাবহারিক গাইড কেন দরকার

আপানারা যারা এইচএসসি উচ্চতর গণিত ব্যাবহারিক পরীক্ষা দিবেন তাদের জন্য উচ্চতর গণিত ব্যবহারিক PDF খুবই দরকার। 

আপনারা এই গাইড পিডিএফ টি দেখে দেখে আপনাদের ব্যাবহারিক লিখতে পারবেন। আর ব্যাবহারিক লেখার নিয়ম ও জানতে পারবেন। 



উচ্চতর গণিত ব্যবহারিক PDF ডাউনলোড করুন

প্রিয় শিক্ষার্থী, আজকের পোস্ট থেকে আপনারা উচ্চতর গণিত ব্যবহারিক PDF ১ম পত্র এবং ২য় পত্র দুই পত্রের গাইড পিডিএফ ই পেয়ে যাবে। 

নিচের দেওয়া বক্স থেকে ডাউনলোড করে নিন। ১ম পত্র এখান থেকে দেখে দেখে লিখুন, আর ২য় পত্র ডাউনলোড করে নিতে পারেন।

উচ্চতর গণিত ১ম পত্র ব্যাবহারিক PDF

Book NameHSC  higher math 1st paper practical book PDF
Class11-12
Last Update2023
Free download

Book NameHSC  higher math 2nd paper practical book PDF
Class11-12
Last Update2023
Free download

অনেকেই আমার কাছে জানতে ছেয়েছে ভাইয়া ব্যাবহারিক খাতা লেখার নিয়ম কি। আপনাদের ব্যাবহারিক লেখার নিয়ম এই ব্যাবহারিক গাইড এর মধ্যেই পেয়ে যাবেন। 

তাই বইটি এক্ষুনি নামিয়ে নিন। আপনার যদি আরও কোন বিষয়ের ব্যাবহারিক নোট লাগে তাহলে আমাদের কে এই পোস্টের নিচে কমেন্ট করে জানান।

আমাদের শেষ কথা

আপনার পছন্দের ওয়েবসাইট এর তালিকায় আমাদের এই ওয়েবসাইট টি রাখুন। আমাদের এই সাইটে আমরা শিক্ষা সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করে থাকি। তাই আমাদের ওয়েবসাইট টি নিয়মিত ভিজিট করে অনেক কিছু জানতে পারবেন। 

আর আজকের পোস্ট থেকে আপনারা নিশ্চয়ই উচ্চতর গণিত ব্যবহারিক PDF গাইড বই গুলো সংরক্ষণ করতে পেরেছেন। যদি কোন সমস্যা হয় তাহলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন। আজকের পোস্ট সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে সেটিও জানাতে পারেন। আজকের পোস্ট টি এখানেই শেষ করছি, খোদা হাফেজ।
Next Post Previous Post
2 Comments
  • NewLive24
    NewLive24 30/9/23

    bah chudir vai link ads lagay rakhcho, ar shesh kotha likhcho download korte problem hole janate chudir vai

    • Teplive.com
      Teplive.com 8/10/23

      আমরা আন্তরিকভাবে দুঃখিত স্যার, আমরা লিঙ্ক ঠিকই দিয়েছি আপনি হয়তো ভুল বাটনে ক্লিক করছেন। ডাউনলোড করার নিয়ম দেখে নিনঃ https://www.teplive.com/2023/09/how-to-download.html

      আর আমরা অ্যাড ব্যাবহার করি আপনাদের লং টাইম সেবা দেওয়ার জন্য। অন্যথায় আমরা অচল হয়ে যাবো। আপনাদের সহযোগিতা না পেলে আমরা কিভাবে আগাবো? একটু মানবিক দৃষ্টিতে ভেবে দেখবেন, ধন্যবাদ।

Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন