উচ্চতর গণিত ১ম পত্র গাইড PDF (একাদশ-দ্বাদশ)

উচ্চতর গণিত ১ম পত্র গাইড PDF
উচ্চতর গণিত ১ম পত্র গাইড PDF

উচ্চতর গণিত ১ম পত্র গাইড PDF একাদশ-দ্বাদশ শ্রেণী

আসসালামু আলাইকুম, আশা করি ভালো আছেন। আপনি কি একাদশ দ্বাদশ শ্রেণির উচ্চতর গণিত ১ম পত্র গাইড PDF খুঁজছেন? তাহলে এই পোস্ট টি আপনার জন্যই লেখা হয়েছে। আজকের পোস্টে আমরা এইচএসসি উচ্চতর গণিত ১ম পত্র গাইড PDF সম্পর্কে জানবো এবং পিডিএফ বইটি ডাউনলোড করে নিবো। 

তাই আপনাদের কাছে বিনীত অনুরোধ রইলো আমাদের লেখা এবং দিকনির্দেশনা গুলো না পড়ে পিডিএফ ডাউনলোড করতে যাবেন না, তাহলে আপনি ভুল করতে পারেন এবং পিডিএফ ফাইল টি নাও পেতে পারেন। চলুন তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক মূল আলোচনা। 

উচ্চতর গণিত ১ম পত্র গাইড PDF এর মধ্যে কি কি রয়েছে দেখে নিন

প্রিয় পাঠক, আমাদের একাদশ-দ্বাদশ শ্রেণির সিলেবাসে একটি গুরুত্বপূর্ণ বিষয় আছে যেটি না পড়লেই নয়। আর সেই গুরুত্বপূর্ণ বিষয়টি হল উচ্চতর গনিত। উচ্চতর গনিত বিষয়টি দুইটি ভাগে বিভক্ত করা হয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের জন্য একটি হল উচ্চতর গণিত ১ম পত্র এবং অন্যটি হলো উচ্চতর গণিত ২য় পত্র। 

আমরা এর পরের পোস্টে উচ্চমাধ্যমিক শ্রেণির উচ্চতর গণিত ২য় পত্র গাইড PDF শেয়ার করবো ইনশাআল্লাহ, তাই আমাদের ওয়েবসাইট টি ফলো করতে পারেন নিয়মিত। এখন আমরা দেখে নেই যে, একাদশ-দ্বাদশ শ্রেণির উচ্চতর গণিত ১ম পত্র গাইড PDF এর মধ্যে কোন কোন অধ্যায় আছে, অর্থাৎ সূচিপত্র-

  • অধ্যায় ০১ঃ মেট্রিক্স ও নির্ণায়ক
  • অধ্যায় ০২ঃ ভেক্টর
  • অধ্যায় ০৩ঃ সরলরেখা
  • অধ্যায় ০৪ঃ বৃত্ত
  • অধ্যায় ০৫ঃ বিন্যাস ও সমাবেশ
  • অধ্যায় ০৬ঃ ত্রিকোণমিতিক অনুপাত
  • অধ্যায়০৭ঃ সংযুক্ত কোণের ত্রিকোণমিতিক অনুপাত
  • অধ্যায়০৮ঃ ফাংশন ও ফাংশনের লেখচিত্র
  • অধ্যায়০৯ঃ অন্তরীকরণ
  • অধ্যায়১০ঃ যোগজীকরণ

আমরা দেখলাম যে, আপনাদের উচ্চতর গণিত ১ম পত্র গাইড এর মধ্যে মোট ১০ টি অধ্যায় আছে। আমাদের আজকের উচ্চতর গণিত ১ম পত্র গাইড PDF এর মধ্যে আপনি এই ১০ টি অধ্যায়ের বিগত বছরে আসা সকল বোর্ড প্রশ্ন এবং অন্যান্য নামি দামি কলেজের পরীক্ষায় আসা অনেক গুরুত্বপূর্ণ প্রশ্ন আপনারা সমাধান সহ পেয়ে যাবেন। এছাড়াও সাম্নের পরীক্ষার জন্য গনিত সাজেশন ও পেয়ে যাবেন।

উচ্চতর গণিত ১ম পত্র গাইড PDF ডাউনলোড 

প্রিয় শিক্ষার্থী, আপনি কি উচ্চতর গনিত প্রথম পত্রের পিডিএফ গাইড বই ডাউনলোড করতে চান? তাহলে নিচের ডাউনলোড বাটনে ক্লিক করে গুগোল ড্রাইভ থেকে আপনার কাঙ্খিত পিডিএফ ফাইল টি এখনি ডাউনলোড করে নিন।

Book NameHSC Higher Math 1st Paper PDF
Class11-12
Last Update2023
Free download

আশা করি আপনি সহজেই উচ্চতর গণিত ১ম পত্র গাইড PDF বইটি নামাতে পারছেন। আপনার যদি পিডিএফ বই দুটি ডাউনলোড করতে অসুবিধা হয় তাহলে আমাদের আরেকটি পোস্টে ডাউনলোড করার উপায় বর্ণনা করা আছে দেখে নিতে পারেন। - How To Download From Teplive

উচ্চতর গণিত ১ম পত্র টেস্ট পেপার পিডিএফ ডাউনলোড করে নিন

প্রিয় পাঠক বন্ধুরা, আপনারা কি উচ্চতর গণিত ১ম পত্র গাইড PDF এর পাশাপাশি উচ্চতর গনিত টেস্ট পেপার এর পিডিএফ ডাউনলোড করতে চান? তাহলে নিচের দেওয়া ডাউনলোড বাটনে ক্লিক করে দেখে নিন উচ্চতর গনিত ১ম পত্রের চমৎকার টেস্ট পেপার টি। 

Book NameHSC Higher Math 1st  Test Paper PDF
Class11-12
Last Update2023
Free download

আশা করি আপনি সঠিকভাবে পিডিএফ দুইটি ডাউনলোড করে নিতে পারছেন। মূল বই এবং গাইড বই এর পাশাপাশি আপনাকে চূড়ান্ত প্রিপারেশন নিতে সহযোগিতা করবে এই টেস্ট পেপার। যদি কোন অসুবিধা থাকে তাহলে আমাদের সঙ্গে এখনি যোগাযোগ করুন। আমরা সমস্যাটি সমাধান করার চেষ্টা করবো। 

আমাদের শেষ কথা

প্রিয় পাঠক আপনাদের পরীক্ষার কথা চিন্তা করে আপনাদের কাজে আসবে বলে আমরা আপনাদের কে এই পিডিএফ গুলো সংগ্রহ করে দেই। আপনারা অনেকেই আছেন যারা গাইদ/নোট বই কেনার সামর্থ্য থাকে না তাদের জন্য অনেক উপকারে আসে। 

আর যাদের সামর্থ্য রয়েছে আপনারা অবশ্যই বাজার থেকে আসল বইটি কিনে নিবেন। অনেকেরই উচ্চতর গনিত অপশনাল বিষয় হিসেবে আছে। তাই বলে অবহেলা করবেন না। কারন আপনি যদি এই বিষয়ে খারাপ নাম্বার পান তাহলে আপনার সামগ্রিক রেজাল্ট/ফলাফল খারাপ আসবে।

 আর যদি ভালো নম্বর পান তাহলে ভালো রেজাল্ট আসবে। তাই ভালো নম্বর পেতে হলে প্রচুর চর্চা করতে হবে। আজকের পোস্ট সম্পর্কে কোন প্রশ্ন বা পরামর্শ থাকলে আমাদের জানাবেন। আজ এখানেই শেষ করছি, আল্লাহ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন