২৫ মার্চ গণহত্যা দিবস রচনা, ইতিহাস, বক্তব্য পিডিএফ ডাউনলোড | 25 March Rachana

২৫ শে মার্চ গণহত্যা দিবসের রচনা

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক, আশা করি ভালো আছেন। আজ ২৫/০৩/২০২৪ তারিখ দিনটি বাংলাদেশের ইতিহাসে এক কলঙ্কময় হত্যাযজ্ঞের দিন। 

এই দিনে সারা বাংলাদেশ রক্তগঙ্গায় ভাসিয়ে দেয় পাকিস্তানি হানাদার বাহিনীরা। ১৯৭১ সালের ২৫ মার্চ অনেক নিরীহ বাঙালীকে নির্বিচারে নির্মমভাবে হত্যা করে তারা। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রতি বছর ২৫ শে মার্চ গণহত্যা দিবস হিসেবে পালিত হয়।  

২৫ শে মার্চ গণহত্যা দিবসের রচনার পয়েন্ট সমূহ

আমরা অনেকেই রচনা লেখার সময় রচনার পয়েন্ট ভুলে যাই তাই আপনাদের মনে রাখার সুবিধার্থে নিচে ২৫ শে মার্চ গণহত্যা দিবসের রচনার পয়েন্ট গুলো দেওয়া হয়েছে। পয়েন্ট জানা থাকলে ২৫ শে মার্চ গণহত্যা দিবস সম্পর্কে ভালোভাবে বক্তব্য দেওয়া যায়, রচনা লেখা যায়।

  • ভূমিকা
  • স্বাধীনতার পূর্ব ইতিহাসঃ
  • ১৯৫২ ভাষা আন্দোলনঃ
  • ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলনঃ
  • ১৯৬৮ সালের আগরতলা ষড়যন্ত্র মামলাঃ
  • ৭ই মার্চ রেসকোর্স ময়াদানে ভাষণঃ
  • ২৫ মার্চের কালো রাতঃ
  • স্বাধীনতা অর্জনঃ
  • উপসংহারঃ

২৫ মার্চ কাল রাত্রি বা গণহত্যা দিবসের স্ট্যাটাস, বাণী ২০২৪

আজ ২৫ মার্চ লাল রাত্রি, শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা। ২৫ মার্চ গণহত্যা দিবস, আমরা সবাই শোকাহত। বাংলাদেশের মানুষ ২৫ মার্চের নির্মমতার কথা কখনো ভুলতে পারবে না, শহীদ হওয়া সকল আত্মার মাগফিরাত কামনা করছি। আজকের দিনটাকে ভুলে যাবেন না, আজ ২৫ মার্চ গণহত্যা দিবস।

২৫ মার্চ গণহত্যা দিবস রচনা ৫০০ শব্দের

আপনাদের অনেকেই ২৫ মার্চ গণহত্যা দিবস রচনা ৫০০ শব্দের খুঁজে থাকেন। তাই আমরা নিচে ৫০০ শব্দের মধ্যে ২৫ মার্চ গণহত্যা দিবস রচনা লিখে দিয়েছি। রচনা টি আমরা অনলাইন থেকে সংগ্রহ করেছি। এইভাবে ২৫ মার্চ গণহত্যা দিবস রচনা লিখলে আশা করি আপনি ভালো ফলাফল পেতে পারেন।


২৫ মার্চ গণহত্যা দিবস রচনা পিডিএফ ডাউনলোড

২৫ মার্চ গণহত্যা দিবস রচনা আমাদের অনেক কাজে প্রয়োজন হয়। বিভিন্ন প্রতিযোগিতায় এবং পরীক্ষাতেও এই রচনা এসে থাকে। সেক্ষেত্রে নিচের দেওয়া নমুনা ২৫ মার্চ গণহত্যা দিবস রচনা টি অনুসরণ করতে পারেন। সকল শ্রেণির জন্য এটি একটি সহজ এবং সুন্দর রচনা। আশা করি আপনার উপকারে আসবে এই রচনা টি। 

File Name২৫ শে মার্চ গণহত্যা দিবসের রচনা
Classসকল শ্রেণির জন্য
Last Update2024
Free downloadDownload



পরিশেষে আমাদের কথা

প্রিয় পাঠক, আশা করি আজকের পোস্ট থেকে আপনারা ২৫ মার্চ গণহত্যা দিবস রচনা এবং ১৯৭১ সালের ২৫ মার্চ কালোরাত সম্পর্কে আজকের পোস্টে জানতে পেরেছেন। আমাদের পোস্ট টি আপনার কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন। 

পোস্ট টি আপনার পরিচিতজনদের সঙ্গে শেয়ার করে তাদেরকেও দেখার সুযোগ করে দিবেন আশা করি। আজকের পোস্ট সম্পর্কিত যদি কোন প্রশ্ন বা পরামর্শ থাকে জানাবেন তাহলে। আল্লাহ্‌ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন