রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী (সকল তথ্য) | Rajshahi to Dhaka train schedule 2024

রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী
রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী
রাজশাহী রেলওয়ে স্টেশন সারা বাংলাদেশের মধ্যে পরিচিত। রাজশাহী রেলওয়ে স্টেশন এর বিশেষ বৈশিষ্ট্য হল এই রেলওয়ে স্টেশন বাংলাদেশের অন্যান্য স্টেশন থেকে অনেক পরিষ্কার পরিচ্ছন্ন এবং সেবা প্রদানে অনেক দায়িত্বশীল। 

অনেকেই রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী জানতে চান। আজকের পোস্ট টি তাদের জন্যই। রাজশাহী রেলওয়ে স্টেশন এর ডান পাশে রয়েছে বিশ্রামাগার এবং টিকিট কাউন্টার। 

স্টেশনের মধ্যে রয়েছে দোকান এবং হোটেল যেখান থেকে আপনি খাবার খেতে পারবেন এবং প্রয়োজনীয় জিনিষ কিনতে পারবেন। 

এই স্টেশনের ভিন্নতা তৈরি করে দিয়েছে স্টেশন প্লাটফর্ম এর বিশাল আকারের ছাদটি। রাজশাই রেলওয়ে স্টেশন মোট ৫ টি বিশাল বিশাল প্লাটফর্ম এবং ৩ তলা বিশিষ্ট ভবনে তৈরি। 

স্টেশনের দোতালায় বাম পাশে রয়েছে নামাজের স্থান এবং দোতলা, তিনতলায় আছে আবাসিক হোটেল। স্টেশনে প্রবেশ করার জন্য রয়েছে দুই পাশে দুটি প্রবেশদ্বার। আজকে আমরা জানবো রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী সম্পর্কে। 

রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী


ট্রেনের নামঃ সিল্কসিটি এক্সপ্রেস - ৭৫৪
ছুটির দিনঃ রবিবার
রাজশাহী থেকে ছাড়ার সময়ঃ সকাল ৭ টা ৪০ মিনিট
ঢাকা পৌছানোর সময়ঃ দুপুর ১ টা ৩০ মিনিট

ট্রেনের নামঃ পদ্মা এক্সপ্রেস - ৭৬০
ছুটির দিনঃ মঙ্গলবার
রাজশাহী থেকে ছাড়ার সময়ঃ বিকাল ৪ টা ০০ মিনিট
ঢাকা পৌছানোর সময়ঃ রাত ৯ টা ৪০ মিনিট

ট্রেনের নামঃ ধুমকেতু এক্সপ্রেস - ৭৭০
ছুটির দিনঃ বুধবার
রাজশাহী থেকে ছাড়ার সময়ঃ রাত ১১ টা ২০ মিনিট
ঢাকা পৌছানোর সময়ঃ সকাল ৪ টা ৫০ মিনিট

ট্রেনের নামঃ বনলতা এক্সপ্রেস - ৭৯২
ছুটির দিনঃ শুক্রবার
রাজশাহী থেকে ছাড়ার সময়ঃ সকাল ৬ টা ৫৫ মিনিট
ঢাকা পৌছানোর সময়ঃ সকাল ১১ টা ৩০ মিনিট

রাজশাহী টু ঢাকা ট্রেনের ভাড়া কত জানতে চান? রাজশাহী থেকে ট্রেনের ভাড়া নির্ধারণ করা হয়েছে। আপনারা নিচের দেওয়া সারনি থেকে জেনে নিতে পারবেন।

রাজশাহী টু ঢাকা ট্রেনের ভাড়া ২০২৪


  • শোভন আসনে আসন প্রতি ভাড়া ৩৪০ টাকা
  • স্নিগ্ধা আসনে আসন প্রতি ভাড়া ৫৭০ টাকা
  • এসি আসনে আসন প্রতি ভাড়া ৬৮০ টাকা
  • এসি বাথ আসনে আসন প্রতি ভাড়া ১০২০ টাকা

এই হল রাজশাহী টু ঢাকা ট্রেনের ভাড়া। আসনভেদে ভাড়া একেক রকম আপনি যদি ট্রেনে এসি সিট নিতে চান তাহলে আপনাকে বেশি টাকা গুনতে হবে। আর সাধারন শোভন চেয়ারের জন প্রতি ভাড়া ৩৪০ টাকা। 

আজকের পোস্টে আমরা রাজশাহী রেলওয়ে সময়সূচি, রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী, রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী 2024, রাজশাহী তো ঢাকা ট্রেন স্টেশন লিস্ট সহ আরও বিস্তারিত আলোচনা করেছি এই নিবন্ধে। 

আপনি যদি এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে আপনি সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী রাজশাহী টু ঢাকা, পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী রাজশাহী টু ঢাকা এবং অন্যান্য ট্রেনের সময়সূচি জানতে পারবেন।

আমাদের শেষ কথা

প্রিয় পাঠক আশা করি এই পোস্টটি থেকে আপনি রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ট্রেনের ভাড়া সম্পর্কে জানতে পেরেছেন। আপনি যদি রাজশাহী থেকে ঢাকা যেতে চান তাহলে রাজশাহী টু ঢাকা ট্রেনের টিকিট কেটে রাখুন যাওয়ার আগেই। 

আপনি অনলাইন মাধ্যমেও ট্রেনের টিকিট কেটে রাখতে পারেন। আমাদের আজকের পোস্ট সম্পর্কে কোন প্রশ্ন থাকলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। 

আর যেকোনো সময় ট্রেনের সময়সূচী বা ভাড়া পরিবর্তন হতে পারে তাই বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইট ফলো করতে পারেন। এছাড়াও আমাদের কে জানালে আমরা আপডেট করে দিবো জানার সাথে সাথে। সবাই ভালো থাকবেন, খোদা হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন