২০২২ সালের এইচএসসি পরীক্ষার মূল সনদ/সার্টিফিকেট প্রদানের তারিখ জানালেন শিক্ষাবোর্ড (সকল জেলার)

এইচ এস সি সার্টিফিকেট কবে দিবে ২০২২

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক, আপনারা কি ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থী? আপনাদের এইচএসসি পরীক্ষার মূল সনদ বা সার্টিফিকেট এখনো প্রদান করা হয়নি। 

তাই বাংলাদেশ শিক্ষা বোর্ড কর্তৃক ঘোষিত হয়েছে যে এই বছর ফেব্রুয়ারি মাসেই সকল এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের মূল সনদ বা সার্টিফিকেট প্রদান করা হবে। 

ইতোমধ্যেই বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে বাংলাদেশের সকল জেলার শিক্ষার্থীদের মূল সনদ বা সার্টিফিকেট প্রদানের আলাদা সময়সূচী প্রদান করা হয়েছে। এই সম্পর্কে বিস্তারিত জানতে সম্পূর্ণ পোস্টটি পড়ুন।

এইচ এস সি সার্টিফিকেট কবে দিবে ২০২২ জানালেন বাংলাদেশ শিক্ষাবোর্ড

যে সকল শিক্ষার্থীরা ২০২২ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষা দিয়েছে এবং উত্তীর্ণ হয়েছে তাদেরকে চলতি মাসের মধ্যেই নিজ নিজ কলেজ থেকে এইচএসসি পরীক্ষার মূল সনদ বা সার্টিফিকেট সংগ্রহের জন্য বলা হয়েছে। 

বাংলাদেশের ১১টি শিক্ষা বোর্ডের আওতায় সকল কলেজের জেলা ভিত্তিক আলাদা সময়সূচী দেওয়া হয়েছে। অর্থাৎ এই সময়ের মধ্যে আপনাকে কলেজ থেকে এইচএসসি পরীক্ষার সার্টিফিকেট বা সনদপত্র সংগ্রহ করতে হবে। নিচে জেলাগুলোর নাম এবং সময়সূচী প্রদান করা হয়েছে।

জেলার নামবিতরণের তারিখ
কিশোরগঞ্জ, মানিকগঞ্জ27/02/2024
নারায়নগঞ্জ, গোপালগঞ্জ, মাদারীপুর, ফরিদপুর28/02/2024
রাজবাড়ী, শরীয়তপুর, নরসিংদী29/02/2024
মুন্সিগঞ্জ, টাংগাইল03/03/2024
ঢাকা জেলা, গাজীপুর05/03/2024
ঢাকা মহানগর06/02/2024

এইচএসসি ২০২২ সালের পরীক্ষার সার্টিফিকেট প্রদানের তারিখ পিডিএফ

এইচ এস সি সার্টিফিকেট কবে দিবে ২০২২ জানতে চায় অনেকেই। অবশেষে বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানানো হলো যে এইচএসসি ২০২২ সালের সকল শিক্ষার্থীদের ফেব্রুয়ারি মাসেই তাদেরকে সার্টিফিকেট প্রদান করা হবে। 

বিভিন্ন বৃত্তি, উপবৃত্তি এবং উচ্চ শিক্ষার জন্য বিদেশে যাওয়ার জন্য অথবা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রয়োজনে সার্টিফিকেট দরকার হয়। তাই অবশ্যই আপনাকে আপনার কলেজ থেকে এইচএসসি পরীক্ষার সার্টিফিকেট ২০২২ সংগ্রহ করে নিতে হবে।

এইচ এস সি সার্টিফিকেট কবে দিবে ২০২২ - শিক্ষাবোর্ডের নোটিশ ২০২৪

এইচএসসি সার্টিফিকেট ২০২২ প্রদানের তারিখ ও বিস্তারিত জানতে নিচের দেওয়া অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়ে দেখুন। আশা করি আপনাদের উপকারে আসবে।

২০২২ সালের এইচএসসি পরীক্ষার মূল সনদ/সার্টিফিকেট প্রদানের তারিখ জানালেন শিক্ষাবোর্ড

পরিশেষে আমাদের কথা

প্রিয় পাঠক ও শিক্ষার্থীবৃন্দ, আশা করি আজকের পোস্টটি করে আপনারা জানতে পেরেছেন এইচ এস সি সার্টিফিকেট কবে দিবে ২০২২ এবং এইচএসসি পরীক্ষার সকল বোর্ডের সার্টিফিকেট প্রদানের তারিখ ও বিস্তারিত বিজ্ঞপ্তি জানতে পেরেছেন। 

এই গুরুত্বপূর্ণ পোস্টটি আপনার অনেক বন্ধু-বান্ধবী জানে না। তাই আশা করব তাদের সঙ্গে অবশ্যই এই পোস্টটি শেয়ার করে তাদেরকেও জানা সুযোগ করে দিবেন। যেন সবাই যথা সময়ে কলেজ থেকে এইচএসসি পরীক্ষার মূল সনদ বা সার্টিফিকেট সংগ্রহ করতে পারে।

ট্যাগঃ এইচ এস সি সার্টিফিকেট কবে দিবে ২০২২, HSC Certificate Release Date 2024, HSC Certificate 2022, HSC Exam Update, এইচএসসি সার্টিফিকেট ২০২২ কবে দিবে।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন