চট্টগ্রাম কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৪ (Chittagong All College)

চট্টগ্রাম কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৪

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক, আশা করি ভালো আছেন। আপনারা অনেকেই চট্টগ্রাম কলেজে ভর্তি হতে চান। কিন্তু জানেন না, চট্টগ্রাম কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৪। তাহলে আজকের পোস্ট টি আপনার জন্যই। 

আজকের নিবন্ধে আমরা চট্টগ্রাম কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৪ সেই সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করেছি। তাই আশা করবো সম্পূর্ণ পোস্ট টি মনোযোগ সহকারে পড়বেন। 

চট্টগ্রাম কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৪ পিডিএফ এ দেখুন

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে একটি নোটিশ পিডিএফ দেওয়া হয়েছে। সেখানে চট্টগ্রাম কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৪ সেই সম্পর্কে তথ্য পেয়ে যাবেন। 

নিচে আমরা উক্ত পিডিএফ ফাইল টি সংযোগ করে দিয়েছি। পিডিএফ এর মধ্যে চট্টগ্রামের সকল কলেজের নাম, EINN নাম্বার এবং কত পয়েন্ট হলে ভর্তি হওয়া যাবে সেই তথ্য দেওয়া আছে। 

চট্টগ্রামে সরকারি কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৪ জেনে নিন

প্রিয় পাঠক, চট্টগ্রামের সকল সরকারি কলেজের ভর্তির যোগ্যতা চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে প্রকাশিত হয়েছে। 

আপনারা উক্ত পিডিএফ টি এই পোস্টের মধ্যেই পেয়ে যাবেন। সেখানে সরকারি কলেজের নাম দিয়ে সার্চ করে পিডিএফ এর মধ্যে থেকে দেখে নিতে পারবেন। 

চট্টগ্রামে বেসরকারি কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৪ জেনে নিন


চট্টগ্রামে যে সকল বেসরকারি কলেজ রয়েছে সকল কলেজে ভর্তির যোগ্যতা নিচের দেওয়া পিডিএফ এর মধ্যে পেয়ে যাবেন। জানা গেছে এবার প্লাস পয়েন্ট পাওয়া শিক্ষার্থীর সংখ্যা আসন সংখ্যার থেকেই অনেক বেশি। 

যারা কারনে ভালো পয়েন্ট অর্থাৎ জিপিএ ৫.০০ পেয়েও অনেক শিক্ষার্থী সরকারি কলেজে ভর্তি হতে পারবে না। কেননা আসন সংখ্যা সীমিত। আশা করি আপনারা জানতে পেরেছেন চট্টগ্রামে কোন বেসরকারি কলেজে ভর্তি হতে কতো পয়েন্ট লাগবে।

চট্টগ্রাম বোর্ডের কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে

চট্টগ্রাম কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৪ঃ চট্টগ্রাম বোর্ডে যেসকল সরকারি ও বেসরকারি কলেজ রয়েছে সেখানে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে সেটি জানতে পারবেন এই পিডিএফ থেকে। এখানে চট্টগ্রাম বোর্ডের সকল কলেজের ভর্তির যোগ্যতা দেওয়া হয়েছে। তাই পিডিএফ থেকে দেখে নিন কোন কলেজে ভর্তির যোগ্যতা কত পয়েন্ট।

Chittagong Board All College Point


আশা করি বুঝতে পেরেছেন চট্টগ্রাম বোর্ডের কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে। আপনি যদি একাদশ-দ্বাদশ শ্রেণিতে ভর্তি হতে চান আপনাকে জানতে হবে চট্টগ্রাম বোর্ডে কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে, যেটা আপনি উক্ত পিডিএফ থেকে পেয়েছেন। আজকের পোস্ট সম্পর্কিত আর কিছু জানার থাকলে কমেন্টে আমাদেরকে জানাবেন। আল্লাহ্‌ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন