এসএসসি ২০২৪ রেজাল্ট কবে দিবে জানালেন শিক্ষা বোর্ড (মার্কশিট সহ) | SSC Exam Result 2024 Publish Date


আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী, আশা করি ভালো আছেন। আপনারা অনেকেই গুগলে সার্চ করেন যে, এসএসসি ২০২৪ পরীক্ষার রেজাল্ট কবে দিবে। আজকের পোস্টের টাইটেল দেখে আশা করি বুঝতেই পেরেছেন, এসএসসি রেজাল্ট ২০২৪ প্রকাশের তারিখ দেওয়া হয়েছে এই পোস্টে। 

তাই আপনি যদি এসএসসি ২০২৪ পরীক্ষার রেজাল্ট প্রকাশের তারিখ জানতে চান তাহলে এই পোস্ট টি আপনার জন্য। আশা করবো সম্পূর্ণ পোস্ট টি মনোযোগ সহকারে পড়বেন এবং উপকারী মনে হলে বন্ধুদের সঙ্গে শেয়ার করে তাদেরকেও দেখার সুযোগ করে দিবেন।

এসএসসি ২০২৪ রেজাল্ট কবে দিবে জেনে নিন

২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট আগামী ৯, ১০ ও ১১ মে তারিখের মধ্যে সারা বাংলাদেশে একযোগে অনলাইনে প্রকাশিত হতে পারে। এ বিষয়ে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। 

এখন শুধু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় সুযোগ মতো একটা তারিখ ঠিক করে গণমাধ্যমযোগে শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এর উপস্থিতিতে এসএসসি ২০২৪ পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে।

এসএসসি ২০২৪ ফলাফল প্রকাশের তারিখ জানুন

জানা গেছে ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা শেষ হয় ১২ মার্চ ২০২৪ তারিখে। গত এক নোটিশে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল যে, বোর্ড পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যেই রেজাল্ট প্রকাশ করতে হবে। সেই লক্ষ্যে ইতোমধ্যেই এসএসসি পরীক্ষার সকল উত্তরপত্র মূল্যায়ন কাজ সমাপ্ত করা হয়ে গেছে। 

এমনকি নম্বরপত্র তৈরি করে অনলাইনে আপলোড করাও হয়েছে। শুধুমাত্র প্রধানমন্ত্রীর সম্মতির অপেক্ষায় রয়েছে সবাই। তিনি ফলাফল প্রকাশের সম্মতি প্রদান করলে রেজাল্ট প্রকাশিত হবে। তবে এটা নিশ্চিত থাকতে পারেন যে ১২ মে ২০২৪ তারিখের মধ্যেই এসএসসি ২০২৪ পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

এসএসসি ২০২৪ পরীক্ষার হালচাল এক নজরে দেখে নিন

এবার শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করে ১২ মার্চ ২০২৪ তারিখে। করোনার পর এবারই প্রথম সম্পূর্ণ সিলেবাসে পরীক্ষা দিয়েছে এসএসসি ব্যাচ ২০২৪ এর শিক্ষার্থীরা। এই পাবলিক পরীক্ষায় অংশ নেয় সকল গ্রুপের ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন শিক্ষার্থী। 

এর মধ্যে এসএসসি সাধারন বোর্ডের শিক্ষার্থী ছিল ১৬ লাখ ০৬ হাজার ৮৭৯ জন পরীক্ষার্থী, দাখিল থেকে ছিল ২ লাখ ৯০ হাজার ৯৪০ জন শিক্ষার্থী। মোট নয়টি বোর্ডের অধীনে এসএসসি তত্ত্বীয় পরীক্ষা ১৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ থেকে ১২ মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত হয়। এরপর ব্যাবহারিক পরীক্ষা হয় ১৩ মার্চ ২০২৪ তারিখ থেকে ২০ মার্চ ২০২৪ তারিখ অব্দি।

এসএসসি ২০২৪ পরীক্ষার রেজাল্ট সবার আগে পাবেন যেভাবে (মার্কশিটসহ)

প্রিয় এসএসসি পরীক্ষার্থীরা, আপনারা অনেকেই আশা নিয়ে বসে আছেন রেজাল্ট দেখার জন্য। কিন্তু জানেন কি! রেজাল্ট প্রকাশের সঙ্গে সঙ্গে রেজাল্ট দেখা কতটা কষ্টকর। ভোগান্তির আর দুর্লভ। 

কম্পিউটারের দোকানে গেলে সেখানেও লাইন ধরে দাড়িয়ে থাকতে হবে কিংবা বারবার যেতে হবে। এই ভোগান্তি থেকে বাচতে আমাদের অনালাইন পেইজের মাধ্যমে ঘরে বসে সহজেই আপনি হাতের মুঠোয় রেজাল্ট নিতে পারবেন। সার্ভার সমসার কারনে এবং সঠিকভাবে রেজাল্ট দেখার নিয়ম না জানায় অনেকেই রেজাল্ট দেখতে পারে না। 

তাই আমাদের মাধ্যমে মার্কশিট সহ রেজাল্ট বের করিয়ে নিতে পারবেন। এর জন্য আমাদের ফেসবুক পেইজে ফলো দিয়ে মেসেজ করুন। আমাদের অপারেটর টিম আপনার রেজাল্ট টি পিডিএফ করে পাঠিয়ে দিবে। আমাদের ফেসবুক পেইজে যেতে এখানে ক্লিক করুন - দৈনিক শিক্ষা

পরিশেষে আমাদের কথা

প্রিয় শিক্ষার্থী, আশা করি আজকের পোস্ট টি পড়ে আপনারা জানতে পেরেছেন এসএসসি ২০২৪ রেজাল্ট কবে দিবে। 

আবারও এক নজরে জানিয়ে দিচ্ছি, "এসএসসি ২০২৪ পরীক্ষার রেজাল্ট আগামী ৯,১০ বা ১১ মে ২০২৪ তারিখের মধ্যেই প্রকাশিত হবে।" - এছাড়াও এই কদিনে আমরা এই ওয়েবসাইটে রেজাল্ট দেখার নিয়ম ও আপডেট জানিয়ে দিবো। আজকের পোস্ট সম্পর্কিত যদি আপনার কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্টে জানাবেন। আল্লাহ্‌ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন