ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম ২০২৪ (ক, খ, গ ইউনিট) | DU All unit Result 2024

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের রেজাল্ট দেখার নিয়ম ২০২৪

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক ও শিক্ষার্থী বন্ধুরা, আশা করি সকলেই ভালো আছেন। আপনারা অনেকেই জানতে চেয়েছেন কিভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট বা ফলাফল দেখা যাবে। 

আজকের আর্টিকেলের আলোচ্য বিষয় হচ্ছে "ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ফলাফল দেখার নিয়ম ২০২৪", তো বন্ধুরা, আশা করি এই আর্টিকেল টি পড়লে আপনি জানতে পারবেন কিভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল দেখা যাবে। 

অবশ্যই জেনে নেওয়া জরুরী কেননা ফলাফল দেখতে গিয়ে অনেক শিক্ষার্থী হতাশাগ্রস্থ হয়ে যায় এমনকি অনেকেই রেজাল্ট টা ঠিকমতো দেখতে পারে না। 

তাই মনোযোগ সহকারে সম্পূর্ন লেখাটি পড়ুন এবং বন্ধুদের সঙ্গে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে কবে ২০২৪

অনেকেই জানতে চান ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট কতদিন পর দেয় বা ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ঢাবি ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে কবে। প্রিয় পাঠক বন্ধুরা, 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষার ফলাফল আজ বিকাল ৩:৩০ টায় প্রকাশিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এই প্রথম নতুন নিয়মে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত করতে যাচ্ছে ঢাবি (ঢাকা বিশ্ববিদ্যালয়)। কি নতুন নিয়ম? 

এবারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ফলাফল একদিন একই সময়ে প্রকাশিত করতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি। যার কারণে সমস্যার সম্মুখীন হতে পারে শিক্ষার্থীরা। 

কি সমস্যা? নেটওয়ার্ক জনিত সমস্যা। অনেকের রেজাল্ট পেতে দেরি হতে পারে। কেননা সকল ইউনিটের ভর্তি পরীক্ষার্থীদের একই সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে হিট করবে যার কারনে ওয়েবসাইট সার্ভার ডাউন হয়ে যাবে। 

তাই আজকের এই আর্টিকেল টি পড়লে আপনি এই সমস্যার হাত থেকে নিজেকে মুক্ত করতে পারবেন ইনশাআল্লাহ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের রেজাল্ট দেখার নিয়ম ২০২৪

প্রিয় পাঠক ও শিক্ষার্থী বন্ধুরা, আমরা আজকের পোস্টে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ফলাফল দেখার নিয়ম আলোচনা করেছি। 

প্রতিটি ইউনিটের নিচে আমরা রেজাল্ট দেখার বাটন দিয়ে রেখেছি সেখানে ক্লিক করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনারা রেজাল্ট দেখা নিতে পারবেন। 

যদি বাটনে ক্লিক করার পরে ওয়েবসাইট না আসে বা সার্ভার ডাউন জনিত সমস্যা দেখা দেয় তাহলে পরপর কয়েকবার চেষ্টা করবেন। ১০-১২ বার চেষ্টা করার পরও যদি নিচের দেওয়া ছবির মতো দেখতে না পান তবে ১০-২০ মিনিট পরে আবার চেষ্টা করুন। তাও না হলে আধা ঘণ্টা পর চেষ্টা করুন। 

DU All unit Result 2024

অনেক মানুষ একসাথে রেজাল্ট দেখবে তাই জ্যাম বা সার্ভার ডাউন হতে পারে। এর জন্য প্যানিক হবেন না কোনমতেই। 

আল্লাহ্ যা রাখছেন কপালে তাই হবে। যদি কোনো সহযোগিতার প্রয়োজন হয় তাহলে ফেইসবুকে মেসেজ দিতে পারেন আমরা সহযোগিতা করবো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা 2024 সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে নিচের দেওয়া পোস্ট টি পড়তে পারেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি যারা দেখেন নি এখনো তারা দেখে নিতে পারেন।

ঢাবি ক ইউনিট রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম | DU KA UNIT RESULT 2024

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট রেজাল্ট দেখতে পারবেন আজ বিকাল ৩ টা ৩০ মিনিট থেকে। রেজাল্ট দেখার যথেষ্ট সময় দেওয়া হবে সবাইকে। 

যে সকল শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটে বা বিজ্ঞান বিভাগে পরীক্ষা দিয়েছেন, তাদের পরীক্ষার ফলাফল আজ ২৮ মার্চ ২০২৪ তারিখে প্রকাশিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের রেজাল্ট দেখতে নিচের বাটনে ক্লিক করুন। 


ঢাবি খ ইউনিট রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম | DU KHA UNIT RESULT 2024

ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিট বা মানবিক বিভাগের পরীক্ষার্থীরা নিচের দেওয়া লিংক থেকে খ ইউনিটের রেজাল্ট দেখতে পারবেন। নিচের দেওয়া লিংকে গিয়ে আপনার রোল নম্বর দিয়ে আপনার রেজাল্ট দেখা যাবে। 



ঢাবি গ ইউনিট রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম | DU GA UNIT RESULT 2024

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিট বা ব্যবসায় শিক্ষা ইউনিটের ফলাফল দেখতে পারবেন একই সময়ে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ইন্ডিভিজুয়াল রেজাল্ট দেখতে নিচের লিংকে যান। আপনার রোল নম্বর দিয়ে আপনার রেজাল্ট দেখতে পারবেন।


ঢাবি সকল ইউনিট রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম | DU ALL UNIT RESULT 2024

উপরে আমরা আলাদা ভাবে সকল ইউনিটের রেজাল্ট দেখার নিয়ম জানিয়েছি আপনাদের। তবে আপনি যদি অন্য কোনো ইউনিটে বা ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে কোনো ইউনিটে পরীক্ষা দিয়েছেন সেই ইউনিটের ফলাফল জানতে চান তাহলে নিচের দেওয়া লিংক থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল জানতে পারবেন।


এসএমএস এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট দেখার নিয়ম ২০২৪

অনেকেই এসএমএস এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে চান কিন্তু কিভাবে দেখবেন সেই সম্পর্কে জানেন না। 

এসএমএস মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল দেখার জন্য আপনার মোবাইলের ইনবক্সে গিয়ে টাইপ করুন, 

'কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট'-এর জন্য DU ALS <roll no>, 'বিজ্ঞান ইউনিট'-এর জন্য DU SCI <roll no>, 'ব্যবসায় শিক্ষা ইউনিট'-এর জন্য DU BUS <roll no> এবং 'চারুকলা ইউনিট'-এর জন্য DU FRT <roll no> এরপর মেসেজ টি 16321 নম্বরে Send করলে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে। 

এসএমএস চার্জ প্রযোজ্য। তবে আমি বলবো এসএমএস এর দরকার নেই ওয়েবসাইট থেকে দেখার চেষ্টা করেন পেয়ে যাবেন। এসএমএস পদ্ধতিতেও অনেক সময় জ্যাম পরে যায়। তাও জানিয়ে রাখলাম যাতে কাজে লাগলে লাগাতে পারেন। 

পরিশেষে আমাদের কথা

আশা করি আজকের পোস্ট টি পড়ে আপনারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম ২০২৪ সম্পর্কে জানতে পেরেছেন। 

পোস্ট টি আপনার কাছে উপকারী মনে হলে আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করে তাদেরকেও দেখার সুযোগ করে দিবেন। 

পড়াশোনা ও দৈনিক খবর সম্পর্কিত সকল আপডেট পেতে আমাদের ফেসবুক ও টেলিগ্রামে যুক্ত হতে পারেন। আজ এই পর্যন্তই। 

আজকের ঢাবি সকল ইউনিটের রেজাল্ট ২০২৪ নিয়ে কোনো প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন। আল্লাহ্ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন