বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম ২০২৪ (রেজাল্ট PDF প্রকাশিত ১১ জুন) | How to check Board Challenge Result SSC 2024


বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম এসএসসি ২০২৪ঃ আসসালামু আলাইকুম Teplive.com এর নতুন আরেকটি পোস্ট এ আপনাকে স্বাগতম। আপনি কি বোর্ড চ্যালেঞ্জ করেছিলেন? আপনি কি জানেন কিভাবে বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট দেয়? আপনি বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট দেখতে চান? তাহলে এই পোস্ট টি আপনার জন্যই। 

আজকের পোস্ট টি পড়ে আপনি জানতে পারবেন  How to check Board Challenge Result SSC 2023. তাহলে চলুন সম্পূর্ণ লেখাটি মনোযোগ সহকারে পড়া যাক। আপনি যদি কোন লাইন বাদ না দিয়ে সম্পূর্ণ পোস্ট টি পরেন তাহলে আপনি বুঝতে পারবেন কিভাবে বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট দেখতে হয়। চলুন আর কথা না বাড়িয়ে মূল আলচোনায় যাওয়া যাকঃ 



বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট কবে দিবে জেনে নিন

বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার জন্য আগে আমাদের জেনে নিতে হবে বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট কবে প্রকাশিত হবে। গত ১২ মে ২০২৪ তারিখে এসএসসি ২০২৪ পরীক্ষার রেজাল্ট দেওয়া হয়েছে। ইতিমধ্যে সকলেই রেজাল্ট পেয়ে গেছেন আশা করি। সাধারনত বোর্ড চ্যালেঞ্জ শুরু হয় রেজাল্ট দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই। 

ইতিমধ্যেই ১৩ মে ২০২৪ তারিখ থেকে বোর্ড চ্যালেঞ্জ প্রক্রিয়াধীন হয়েছে। আর বোর্ড চ্যালেঞ্জ শেষ হওয়ার ২০ দিনের মধ্যে কিছু কিছু সময় ৩০ দিনের মধ্যে বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দিয়ে দেয়। 

অবশেষে আজ ১১ জুন ২০২৪ তারিখ বেলা ১২ টায় এসএসসি ২০২৪ বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশিত হবে। এখনো যারা বোর্ড চ্যালেঞ্জ করেন নি বা জানেন না কিভাবে বোর্ড চ্যালেঞ্জ করতে হয় তারা নিচের দেওয়া লিঙ্কে ক্লিক করে দেখে নিন বোর্ড চ্যালেঞ্জ কিভাবে করে সম্পূর্ণ তথ্য। 


এসএসসি ২০২৪ বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম | Check Board Challenge Result 2024

এখন আমরা জেনে নিবো কিভাবে বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখতে হয় ২০২৪, বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখতে হলে আপনাকে বাংলাদেশ এডুকেশনাল বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে সেখানে বিজ্ঞপ্তি সাইডে আপনি বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট পেয়ে যাবেন। 

যখন এসএসসি ২০২৪ বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশিত হবে এবং আপনারা বাংলাদেশ শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবেন। 

বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম এসএসসি 2023

তবে আমাদের ওয়েবসাইট এর এই পাতায় আপনি সকল বোর্ডের বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট পিডিএফ পেয়ে যাবেন। এসএসসি ২০২৪ এর বোর্ড রেজাল্ট প্রকাশের দিন আমরা এই পেইজে পিডিএফ রেজাল্ট দিয়ে দিবো। 

রেজাল্ট পিডিএফ আকারে পেতে একটু দেরি হয় সাধারণত। আপনারা আপনাদের বিভাগের বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখতে পারবেন। তাই এই পেইজের লিঙ্ক টি নোট করে রাখুন। এবং বিকালের মধ্যে চেক করলেই পেয়ে যাবেন এসএসসি ২০২৪ বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট পিডিএফ।  

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখুন সকল বোর্ড ২০২৪

আপনি কি এসএসসি ২০২৪ ব্যাচের পরীক্ষার্থী? আপনি কি বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট দেখতে চান? আপনাদের সুবিধার্থে বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে থাকা ১১ টি বোর্ডের বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট নিচে পিডিএফ আকারে দেওয়া হল। নিচের ছক থেকে আপনারা বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট নামিয়ে নিতে পারবেন। 

বোর্ডের নাম রেজাল্ট লিঙ্ক
✔ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড - বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট Get Result
✔ বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড - বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট Get Result
✔ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা - বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট Get Result
✔ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম - বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট Get Result
✔ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লা - বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট Get Result
✔ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী - বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট Get Result
✔ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর - বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট Get Result
✔ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, বরিশাল - বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট Get Result
✔ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড,সিলেট - বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট Get Result
✔ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ - বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট Get Result
✔ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর - বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট Get Result

বাকি গুলো আপডেট করে দেওয়া হবে আবার এসে চেক করবেন। আশা করি আপনি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৪ নামিয়ে নিতে পেরেছেন। এখন আমরা জানবো বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট এর পর করনীয় কি। তো, চলেন এবার জেনে নেওয়া যাক এসএসসি ২০২৪ এর বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট পাওয়ার পর কি করতে হবে আমাদের।

বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট পাওয়ার পর করনীয় 

প্রিয় শিক্ষার্থী, আপনি যখন আপনার বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট পেয়ে যাবেন তখন আপনার প্রথম কাজ হবে আপনার রেজাল্ট টি সংরক্ষন করা। আপনাকে প্রথমে একটি পিডিএফ এর মাধ্যমে রেজাল্ট দেওয়া হবে যেখানে শুধু আপনার একার নয় বরং অনেকের রেজাল্ট একসাথে দেওয়া থাকবে। 

তাই আপনি যদি দেখেন আপনার রেজাল্ট এর সংশোধন হয়েছে তাহলে সর্বপ্রথম চলে যাবেন রেজাল্ট দেখার ওয়েবসাইটে। এরপর সেখানে আপনার রোল নম্বর দিয়ে রেজাল্ট বের করে নিবেন। এরপর আপনি প্রিন্ট করে নিজের কাছে সংরক্ষন করে রাখবেন। 

বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট পাওয়ার পরে আপনার কাংখিত কলেজে আবেদনের তারিখ শেষ হওয়ার আগে সেখানে ভর্তির জন্য আবেদন করবেন। বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট পাওয়ার পর এসকল কাজ অবশ্যই করবেন।

আমাদের শেষ কথা

প্রিয় পাঠক, আপনি আমাদের এই ওয়েবসাইটে বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট দেখতে পারবেন। যখন বোর্ড থেকে রেজাল্ট পাবলিশ করলে আমাদের এখান থেকে সকল বোর্ডের বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখে নিতে পারবেন। 

তাই এই পোস্টের লিঙ্কটি কপি করে আপনার ফেসবুকে পোস্ট করে রাখুন বা কোথাও সেভ করে রাখুন। আমাদের ওয়েবসাইট টি মাঝেমাঝে ভিজিট করে প্রয়োজনীয় সকল তথ্য খুজতে পারেন। 

আশা করি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে এই পোস্টে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। যদি কোন প্রশ্ন থাকে কমেন্ট করে জানাবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন