স্টুডেন্ট অনলাইন ইনকাম ২০২৪ এর সেরা ৫ টি উপায় (Student Online Income)


প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। আপনি কি একজন স্টুডেন্ট বা শিক্ষার্থী? আপনি কি পড়াশোনার পাশাপাশি ঘরে বসে টাকা ইনকাম করতে চাচ্ছেন? তাহলে টেপলাইভ ডট কম এর আজকের এই পোস্ট টি আপনার জন্যই।

আজকের আর্টিকেলে আমরা আপনাদের জানাবো কিভাবে একজন স্টুডেন্ট অনলাইন ইনকাম করে তার পড়াশোনার খরচ চালাতে পারবে এবং টাকা জমাতে পারবে।

আমাদের দীর্ঘদিনের কাজের অভিজ্ঞতা থেকে আমরা আপনাদের একটি সুন্দর গাইডলাইন দেওয়ার চেষ্টা করেছি। আপনাকে অবশ্যই সম্পূর্ণ পোস্ট টি মনোযোগ সহকারে পড়তে হবে। 

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর এই জুগে অনলাইন ইনকাম আরও সহজ একটি বিষয়। এই সময়ে যদি আপনি সঠিক ভাবে সঠিক গাইডলাইন নিয়ে অনলাইনে আসেন তাহলে আগামী ৫-১০ বছরে আপনি থাকবেন শীর্ষ উদ্যোক্তা বা অনলাইন ইনকাম এর তালিকায়।

স্টুডেন্ট অনলাইন ইনকাম ২০২৪ এর সেরা ৫ টি উপায়

অনলাইনে ইনকাম করতে চাইলে প্রথমেই প্রয়োজন অনলাইনে যুক্ত হওয়ার ডিভাইস। জেহুতু আপনি এই আর্টিকেলটি অনলাইন থেকে পড়ছেন সেহুতু আপনার কাছে ডিভাইস আছে। 

এরপর প্রয়োজন উপায় সম্পর্কে জানা। উপায় গুলো আপনারা এই আর্টিকেলেই পেয়ে যাবেন। তাহলে চলুন এক নজরে দেখে নেওয়া যাক, স্টুডেন্ট অনলাইন ইনকাম ২০২৪ এর সেরা ৫ টি উপায় সমূহঃ

  • সার্ভে করে টাকা ইনকাম
  • রিভিউ দিয়ে টাকা ইনকাম
  • জিমেইল মার্কেটিং করে টাকা ইনকাম
  • ছবি এডিট করে টাকা ইনকাম
  • ভিডিও এডিট করে টাকা ইনকাম

প্রিয় পাঠক বন্ধুরা, আপনারা হয়তো এগুলো সম্পর্কে আগেই জেনে থাকবেন। তাহলে সমস্যা নেই বরং আরও ভালো ইনকাম করতে পারবেন।

কেননা এই ৫ টি কাজ করেই আপনি আপনার পড়াশোনা চালিয়েও পাশাপাশি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

এই ৫ টি উপায় কিভাবে ব্যাবহার করবেন এটাই হচ্ছে আসল বিষয়। তাই চলুন আমরা জেনে নেই স্টুডেন্ট অনলাইন ইনকাম এর ৫ টি উপায় গুলো কিভাবে রিয়েল লাইফে কাজে লাগাবেন। 

সঠিক গাইডলাইন ছাড়া আপনি কোন কাজেই সফল হতে পারবেন না, তাই অবশ্যই একটি কাজের রুটিন বা ম্যাপ তৈরি করে নিবেন যাতে টার্গেট পূরণ করতে সহজ হয়।

১/ সার্ভে করে স্টুডেন্ট অনলাইন ইনকাম করার উপায় জেনে নিন

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আপনারা যদি সার্ভে করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনাদেরকে জানতে হবে সার্ভে জিনিসটা আসলে কি। 

অনেক সময় আমাদেরকে কোন কোম্পানির বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে হয় এবং সেই উত্তরগুলো দেওয়ার মাধ্যমে আমরা টাকা ইনকাম করতে পারি। 

যেমন ধরুন Samsung কোম্পানি একটি মোবাইল ফোন তৈরি করতে চাচ্ছে এর জন্য একটি সার্ভিস ক্যাম্প অনুষ্ঠান করেছে। সেখানে কোম্পানি জানতে চায় গ্রাহকগণ কিরকম ফোন পেলে সন্তুষ্ট থাকবে বা কি কি বিষয় আপডেট করা যেতে পারে। 

সেগুলো জানার জন্য মূলত কোম্পানি থেকে ছাড়বে ক্যাম্পেইন ছাড়া হয়। এই সকল ক্যাম্পেইনে অংশগ্রহণ করার মাধ্যমে আপনারা অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

দেশীয় কোম্পানির সার্ভে করে যত টাকা ইনকাম করা যায় তার থেকে বেশি ইনকাম করা যায় বিদেশি কোম্পানির সার্ভে ক্যাম্পেইনে অংশগ্রহণ করে। 

এর জন্য আপনাদেরকে জানতে হবে বিভিন্ন সার্ভে করার ওয়েবসাইটের নাম সম্পর্কে। জনপ্রিয় সার্ভে করে অনলাইনে টাকা ইনকামের ওয়েবসাইট গুলো হচ্ছে, Viewpointpanel.comOpinionnow.in  , Paidviewpoints.com এই সকল ওয়েবসাইটে আপনারা প্রোফাইল তৈরি করে সার্ভে করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

এতে আপনার বেশি সময় ব্যয় হবে না যার ফলে আপনি পড়াশোনা চালিয়ে যেতে পারবেন। আশা করি সার্ভিস করে কিভাবে ইনকাম করা যায় অনলাইন থেকে সেই সম্পর্কে ধারণা পেয়েছেন। 

এছাড়াও বিস্তারিত ধারণা এবং টিউটোরিয়াল আমরা পরবর্তীতে এই ওয়েব সাইটে প্রকাশ করব সেই পর্যন্ত আমাদের সঙ্গেই থাকুন।

২/ রিভিউ দিয়ে স্টুডেন্ট অনলাইন ইনকাম করার উপায় জেনে নিন

আপনি যদি রিভিউ দেওয়ার কাজ পারেন এবং রিভিউ দেওয়ার কাজ খুঁজে নিতে পারেন তাহলে শুধুমাত্র রিভিউ দিয়েই আপনি অনলাইন থেকে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। 

প্রতিনিয়তই প্লে স্টোর এবং অনলাইনে বিভিন্ন ধরনের অ্যাপস এবং প্রোডাক্ট সংযোজন করা হচ্ছে। আপনারা জানেন যে কোন প্রোডাক্ট যখন আমরা ব্যবহার করি তখন আমরা বিশুদ্ধতা যাচাইয়ের জন্য সেই প্রোডাক্টের রিভিউ গুলো দেখে থাকি। 

এইজন্য প্রোডাক্টের মালিক কোম্পানি প্রোডাক্ট এর জন্য রিভিউ কিনে থাকে। যেমন ধরুন অনেক সময় প্লে স্টোরে নতুন কোন গেমস পাবলিশ করা হয়েছে। 

তখন আপনাকে কোম্পানি থেকে বলবে এই গেমটি ইন্সটল করুন এবং ব্যবহার করে তার একটি রিভিউ প্রদান করুন। 

আর এই কাজ করে আপনি সেই কোম্পানি থেকে ভালো পরিমানের মুনাফা অর্জন করতে পারবেন। এর জন্য আপনারা অনলাইনের বিভিন্ন এজেন্সির সঙ্গে যোগ দিতে পারেন।

৩/ জিমেইল মার্কেটিং করে স্টুডেন্ট অনলাইন ইনকাম করার উপায় জেনে নিন

সবথেকে সহজ এবং সময়োপযোগী উন্নত মানের অনলাইন কাজ হচ্ছে জিমেইল মার্কেটিং করা। জিমেইল মার্কেটিং করার মাধ্যমে আপনারা স্টুডেন্ট অবস্থায় অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

জিমেইল মার্কেটিং অনেক প্রকারের হয়ে থাকে। এর মধ্যে আপনারা করতে পারেন যেটা, সেটা হচ্ছে অনেক সময় কোন কোম্পানির বা কোনো প্রতিষ্ঠানের একটি জিমেইল অনেকগুলো মানুষের কাছে পৌঁছানোর প্রয়োজন হয়। 

এক্ষেত্রে ম্যানুয়ালি সুন্দরভাবে জিমেইলগুলো পাঠানোর জন্য তারা একজন ফ্রিল্যান্সার বা জিমেল মার্কেটার খোঁজ করেন। এরকমভাবে আপনারা সেই কোম্পানির হয়ে জিমেইল মার্কেটিং এর কাজ করে দিতে পারেন। 

অবশ্যই এর জন্য আপনাকে অনলাইন এবং ইউটিউব ঘাটাঘাটি করে জিমেইল মার্কেটিং এর কাজ শিখে নিতে হবে তাহলে আপনি কাজ পাবেন। 

এছাড়াও আপনি যদি নিজে নিজে জিমেইল মার্কেটিং এর মাধ্যমে অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, একটি অ্যাডসটেরা অ্যাড অ্যাকাউন্ট খুলুন। 

এরপর সেখান থেকে একটি ডিরেক্ট লিঙ্ক তৈরি করুন। এরপর সেই লিংকটি আপনার বিভিন্ন মানুষের কাছে প্রমোশন করতে হবে বা জিমেইল পাঠাতে হবে। 

এতে তারা যদি সেই লিংকে ক্লিক করে তাহলে আপনি মুনাফা পাবেন। এভাবে আপনারা জিমেইল মার্কেটিং শিখে জিমেইল মার্কেটিং করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

৪/ ছবি এডিট করে স্টুডেন্ট অনলাইন ইনকাম করার উপায় জেনে নিন

প্রিয় পাঠক বন্ধুরা, ছবি এডিট করে টাকা ইনকামের কথা অবশ্যই আপনারা এর আগে অনেক শুনে থাকবেন। কিন্তু আপনারা এটা চিন্তা করতে পারবেন না যে ছবি এডিট করে কত টাকা ইনকাম করা যায়। 

বর্তমান ইন্টারনেট দুনিয়া প্রায় ছবি আর ভিডিও এর উপর নির্ভর করে এগিয়ে চলছে। আপনি যদি একজন ভালো ছবি এডিটর হয়ে উঠতে পারেন তাহলে বিভিন্ন ফটোগ্রাফি করেও টাকা ইনকাম করতে পারবেন। 

ব্রাইডাল ছবি এডিট থেকে শুরু করে যে কোন প্রকারের ছবি এডিটিং এর কাজ করে আপনি কিন্তু অনলাইন থেকে ভালো পরিমাণের ইনকাম জেনারেট করতে পারবেন। 

এর জন্য আপনি একটি ফেসবুক পেজ খুলতে পারেন যেখানে আপনি আপনার সার্ভিসগুলো মানুষের কাছে পৌঁছে দিবেন। 

পাশাপাশি আপনি একটি ইউটিউব বা টিকটক অথবা ইনস্টাগ্রাম এর মাধ্যমে আপনার ছবি এডিট এর ব্যবসাটি প্রচার করতে পারেন। 

এছাড়াও আপনি আপনার এডিট করা ছবিটি বিভিন্ন ছবি বিক্রয়ের ওয়েবসাইটে আপলোড করার মাধ্যমে সেখান থেকেও কিন্তু টাকা ইনকাম করতে পারবেন। 

এছাড়াও বিভিন্ন ক্রিয়েটারদের জন্য ইউটিউব ভিডিও কভার ফটো এডিট থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া পোস্ট এডিটিং এর কাজ এর মাধ্যমে আপনি কিন্তু ভাল পরিমাণের ইনকাম জেনারেট করতে পারবেন।

৫/ ভিডিও এডিটিং এর কাজ করে স্টুডেন্ট অনলাইন ইনকাম করার উপায় জেনে নিন

ছবি এডিটিং এর সঙ্গে ভিডিও এডিটিং কিন্তু প্রচুর পরিমাণে চলমান রয়েছে বর্তমান সময়ে। একজন ভিডিও এডিটর এর প্রতি মাসেই ইনকাম ৫০ হাজার থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত। 

আপনি যদি একজন ভালো ভিডিও এডিটর হয়ে উঠতে পারেন তাহলে বিভিন্ন ক্রিয়েটরদের জন্য ভিডিও এডিটিং এর কাজ করে প্রতি মাসে আপনি ২০,০০০ থেকে এক লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন ঘরে বসেই। 

আপনি যদি ইতোমধ্যেই একজন ভালো ভিডিও এডিটর হয়ে থাকেন তাহলে বিভিন্ন বড় বড় ইউটিউবার দের সঙ্গে যোগাযোগ করতে পারেন তাদের সাথে কাজ করতে পারেন। 

তাদের সঙ্গে কাজ করতে করতে আপনার অনেকের সঙ্গে পরিচয় হয়ে যাবে এবং একসময় দেখা যাবে আপনি আরো ভালো পরিমাণে ইনকাম জেনারেট করতে পারবেন।

এছাড়াও আপনারা কনটেন্ট রাইটিং এর মাধ্যমে আপনারা অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

এর জন্য আপনারা আমাদের ওয়েবসাইটে বিভিন্ন ধরনের কন্টেন্ট লিখে টাকা ইনকাম করতে পারবেন। 

আপনি যদি আমাদের ওয়েবসাইটে কন্টেন্ট লিখতে চান তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন যোগাযোগ পেজ থেকে।

এছাড়াও আরো অনেক উপায়ে আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন তবে সব উপায় গুলো আপনার জন্য সুবিধাজনক নয়। 

যেমন অ্যাফিলিয়েট মার্কেটিং। মার্কেটিং করতে প্রচুর সময়ের প্রয়োজন হয় এবং পরিশ্রমের প্রয়োজন হয়। 

আর আপনি যেহেতু একজন স্টুডেন্ট সেহেতু আপনার এতখানি সময় ব্যয় করা উচিত হবে না। তাই যেগুলো স্বল্প সময়ে ভালো পরিমাণে ইনকাম করা যায় সেগুলোর মধ্যে থেকে ৫ টি উপায় আমরা শেয়ার করেছি।

পরিশেষে আমাদের কথা

প্রিয় পাঠক বন্ধুরা, আজকের আর্টিকেলে আমরা আলোচনা করেছি স্টুডেন্ট অনলাইন ইনকাম ২০২৪ এর সেরা পাঁচটি উপায় সম্পর্কে। 

আমরা বিভিন্ন মানুষদের থেকে ইন্টারভিউ নিয়ে জানতে পেরেছি তারা এই সকল উপায় গুলো ব্যবহার করে বিগত কয়েক বছর ধরে ভালো পরিমানে ইনকাম করে যাচ্ছে। 

আপনি যদি সঠিকভাবে এই কাজগুলো শিখে সার্ভিস দিতে পারেন তাহলে আপনিও অনেক ভালো ইনকাম করতে পারবেন। 

তাই আপনার জন্য একটি কথাই বলব যে বসে না থেকে যেকোনো একটি কাজ শুরু করেন এবং সেই কাজ করতে করতে আপনি একজন অভিজ্ঞ ফ্রিল্যান্সার হয়ে উঠতে পারবেন। 

একটি কাজ করা শুরু করলে তার সঙ্গে সঙ্গে দেখবেন আপনি আরো অনেক ধরনের স্কিল অর্জন করতে শুরু করেছেন। 

আজকের পোস্টটি এখানেই শেষ করছি সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। নিয়মিত সকল আপডেট পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিট করুন। আল্লাহ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন