এসএসসি রেজাল্ট চেক 2024, রেজাল্ট বের করুন ঘরে বসেই (রোল/রেজিস্ট্রেশন দিয়ে) | SSC Result Check 2024

এসএসসি রেজাল্ট চেক 2024

আসসালামু আলাইকুম, প্রিয় শিক্ষার্থীরা তোমরা কি এসএসসি ২০২৪ ব্যাচের পরীক্ষার্থী? তোমাদের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ জানানো হয়েছে হয়তো ইতিমধ্যেই জেনে গেছো, এসএসসি ২০২৪ পরীক্ষার ফলাফল ১২ মে ২০২৪ তারিখে সকাল ১০ ঘটিকায় প্রকাশ করা হবে। 

তবে দুঃখের বিষয় সারা দেশে রেজাল্ট প্রকাশ হতে হতে দুপুর ১২ টা বেজে যেতে পারে। আজকে তোমাদেরকে জানাবো এসএসসি রেজাল্ট চেক করতে হয় কিভাবে ২০২৪। 

এসএসসি রেজাল্ট চেক করার নিয়ম ২০২৪

এসএসসি রেজাল্ট চেক করতে হলে তোমাকে আগে জেনে নিতে হবে কিভাবে মোবাইল দিয়ে অনলাইন থেকে এসএসসি রেজাল্ট চেক করতে হয়। 

এসএসসি রেজাল্ট তুমি এসএমএস এর মাধ্যমে কিংবা Educational Board Bangladesh এর অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে উভয় উপায়েই চেক করতে পারো। তবে সবচেয়ে ভালো হচ্ছে ওয়েবসাইট এর মাধ্যমে চেক করা। একটু দেরি হলেও সহজ, সাশ্রয়ী এবং সুবিধার।

এসএমএস এর মাধ্যমে এসএসসি রেজাল্ট চেক করার নিয়ম ২০২৪

এসএমএস এর মাধ্যমে এসএসসি রেজাল্ট চেক করতে হলে তোমার বোর্ড অনুযায়ী নির্ধারিত কোড ব্যাবহার করে এসএমএস এর মাধ্যমে এসএসসি ২০২৪ পরীক্ষার রেজাল্ট জানতে পারবে। নিচে সকল বোর্ডের এসএসসি রেজাল্ট চেক করার এসএমএস কোড দেওয়া হলঃ 

ঢাকা বোর্ডের জন্য এসএসসি রেজাল্ট চেক কোডঃ SSC DHA 157439 2024

যশোর বোর্ডের জন্য এসএসসি রেজাল্ট চেক কোডঃ SSC JES 157439 2024

চট্টগ্রাম বোর্ডের জন্য এসএসসি রেজাল্ট চেক কোডঃ SSC CHA 157439 2024

রাজশাহী বোর্ডের জন্য এসএসসি রেজাল্ট চেক কোডঃ SSC RAJ 157439 2024

সিলেট বোর্ডের জন্য এসএসসি রেজাল্ট চেক কোডঃ SSC SYL 157439 2024

কুমিল্লা বোর্ডের জন্য এসএসসি রেজাল্ট চেক কোডঃ SSC CUM 157439 2024

ময়মনসিংহ বোর্ডের জন্য এসএসসি রেজাল্ট চেক কোডঃ SSC MYM 157439 2024

দিনাজপুর বোর্ডের জন্য এসএসসি রেজাল্ট চেক কোডঃ SSC DIN 157439 2024

বরিশাল বোর্ডের জন্য এসএসসি রেজাল্ট চেক কোডঃ SSC BAR 157439 2024

অর্থাৎ, এসএমএস এর মাধ্যমে এসএসসি রেজাল্ট চেক করার জন্য আপনার ফোনের এসএমএস বক্সে গিয়ে টাইপ করুন SSC<space>Your Board First 3 Latter<space>Your Roll Number<space>Exam Year এরপর এসএমএস টি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে। রেজাল্ট প্রকাশের সাথে সাথে আপনি রেজাল্ট পেয়ে যাবেন। চার্জ প্রযোজ্য। 

ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি রেজাল্ট চেক করার নিয়ম 

আপনি যদি ওয়েবসাইট এর মাধ্যমে এসএসসি রেজাল্ট চেক করতে চান তাহলে প্রথমে আপনার ফোনের ব্রাউজার থেকে http://www.educationboardresults.gov.bd এই ওয়েবসাইটে যান। এরপর আপনার রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর দিলেই আপনার রেজাল্ট চেক করতে পারবেন। 



প্রিয় এসএসসি শিক্ষার্থী বন্ধুরা এই দুইটি উপায়ে তোমরা আগামি 12 May 2024 তারিখে তোমাদের এসএসসি রেজাল্ট চেক করতে পারবে। যদি তোমাদের রেজাল্ট চেক করে দেওয়ার প্রয়োজন হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজে (Teplive.com) জানাবে আমরা রেজাল্ট পিডিএফ করে পাঠিয়ে দিব। 

প্রত্যেক সাবজেক্ট এর মার্ক সহ রেজাল্ট দেখতে নিচের লিংকে গিয়ে মার্কশিট সহ রেজাল্ট দেখার নিয়ম জেনে নাও।

এসএসসি রেজাল্ট চেক করার নিয়ম - ভিডিও টিউটোরিয়াল

আশা করি এই ভিডিও টি দেখলে তোমরা বুঝতে পারবে কিভাবে এসএসসি রেজাল্ট চেক করতে হয় ২০২৪। এরপরও না বুঝতে পারলে আমাদের মেসেজ করবে আমরা এসএসসি রেজাল্ট চেক করে দিব। 

ইউটিউব এ তোমরা অনেক ভিডিও পাবে। আমাদের থেকে রেজাল্ট বের করে নিতে নিচের দেওয়া লিংকে ক্লিক করে রেজিস্ট্রেসন করে ফেলুন। আমরা নিজ দায়িত্বে আপনার রেজাল্ট পিডিএফ আকারে বের করে দিবো।


এসএসসি পরীক্ষা রেজাল্ট মার্কশিট সহ দেখার ওয়েবসাইট লিস্ট (সকল বোর্ড)

প্রিয় শিক্ষার্থীরা শিক্ষার্থীরা নিচের দেওয়া বোর্ডের লিংক থেকে তোমরা অফিসিয়াল ভাবে মার্কশিট সহ রেজাল্ট ডাউনলোড করে নিতে পারবে। 

তবে অবশ্যই স্মরণে রাখবে মার্কশিট শুধুমাত্র রেজাল্টের দিনেই দেখা যায়। অনেক সময় বোর্ড চ্যালেঞ্জ করার প্রয়োজন হয় অনেকেরই যার কারণে রেজাল্টের দিন মার্কসহ রেজাল্ট দেখা যায়।



স্টেশনভাড়া

1. রাজশাহী বোর্ড

Link

2. ময়মনসিংহ বোর্ড

Link

3. বরিশাল বোর্ড

Link

4. চট্টগ্রাম বোর্ড

Link

5. ঢাকা বোর্ড

Link

6. সিলেট বোর্ড

Link

7. কুমিল্লা বোর্ড

Link

8. যশোর বোর্ড

Link

9. দিনাজপুর বোর্ড

Link

10. মাদ্রাসা বোর্ড

Link

11. কারিগরি বোর্ড

Link


পরিশেষে আমাদের কথা

আশা করি জানতে পেরেছো কিভাবে এসএসসি রেজাল্ট চেক করতে হয় মোবাইল দিয়ে। এই পোস্টের লিঙ্ক শেয়ার করে দাঁও তোমার ফেসবুক আইডিতে যাতে অন্যরাও জানতে পারে এসএসসি রেজাল্ট চেক করার নিয়ম সম্পর্কে। আজ এই পর্যন্তই, তোমার আজকের এই পোস্ট সম্পর্কে কোন মতামত কিংবা প্রশ্ন থাকলে জানাতে পারো। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন