১ থেকে ১০০ পর্যন্ত মৌলিক সংখ্যা কয়টি ও কি কি দেখে নিন।

১ থেকে ১০০ পর্যন্ত মৌলিক সংখ্যা কয়টি
১ থেকে ১০০ পর্যন্ত মৌলিক সংখ্যা কয়টি

আসসালামু আলাইকুম, প্রিয় পাঠক; আশা করি ভালো আছেন। আজকে আরেকটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হলাম। আচ্ছা আপনি কি ১ থেকে ১০০ পর্যন্ত মৌলিক সংখ্যা কয়টি সেটি জানতে চাচ্ছেন? তাহলে প্রিয় পাঠক আজকের এই পোস্ট টি আপনার জন্যই লেখা হয়েছে। ১ থেকে ১০০ পর্যন্ত মোট মৌলিক সংখ্যা ২৫ টি। বিস্তারিত জানতে সম্পূর্ণ পোস্ট টি মনোযোগ সহকারে পড়ার বিনীত অনুরোধ রইলো।

১ থেকে ১০০ পর্যন্ত মৌলিক সংখ্যা কয়টি ও কি কি

১ থেকে ১০০ পর্যন্ত মৌলিক সংখ্যা সর্বমোট ২৫ টি। চলো তাহলে জেনে নেই ১ থেকে ১০০ পর্যন্ত এই ২৫ টি মৌলিক সংখ্যা গুলো কি কি?

১ থেকে ১০০ পর্যন্ত মৌলিক সংখ্যা গুলো হলোঃ  ২, ৩, ৫, ৭, ১১, ১৩, ১৭, ১৯, ২৩, ২৯, ৩১, ৩৭, ৪১, ৪৭, ৫৩, ৫৯, ৬১, ৬৭, ৭১, ৭৩, ৭৯, ৮৩, ৮৯ এবং ৯৭।

1 থেকে 100 পর্যন্ত মৌলিক সংখ্যা মনে রাখার সহজ উপায় বা ট্রিক্স জেনে নেই

প্রিয় পাঠক, আমাদের মধ্যে অনেকেই ১ থেকে ১০০ পর্যন্ত মৌলিক সংখ্যা মনে রাখতে পারেন না বা কষ্ট হয়। তাদের জন্য রয়েছে আমার পক্ষ থেকে সহজ উপায় যার মাধ্যমে আপনি সহজেই 1 থেকে 100 পর্যন্ত মৌলিক সংখ্যা গুলো মনে রাখতে পারবেন। 

ইতিমধ্যেই আমরা জেনে গেছি যে ১ থেকে ১০০ পর্যন্ত মৌলিক সংখ্যা গুলো কোন গুলো। এখন আমরা এই ২৫ মৌলিক সংখ্যা মনে রাখার উপায় সম্মন্ধে জানবো। ১ থেকে ১০০ পর্যন্ত মৌলিক সংখ্যা গুলো হলোঃ  ২, ৩, ৫, ৭, ১১, ১৩, ১৭, ১৯, ২৩, ২৯, ৩১, ৩৭, ৪১, ৪৭, ৫৩, ৫৯, ৬১, ৬৭, ৭১, ৭৩, ৭৯, ৮৩, ৮৯ এবং ৯৭।

প্রিয় পাঠক, এখানে আমরা ২৫ টি সংখ্যা দেখতে পাচ্ছি, আমরা যদি এই সংখ্যা গুলোকে সুন্দর করে গুছিয়ে বিন্যাস করে নেই তাহলে আরও সহজ মনে হবে। 

১ থেকে ১০ এর মধ্যে মৌলিক সংখ্যা  আছে মাত্র ৪ টি যথাঃ ২,৩,৫,৭

১১ থেকে ২০ এর মধ্যে মৌলিক সংখ্যা  আছে মাত্র ৪ টি যথাঃ ১১,১৩,১৭,১৯

২১ থেকে ৩০ এর মধ্যে মৌলিক সংখ্যা  আছে মাত্র ২ টি যথাঃ ২৩,২৯

৩১ থেকে ৪০ এর মধ্যে মৌলিক সংখ্যা  আছে মাত্র ২ টি যথাঃ ৩১,৩৭

৪১ থেকে ৫০ এর মধ্যে মৌলিক সংখ্যা  আছে মাত্র ৩ টি যথাঃ ৪১,৪৩,৪৭

৫১ থেকে ৬০ এর মধ্যে মৌলিক সংখ্যা  আছে মাত্র ২ টি যথাঃ ৫৩,৫৯

৬১ থেকে ৭০ এর মধ্যে মৌলিক সংখ্যা  আছে মাত্র ২ টি যথাঃ ৬১,৬৭

৭১ থেকে ৮০ এর মধ্যে মৌলিক সংখ্যা  আছে মাত্র ৩ টি যথাঃ ৭১,৭৩,৭৯

৮১ থেকে ৯০ এর মধ্যে মৌলিক সংখ্যা  আছে মাত্র ২ টি যথাঃ ৮৩,৮৯

৯১ থেকে ১০০ এর মধ্যে মৌলিক সংখ্যা  আছে মাত্র ১ টি যথাঃ ৯৭

এভাবে আমরা ১ থেকে ১০০ পর্যন্ত মৌলিক সংখ্যা গুলো সহজেই মনে রাখতে পারবো। আমরা কারো নাম্বার হিসেবে মনে রাখতে পারি যেমনঃ ৪৪২২৩২২৩২১

1 থেকে 100 পর্যন্ত মৌলিক সংখ্যা কয়টি যেনে নেই

১ থেকে ১০০ পর্যন্ত সর্বমোট ২৫ টি মৌলিক সংখ্যা রয়েছে। ইতিমধ্যেই আমরা সেই সংখ্যা গুলো জানতে পেরেছি।  1 থেকে 100 পর্যন্ত মৌলিক সংখ্যা গুল হলো: 2, 3, 5, 7, 11, 13, 17, 19, 23, 29, 31, 37, 41, 47, 53, 59, 61, 67, 71, 73, 79, 83, 89 and 97.



১-১০০ মৌলিক সংখ্যা কয়টি জেনে নেই

প্রিয় পাঠক আমরা দেখতে পাচ্ছি যে ১ থেকে ১০০ মৌলিক সংখ্যা সর্বমোট ২৫ টি। ইতিমধ্যেই আমরা এই ২৫ টি মৌলিক সংখ্যা জানতে পেরেছি। আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত এরকম গুরুত্বপূর্ন পোস্ট করা হয় আপনারা যদি নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করেন তাহলে হয়তো আপনার চাওয়া পোস্ট টি ও পেয়ে যাবেন। মৌলিক সংখ্যা ১-১০০ পর্যন্ত মোট ২৫ টি হলো। 

১ কি মৌলিক সংখ্যা

অনেকেই প্রশ্ন করেন 1 কি মৌলিক সংখ্যা। যদি উত্তর বলি তাহলে বলতে হয় হ্যা, ১ একটি মৌলিক সংখ্যা। কারণ ১ কে ১ এবং ১ ছাড়া আর কোনো সংখ্যা দ্বারা ভাগ করা যায় না। ১ থেকে ১০০ পর্যন্ত মোট মৌলিক সংখ্যা হলো ২৫ টি। এই ২৫ টি মৌলিক সংখ্যার যোগফল হলো ১০৬০। আবার ১ থেকে ১০০ পর্যন্ত সকল পূর্নসংখার যোগফল হলো ৫০৫০।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
Facebook Page
telegram
প্রিমিয়াম সাজেশন গ্রুপ [9 to 12]

আপনি যদি নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া গ্রুপে জয়েন করুন। এই গ্রুপে সকল প্রিমিয়াম সাজেশন এবং নোট পেয়ে যাবেন। আশা করি আপনার পরীক্ষায় অনেক উপকার হবে।

গ্রুপ : এখানে ক্লিক করুন