সকল বোর্ডের মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০২৪ বের করুন সহজেই | SSC Result PDF 2024

মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০২৪

মার্কশীট সহ রেজাল্ট বের করুন এক ক্লিকেই (SSC 2024) আসসালামু আলাইকুম, প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আপনারা কি এসএসসি পরীক্ষার নম্বরসহ রেজাল্ট দেখতে চাচ্ছেন? আজকের এই পোস্টটি পড়ার পর আপনি জানতে পারবেন কিভাবে মার্কশিট সহ রেজাল্ট দেখা যায়। তাহলে চলুন আমরা জেনে নেই কিভাবে নাম্বর সহ রেজাল্ট SSC 2024 দেখতে হয়।

এসএসসি ২০২৪ রেজাল্ট কবে দিবে তা জেনে নেই

এসএসসি ২০২৪ পরীক্ষা শেষ হয়েছে প্রায় এক মাস। রেজাল্ট তৈরি ও হয়ে গেছে। আগামী ১২ মে ২০২৪ তারিখে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশিত হবে। 

সারা বাংলাদেশের এসএসসি ও সমমানের সকল শিক্ষার্থী রেজাল্ট দেখে নিতে পারবে। নিজ নিজ বোর্ডের ওয়েবসাইটে শিক্ষার্থীদের রেজাল্ট দেখা যাবে। মোবাইল ফোন বা কম্পিউটার দিয়ে রেজাল্ট দেখা যাবে।

এসএসসি রেজাল্ট কিভাবে দেওয়া হবে তা জেনে নেই

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে অনলাইন সার্ভারে। সেখান থেকে শিক্ষার্থীরা তাদের নিজ নিজ মোবাইল থেকেই রোল এবং রেজিস্ট্রেশন নম্বর এর মাধ্যমে ফলাফল দেখতে পারবে। 

এখন আর ফলাফল এর জন্য অনেক দূর দূরান্তে যেতে হয় না। আপনি ঘরে বসেই আপনার মোবাইল দিয়ে এসএসসি ২০২৪ পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। আজকে আমরা আপনাদের ৩ (তিনটি) উপায়ে এসএসসি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম জানাবো। 
  • বাটন ফোন থেকে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম / এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম।
  • মার্কশীট ছাড়া টেলিটক ওয়েবসাইট থেকে ফলাফল দেখার নিয়ম।
  • মার্কশীট সহ রেজাল্ট বের করার নিয়ম।
নিচে পূর্ণাঙ্গ আলোচনা করা হলো। আপনারা মনোযোগ দিয়ে পড়লেই বুঝতে পারবেন কিভাবে মার্কশীট সহ রেজাল্ট বের করতে হয়।


Published on: 12th May 2024
Website: https://eboardresults.com/v2/home
Results for: SSC, Dakhil, Equivalent
Result Challenge Date: Not Published
Board: All Board
Result Type: With Subject Mark
Need For View Result: Board Roll and Registration Number
Video Tutorial: YouTube Video
News Alerts: Like Page

বাটন ফোন থেকে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম / এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম।

আমাদের যাদের স্মার্ট ফোন নেই বা অনেক সময় নেটওয়ার্ক থাকে না তারা কিভাবে এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল দেখবেন তাদের জন্য এই লেখাটি। 

এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় হলো - আপনার ফোনের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন SSC এরপর স্পেস দিন তারপর আপনার বোর্ডের প্রথম তিনটি অক্ষর (DHA) লিখুন এরপর আপনার বোর্ড রোল (157549) লিখুন এরপর পরীক্ষার সাল (2024) লিখুন। এবার পাঠিয়ে দিন ১৬২২২ এই নাম্বারে। 



এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল দেখায় সুবিধা সমূহ

প্রিয় পাঠক, আপনি যদি এসএমএস এর মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখেন তাহলে কিছু সুবিধা হয়েছে। নিচে এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার সুবিধা দেওয়া হলো:

আপনি যদি রেজাল্ট প্রকাশের দিনে এসএমএস দিয়ে প্রি রেজিষ্টার করে রাখেন তাহলে আপনাকে আর রেজাল্ট ছাড়ার অপেক্ষা করতে হবে না। রেজাল্ট যখন প্রকাশিত হবে অটোমেটিক আপনার ফোনে এসএমএস চলে আসবে। 


এতে আপনাকে বারবার অনলাইনে চেক করতে হবে না যে কখন রেজাল্ট ছাড়বে। অন্যদিকে অনলাইনে রেজাল্ট দেখতে গেলে অনেক সময় অনেক সময় লেগে যায়। 

সার্ভারে প্রচুর চাপ থাকার কারণে অনেক সমস্যা হয়। তাই আপনি প্রথমে এসএমএস দিয়ে দেখতে পারেন এবং রেজাল্ট এর দিন রাতে যখন সার্ভার একটু ফ্রি হবে তখন মার্কশীট সহ রেজাল্ট দেখে নিতে পারবেন।

সকল বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট এসএমএস এর মাধ্যমে দেখার কোড

প্রত্যেক বোর্ডের জন্য বোর্ড কোড আলাদা হবে। নিচের লিস্ট থেকে আপনার বোর্ড এর কোড টি কপি করে নিয়ে সেখানে শুধু আপনার রোল টি বসিয়ে সেন্ড করুন ১৬২২২ এই নাম্বারে।
  • ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে এসএমএস কোড: SSC DHA 157439 2024
  • যশোর বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে এসএমএস কোড: SSC JES 157439 2024
  • কুমিল্লা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে এসএমএস কোড: SSC COM 157439 2024
  • রাজশাহী বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে এসএমএস কোড: SSC RAJ 157439 2024
  • ময়মনসিংহ বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে এসএমএস কোড: SSC MYM 157439 2024
  • সিলেট বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে এসএমএস কোড: SSC SYL 157439 2024
  • বরিশাল বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে এসএমএস কোড: SSC BAR 157439 2024
  • দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে এসএমএস কোড: SSC DIN 157439 2024
  • চট্টগ্রাম বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে এসএমএস কোড: SSC CHA 157439 2024
উপরের দেওয়া কোড গুলোর মধ্যে শুধু রোল নাম্বারটি চেঞ্জ করে আপনার নিজের রোল নাম্বারটি দিলেই আপনার রেজাল্ট চলে আসবে।

মার্কশীট ছাড়া শুধু GPA দেওয়া রেজাল্ট বের করার নিয়ম জেনে নেই

উপরে আমরা শুধু রোল নম্বর দিয়ে এসএসসি পরীক্ষার ফলাফল বের করার নিয়ম জানতে পারলাম। এখন আমরা জানবো অনলাইন থেকে নিজের মোবাইল বা কম্পিউটার দিয়ে কিভাবে রেজাল্ট বের করতে হয়। 

এর জন্য আপনার ফোন বা কম্পিউটার এর যেকোনো একটি ব্রাউজাr অপেন করুন এরপর http://www.educationboardresults.gov.bd/ এই লিংকটি ওপেন করুন। 

এই লিংকে গেলেই নিচের ছবির মত দেখতে পারবেন। সেখানে আপনার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর দিয়ে আপনার এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। 

মার্কশীট সহ রেজাল্ট এসএসসি ২০২৪

উপরের ছবিতে আমরা দেখতে পাচ্ছি প্রথমে এক্সাম/পরীক্ষা সিলেক্ট করতে বলা হয়েছে তো আপনি যেহুতু এসএসসি পরীক্ষার্থী তাই এসএসসি/দাখিল ইকোয়েভালেন্ট সিলেক্ট করবেন। 

এরপর বছর সিলেক্ট করবেন। বছর 2024 দিবেন। এরপর বোর্ড অর্থাৎ আপনার শিক্ষা বোর্ড সিলেক্ট করুন। এরপর আপনার রোল ও রেজিস্ট্রেশনের ঘরে রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিন। 

এবার নিচে একটি অঙ্ক আসবে সেটি সমাধান করুন যেমন (2+2=4) করুন। এবার সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার রেজাল্ট পেয়ে যাবেন। অবশ্যই রেজাল্ট পাবলিশ হওয়ার পরে এটা করতে হবে।

মার্কশীট সহ রেজাল্ট বের করার উপায়/নিয়ম

আমাদের অনেক সময় মার্কশীট সহ রেজাল্ট বের করার প্রয়োজন পরে। তাই এখন আমরা জানবো কিভাবে নম্বর সহ রেজাল্ট দেখতে হয়। মার্ক ছাড়া রেজাল্ট দেখার লিংক বা সার্ভার আলাদা এবং মার্ক সহ রেজাল্ট বের করার লিংক আলাদা। 

মার্কশীট সহ রেজাল্ট বের করতে চাইলে প্রথমে https://eboardresults.com/v2/home এই লিংকে প্রবেশ করতে হবে। এখান থেকে লিংকটি কপি করে আপনার ফোনের বা ডেক্সটপের ব্রাউজারে পেস্ট করে দিন এবং ব্রাউজ করুন। আপনার সামনে একটি ফরম আসবে। 

সেখানে আপনার রোল রেজিস্ট্রেশন বোর্ড ও অন্যান্য ইনফরমেশন দিয়ে সাবমিট করুন। মার্কশীট সহ রেজাল্ট বের করতে হলে অবশ্যই রেজাল্ট টাইপ এর স্থানে ইন্ডিভিজুয়াল সিলেক্ট করে নিতে হবে। এরপর সাবমিট বাটনে ক্লিক করলেই মার্কশীট সহ রেজাল্ট চলে আসবে এরপর আপনি সেটি ডাউনলোড করে রাখতে পারবেন।

আমাদের শেষ কথা

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আশা করি আপনারা সকলে বুঝতে পেরেছেন কিভাবে মার্কশীট সহ রেজাল্ট বের করতে হয়। এসএসসি মার্কশীট সহ রেজাল্ট ২০২৪ বের করা নিয়ে অনেকেই আমাকে প্রশ্ন করেছেন তাদের সকলের প্রশ্নের উত্তর উপরে দেওয়া হয়েছে ইতিমধ্যেই। 

মার্কশীট সহ রেজাল্ট পেতে যদি কোনো অসুবিধা হয় আমাদের পেইজে আপনার রোল রেজিস্ট্রেশন নম্বর দিলে আমরা আপনার রেজাল্ট বের করে দিবো। আমাদের ফেসবুক পেইজে মেসেজ করতে পারেন অথবা নিজেই রেজাল্ট দেখতে পারবেন কোনো সমস্যা নেই। আজ এই পর্যন্তই সবাই ভালো থাকবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন