গুচ্ছ বি ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ ২০২৪ (মানবিক শাখা) | GST B Unit Question Bank PDF Book 2024

গুচ্ছ বি ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ ২০২৪

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, আশা করি ভালো আছেন সবাই। আপনারা অনেকেই গুচ্ছ বি ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ খুঁজছেন, তাই আজকের পোস্টে আমরা গুচ্ছ ভর্তি পরীক্ষার বি ইউনিট বা মানবিক বিভাগের অনলাইন প্রশ্ন ব্যাংক পিডিএফ শেয়ার করেছি।

গুচ্ছ বি ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ ২০২৪ | GST B unit question bank PDF 

প্রতি বছরের ন্যায় এবারও গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ২৭ এপ্রিল গুচ্ছ এ ইউনিট বা বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা, ০৩ মে ২০২৪ তারিখে বি ইউনিট বা মানবিক বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২৪ পোস্ট টি পড়ুন।

গুচ্ছ বি ইউনিট পরীক্ষায় কিভাবে প্রশ্ন এসে থাকে বা প্রশ্ন প্যাটার্ন সম্পর্কে জানতে চান? তাহলে এই পোস্টের দেওয়া গুচ্ছ বি ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ বইটি ডাউনলোড করে দেখে নিন বি ইউনিট বা গুচ্ছ মানবিক বিভাগের প্রশ্ন প্যাটার্ন সমাধানসহ।

গুচ্ছ বি ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ ডাউনলোড করুন

আমাদের টেলিগ্রাম গ্রুপে অলরেডি গুচ্ছ বি ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ শেয়ার করা হয়েছে। অনেকেই সেখান থেকে ডাউনলোড করে পড়েছে। 

আপনি যদি গুচ্ছ বি ইউনিট প্রশ্ন ব্যাংক খুঁজে থাকেন তাহলে নিচের দেওয়া ডাউনলোড বাটনে ক্লিক করে সরাসরি আমাদের টেলিগ্রাম গ্রুপ থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

File Nameগুচ্ছ বি ইউনিট প্রশ্ন ব্যাংক
Classএকাদশ-দ্বাদশ শ্রেণির জন্য
Last Update2024
Free downloadDownload


ডাউনলোড করতে কোনো অসুবিধা হলে অথবা কোনো পরামর্শ বা সমস্যা থাকলে অবশ্যই আমাদেরকে জানাবেন। আমাদের ফেসবুক পেইজে সবসময় আমাদের সঙ্গে মতামত শেয়ার করতে পারবেন।

গুচ্ছ বি ইউনিট পরীক্ষার মানবন্টন ২০২৪

প্রতি বছরের ন্যায় এবারও একই মানবণ্টনের উপর ভিত্তি করে গুচ্ছ বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেক্ষেত্রে বাংলা থেকে ৩৫ মার্কের ৩৫ টি বহুনির্বাচনী প্রশ্ন থাকবে, ইংরেজি বিষয় থেকে ৩৫ মার্কের বহুনির্বাচনী প্রশ্ন থাকবে এবং সাধারণ জ্ঞান থেকে ৩০ মার্কের বহুনির্বাচনের সহ মোট ১০০ মার্কের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যা আপনারা গুচ্ছ বি ইউনিট প্রশ্ন ব্যাংক দেখলেই জানতে পারবেন।


 কৃষি গুচ্ছ প্রশ্নব্যাংক ২০২৪ | Agriculture Question Bank PDF (নেটওয়ার্ক কৃষি গুচ্ছ বই PDF)

পরিশেষে আমাদের কথা

প্রিয় পাঠক ও শিক্ষার্থী বন্ধুরা, আশা করি আজকেই পোস্ট টি আপনাদের উপকারে এসেছে। আজকের পোস্ট থেকে আপনারা গুচ্ছ বি ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ ডাউনলোড করতে পেরেছেন। আমাদের গ্রুপ এবং ওয়েবসাইট এ নিয়মিত ভিজিট করুন এবং নতুন সকল আপডেট জানুন। আজ এই পর্যন্তই, সবাইকে ধন্যবাদ। আল্লাহ্ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন