বিকাশ ক্যাশ আউট চার্জ কতো টাকা দেখে নিন বিস্তারিত

বিকাশ ক্যাশ আউট চার্জ কতো টাকা কাটে আপনি নিশ্চই সেই সম্পর্কে জানতে চাচ্ছেন। আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকে আমরা বিকাশ ক্যাশ আউট চার্জ সম্পর্কে বিস্তারিত জানবো।

বিকাশ ক্যাশ আউট চার্জ
বিকাশ ক্যাশ আউট চার্জ
আজকে আমরা সবরকমের বিকাশ ক্যাশ আউট চার্জ সম্পর্কে আমরা জানবো। তাই আপনি যদি জানতে চান বিকাশ ক্যাশ আউট চার্জ কতো টাকা তাহলে মনোযোগ সহকারে এই নিবন্ধটি শেষ অবধি পড়ুন। 

আমরা কমবেশি সকলেই জানি বিকাশ একটি টাকা লেনদেন অ্যাপলিকেশন সফটওয়্যার। আমরা বিকাশ এর মাধ্যমে প্রতিনিয়ত কমবেশি টাকা লেনদেন করে থাকি। বিকাশে টাকা লেনদেন করার অনেক ধরনের রয়েছে। 

কিছু লেনদেনে অতিরিক্ত টাকা খরচ হয় না আবার কিছু লেনদেনে অতিরিক্ত টাকা খরচ হয়। যেমন আপনি যদি কারো নাম্বারে সেন্ড মানি করে টাকা পাঠান তাহলে কোনো খরচ বা চার্জ লাগবে না। 

কিন্তু আপনি যদি কোনো এজেন্ট নাম্বারের মাধ্যমে ক্যাশ আউট করেন বা টাকা তুলেন তাহলে আপনার মূল টাকা থেকে অতিরিক্ত কিছু টাকা খরচ হিসেবে নিবে। আজকে আমরা সেটাই জানবো যে বিকাশে কতো টাকার জন্য কতো টাকা ক্যাশ আউট চার্জ ধরা হয়। 



এজেন্ট নাম্বারে বিকাশ ক্যাশ আউট চার্জ কতো টাকা

এজেন্ট নাম্বার বলতে আমরা বিভিন্ন দোকানে দেখতে পাই বিকাশ এর এজেন্ট রা থাকে টাকা ক্যাশ আউট করার জন্য বা ক্যাশ ইন করার জন্য, এদের নাম্বার হলো এজেন্ট নাম্বার। 

এজেন্ট নাম্বারে বিকাশ ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে ১৮ টাকা ৫ পয়সা করে। অর্থাৎ আপনি যদি এজেন্ট নাম্বারের মাধ্যমে ১,০০০ টাকা ক্যাশ আউট করেন তাহলে আপনার ক্যাশ আউট চার্জ সহ টাকা হবে ১০১৮.৫ টাকা। এভাবে প্রতি হাজারে এজেন্ট নাম্বারে বিকাশ ক্যাশ আউট চার্জ ১৮.৫ টাকা খরচ হয়। 

অনুরূপভাবে আপনি যদি এজেন্ট নাম্বার থেকে ৫,০০০ টাকা ক্যাশ আউট করতে চান তাহলে ৫,০০০ টাকার বিকাশ ক্যাশ আউট চার্জ হবে ৯২.৫ টাকা। ১০,০০০ টাকার বিকাশ ক্যাশ আউট চার্জ হবে ১৮৫ টাকা। তবে আপনি যদি এজেন্ট নাম্বারকে প্রিয় নাম্বার করে নেন তাহলে বিকাশ ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে ১৪ টাকা ৯০ পয়সা করে কাটবে। বিস্তারিত নিচে দেওয়া হলো।

প্রিয় এজেন্ট নাম্বারে বিকাশ ক্যাশ আউট চার্জ কতো টাকা

ইতোপূর্বে আমরা জেনেছি এজেন্ট নাম্বারে বিকাশ ক্যাশ আউট চার্জ হলো ১৮.৫ টাকা। আর আপনি যদি এজেন্ট নাম্বারটি প্রিয় নাম্বার করে নেন তাহলে প্রতি হাজারে ১৪.৯০ টাকা করে খরচ হবে। 

অর্থাৎ আপনি যদি ১,০০০ টাকা ক্যাশ আউট করতে চান তাহলে প্রিয় এজেন্ট নাম্বারে বিকাশ ক্যাশ আউট চার্জ সহ টাকা হবে ১,০১৪.৯০ টাকা। প্রিয় এজেন্ট নাম্বারে ৫,০০০ টাকায় বিকাশ ক্যাশ আউট চার্জ হলো ৭৪.৫ টাকা। 

আবার, প্রিয় এজেন্ট নাম্বারে ১০,০০০ টাকায় বিকাশ ক্যাশ আউট চার্জ হলো ১৪৯ টাকা। তাহলে বুঝতেই পারছেন প্রিয় এজেন্ট নাম্বারে ক্যাশ আউট চার্জ কম পরে। 

তাই আমরা চাই এজেন্ট নাম্বারকে প্রিয় এজেন্ট নাম্বারের তালিকায় যুক্ত করতে। চলুন জেনে নেই বিকাশ প্রিয় নাম্বার সেট করার নিয়ম ও সুবিধা।

বিকাশ প্রিয় নাম্বার সেট করার নিয়ম


বিকাশ প্রিয় নাম্বার সেট করার নিয়ম হলো আপনার মোবাইল থেকে *২৪৭# ডায়াল করার পর বিকাশ মেনু পাবেন সেখান থেকে ৫ ( ক্যাশ আউট ) নাম্বার মেনু সিলেক্ট করুন এরপর ৩ ( প্রিয় এজেন্ট নাম্বার ) নাম্বার মেনু সিলেক্ট করুন এবং তারপর ১ ( অ্যাড প্রিয় এজেন্ট নাম্বার ) মেনুটি সিলেক্ট করুন এবং আপনার প্রিয় নাম্বার দিয়ে ok করে দিলেই প্রিয় এজেন্ট নাম্বার সেট হয়ে যাবে। 

প্রিয় এজেন্ট নাম্বার সেট করা হয় গেলে আপনি বিকাশ ক্যাশ আউট চার্জ ১৪.৯০ টাকা করে খরচ পাবেন। আপনার কাছে যদি বিকাশ অ্যাপ থাকে তাহলে বিকাশ অ্যাপ এর ক্যাশ আউট অপশন থেকেও প্রিয় নাম্বার সেট করতে পারবেন।

ATM বুথ থেকে বিকাশ ক্যাশ আউট চার্জ কতো

আপনি যদি ATM বুথ থেকে বিকাশ এর মাধ্যমে টাকা ক্যাশ আউট করতে চান তাহলে প্রতি হাজারে বিকাশ ক্যাশ আউট চার্জ পড়বে ১৪.৯০ টাকা। প্রিয় নাম্বারে বিকাশ ক্যাশ আউট চার্জ এর ন্যায় ATM বুথ থেকেও সমপরিমাণ বিকাশ ক্যাশ আউট চার্জ কেটে নেয়। আপনি যেকোনো ATM বুথ থেকেই ১৪.৯০ টাকা ক্যাশ আউট চার্জ দিয়ে ১,০০০ টাকা করে তুলতে পারবেন।

ডায়াল প্যাড থেকে বিকাশ ক্যাশ আউট চার্জ কত টাকা কাটে

আপনি যদি ডায়াল প্যাড থেকে বিকাশ ক্যাশ আউট করতে চান তাহলে প্রতি হাজারে বিকাশ ক্যাশ আউট চার্জ হলো ১৮.৫ টাকা। অর্থাৎ মোট টাকার ১.৮৫% টাকা আপনার বিকাশ ক্যাশ আউট চার্জ ধরা হয়। 

অ্যাপ থেকে করেন কিংবা ডায়াল প্যাড থেকে বিকাশ ক্যাশ আউট করেন ক্যাশ আউট চার্জ কিন্তু একই। আবার ডায়াল প্যাড থেকে যদি প্রিয় নাম্বারে বিকাশ ক্যাশ আউট করেন তাহলে ১৪.৯০ টাকা চার্জ হবে। 

পরিশেষে, বিকাশ ক্যাশ আউট চার্জ হলো এজেন্ট নাম্বারে ১৮.৫ টাকা, প্রিয় এজেন্ট নাম্বারে ১৪.৯০ টাকা এবং এটিএম বুথে ১৪.৯০ টাকা। 

আমাদের শেষ কথা

আশা করি উপরের তথ্যগুলো থেকে আপনি বুঝতে পেরেছেন বিকাশ ক্যাশ আউট চার্জ কতো টাকা। আমরা উপরের তথ্যসমূহ থেকে জানতে পারলাম যে এজেন্ট নাম্বারে বিকাশ ক্যাশ আউট চার্জ ১৮.৫ টাকা করে। 

তাই আপনি যদি কম খরচে বিকাশ ক্যাশ আউট করতে চান তাহলে এজেন্ট নাম্বারটি প্রিয় করে নিন। আপনি যদি ATM বুথ থেকে বিকাশ ক্যাশ আউট করেন তাহলেও ১৪.৯০ টাকা খরচে ক্যাশ আউট করতে পারবেন। 

আজকের পোস্টে কোনো কিছু বুঝতে অসুবিধা হলে কিংবা কোনো প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাবেন। আজকে এই পর্যন্তই সবাইকে ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন