Chemistry 1st Paper PDF (Test Paper 2023) | রসায়ন ১ম পত্র টেস্ট পেপার পিডিএফ

Chemistry 1st Paper PDF Test Paper Book Download
Chemistry 1st Paper PDF

Chemistry 1st Paper PDF Download 2023 | রসায়ন প্রথম পত্র পিডিএফ ডাউনলোড

আসসালামু আলাইকুম, প্রিয় শিক্ষার্থী আশা করি ভালো আছো। তোমারা অনেকেই অনলাইনে Chemistry 1st Paper PDF খুজছো, তাই তোমাদের জন্য আজকের পোস্টে আমরা এইচএসসি রসায়ন ১ম পত্র টেস্ট পেপার পিডিএফ ফাইল শেয়ার করবো। আশা করি তুমি তোমার পরীক্ষার প্রস্তুতি আরও ভালো করে নিতে পারবে এই Chemistry 1st Paper PDF বইটি পড়ার মাধ্যমে। তাহলে চলো আমরা দেখে নেই কিভাবে Chemistry 1st Paper PDF বই সংরক্ষণ করতে হবে। 

রসায়ন ১ম পত্র পিডিএফ ফাইলটিতে যা যা পাবেন

প্রিয় শিক্ষার্থীরা, আপনারা এই বইটিতে বোর্ড পরীক্ষার সকল প্রশ্ন পাবেন সাথে থাকবে আপনাদের রসায়ন প্রথম পত্র মূল বইয়ের সকল অধ্যায়। 

রসায়ন প্রথম পত্রের সকল অধ্যায় এর নাম ২০২৩ঃ নিচে আপনাদের রসায়ন প্রথম পত্রের সকল অধ্যায় এর নাম এবং তালিকা দেওয়া হলো। এই সমস্ত অধ্যায় এর বহুনির্বাচনী প্রশ্ন এবং উত্তর, সৃজনশীল প্রশ্ন এবং উত্তর সবকিছু থাকবে আজকের পোস্টে শেয়ার করা এর মধ্যে।


প্রথম অধ্যায়ঃ ল্যাবরেটরির নিরাপদ ব্যবহার।

দ্বিতীয় অধ্যায়ঃ গুণগত রসায়ন।

তৃতীয় অধ্যায়ঃ মৌলের পর্যায়বৃত্তিক ধর্ম ও রাসায়নিক বন্ধন।

চতুর্থ অধ্যায়ঃ রাসায়নিক পরিবর্তন।

পঞ্চম অধ্যায়ঃ কর্মমুখী রসায়ন।

এখন আমরা পিডিএফ বইটি ডাউনলোড করে নিবো। আশা করি আপনি এই বইটি পড়ে উপকৃত হবেন। কারণ এখানে বিগত বছরের সকল বোর্ড এর প্রশ্ন এবং উত্তর করা হয়েছে, এছাড়াও অনেকের কাছেই রসায়ন টেস্ট পেপার নেই যার জন্য তারা সঠিকভাবে প্রিপারেশন নিতে পারছে না। তাদের জন্য এই টেস্ট পেপার পিডিএফ টি খুবই উপকারী হবে।

HSC Chemistry 1st Paper PDF Download | রসায়ন ১ম পত্র পিডিএফ ডাউনলোড করুন

আপনাদের সুবিধার্থে এখানে এইচএসসি রসায়ন ১ম পত্রের টেস্ট পেপার পিডিএফ বইটির পিডিএফ লিঙ্ক দেওয়া হয়েছে। আপনারা এতক্ষন যেই Chemistry 1st Paper PDF বইটির অপেক্ষায় ছিলেন, সেই বইটি আপনারা নিচের দেওয়া ডাউনলোড লেখায় ক্লিক করে সরাসরি গুগল ড্রাইভ থেকে পিডিএফ বইটি নামিয়ে নিতে পারবেন। তারপর আপনারা অফলাইনেও এই বইটি পড়তে পারবেন।


Book NameHSC Chemistry 1st Paper PDF
Class11-12
Update2023
Free download

উপরের টেবিলের ভিতরে দেওয়া ডাওনলোড বাটনে ক্লিক করে সরাসরি পিডিএফ ফাইল টি নামিয়ে নিন। ফাইল সেভ করতে কোন অসুবিধা হলে আমাদেরকে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

আরও পড়ুনঃ 

এইচএসসি রসায়ন প্রথম পত্রের কোন অধ্যায়গুলো বেশি গুরুত্বপূর্ন


প্রিয় শিক্ষার্থী, তুমি যদি রসায়নে ভালো রেজাল্ট করতে চাও তাহলে তোমাকে খুব ভালোভাবে ব্যাসিক ক্লিয়ার করতে হবে। বুঝে বুঝে পড়তে হবে এবং প্রচুর পরিমাণে চর্চা করতে হবে। আমি তারপরও অধ্যায়গুলোর গুরুত্ব নিচে রেট করে দিয়েছি দেখে নিতে পারো।

অধ্যায় এর নাম গুরুত্ব
ল্যাবরেটরির নিরাপদ ব্যবহার ⭐⭐
গুণগত রসায়ন ⭐⭐⭐⭐⭐
মৌলের পর্যায়বৃত্তিক ধর্ম ও রাসায়নিক বন্ধন ⭐⭐⭐⭐
রাসায়নিক পরিবর্তন ⭐⭐⭐⭐
কর্মমুখী রসায়ন ⭐⭐⭐


আমাদের শেষ কথা 

আশা করি আপনি আপনার কাঙ্ক্ষিত রসায়ন প্রথম পত্র টেস্ট পেপার বইটির পিডিএফ ফাইল সঠিকভাবে ডাউনলোড করতে পেরেছেন। এখন আপনি এই বইটি চর্চা করুন ভালোভাবে আশা করা যায় আপনার প্রিপারেশন ভালো হবে। এর পাশাপাশি আপনি মূল বইয়ের সৃজনশীল ও বহুনির্বাচনী প্রশ্ন গুলো প্রাকটিস করুন। আজ এই পর্যন্তই দেখা হবে নতুন কোনো পোস্টে। ততক্ষণ সাথেই থাকুন। পোস্ট টি বন্ধুদের সঙ্গে শেয়ার করে তাদেরকে দেখার সুযোগ করে দিবেন, ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন