অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম ২০২৪ | Honours Admission Result 2024

অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম ২০২৪

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক ও শিক্ষার্থী বন্ধুরা, আশা করি সবাই ভালো আছেন। আপনারা অনেকেই জানতে চেয়েছেন ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের অনার্স ভর্তির রেজাল্ট দেখার নিয়ম কি। তাই আজকের পোস্টে খুব সহজভাবে এবং সঠিক উপায়ে অনার্স ভর্তির ফলাফল দেখার নিয়ম জানিয়েছি যাতে করে আপনারা ঘরে বসেই মোবাইল থেকে আপনার অনার্স ভর্তির রেজাল্ট দেখে নিতে পারেন। 

একই ভাবে অনার্স ভর্তির ২য় মেরিট লিস্ট বা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় মেরিট লিস্ট দেখতে পারবেন। যারা প্রথম মেরিট লিস্টে চান্স পেয়েছেন কিন্তু বিষয় পরিবর্তন করার জন্য আবেদন করেছেন তাদের ফলাফলও অনুরূপভাবে দেখতে পাবেন।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা যারা রেজাল্ট পেয়ে গেছেন এবং পাননি এরপরে পরবর্তী কার্যক্রম কি বা কি করতে হবে সেই সম্পর্কে রাতে নতুন পোস্ট আপলোড করা হবে তাই আপডেট পেতে সঙ্গেই থাকুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির রেজাল্ট কবে দিবে ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির রেজাল্ট ২০২৪ প্রকাশিত হবে আগামী ১৮ ই মার্চ বিকাল ৪ ঘটিকার দিকে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মোঃ মশিউর রহমান আজ ১৩ মার্চ সাংবাদিক সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন। রেজাল্ট প্রকাশের পরে শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজ নিজ রেজাল্ট ও মেধা তালিকা দেখতে পারবেন। 

অনার্স ভর্তির রেজাল্ট দেখার নিয়ম ২০২৪

অনার্স ভর্তির রেজাল্ট দেখার দুইটি উপায় বা নিয়ম রয়েছে। আপনার কাছে যেটি সহজ মনে হবে সেইভাবেই অনার্স ভর্তির রেজাল্ট দেখতে পারবেন। নিচে নিয়মগুলো আলোচনা করা হয়েছে।

এসএমএস এর মাধ্যমে অনার্স ভর্তির রেজাল্ট দেখুন ২০২৪

আপনার মোবাইল ফোন থেকে টেলিটক সিম এর এসএমএস মাধ্যমে অনার্স ভর্তির রেজাল্ট দেখতে পারবেন। এর জন্য আপনার মোবাইল থেকে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন, 

 NU<space>athn<space>Admission Roll 

এরপর পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে। ফিরতি এসএমএসে আপনার অনার্স ভর্তির রেজাল্ট দেখতে পারবেন। আশা করি সময় পদ্ধতিতে অনার্স ভর্তির রেজাল্ট দেখার নিয়ম জানতে পেরেছেন।

তবে এসএমএস এ না দেখাই ভালো, অনেকেই দেখতে পারছে না এসএমএস দিয়ে। সরাসরি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে আপনার পিন এবং রোল নম্বর দিয়ে লগইন করে রেজাল্ট দেখতে পারবেন।

ওয়েবসাইট থেকে অনার্স ভর্তির রেজাল্ট দেখুন ২০২৪

এসএমএসে অনার্স ভর্তির রেজাল্ট দেখা যায় তবে সেক্ষেত্রে চার্জ প্রযোজ্য। ২ টাকার মতো খরচ হয়। তাই আপনি যদি ইন্টারনেট ব্যবহার করে ওয়েবসাইট থেকে অনার্স ভর্তির রেজাল্ট চেক করতে চান তাহলেও রেজাল্ট দেখতে পারবেন। 

  • ১. প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যান।
  • ২. আপনার এপ্লিকেশন আইডি এবং পাসওয়ার্ড/পিন নাম্বার দিয়ে লগ ইন করুন।
  • ৩. ড্যাশবোর্ডে প্রবেশ করলেই আপনার অনার্স ভর্তির রেজাল্ট দেখতে পারবেন।

আশা করি ওয়েবসাইট থেকে অনার্স ভর্তির রেজাল্ট দেখার নিয়ম জানতে পেরেছেন। ওয়েবসাইট থেকে দেখলে আপনি আপনার মেধাতালিকার সহ ডিটেইলস সবকিছু দেখতে পারবেন আবার অনেক সময় ওয়েবসাইট অনেক লোড থাকায় ব্রাউজিং এ প্রবলেম থাকতে পারে সে ক্ষেত্রে একটু পরে আবার চেষ্টা করলেই দেখা যায়।

সতর্কতাঃ কোন অবস্থাতেই অপরিচিত কারো সঙ্গে অথবা এমন কারো সঙ্গে আপনার পিন নম্বর এবং আইডি নম্বর শেয়ার করবেন না যে আপনার ক্ষতি সাধন করতে পারে, তাই সতর্ক থাকবেন।

অনার্স ভর্তির রেজাল্ট প্রকাশের পরবর্তী কাজ ও নির্দেশনা সম্পর্কিত নোটিশ দেখুন

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির প্রথম ধাপের রেজাল্ট প্রকাশিত হবে ১৮ই মার্চ বিকাল ৪:০০ টায়। এই সম্পর্কিত বোর্ড থেকে একটি নোটিশ প্রদান করা হয়েছে যেটি দেখা আপনাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই নোটিশটি মনোযোগ সহকারে পড়ে নিন।


পরিশেষে আমাদের কথা

প্রিয় পাঠক ও শিক্ষার্থী বন্ধুরা আশা করি আজকের আর্টিকেল পড়ে আপনারা জানতে পেরেছেন অনার্স ভর্তি রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম সম্পর্কে। অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম ২০২৪ সম্পর্কিত যদি কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন। 

আর যাদের রেজাল্ট এখনো আসেনি তারা অপেক্ষা করুন হয়তো পরের মেধা তালিকায় আসতেও পারে। সকল আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে যুক্ত থাক্কুন। আল্লাহ হাফেজ।
Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন